অবশেষে জানা গেলে ঢাবিতে নির্যাতিত সেই ছাত্রীর পরিচয়, বিস্তারিত জানলে অবাক না হয়ে পারবেন না

বৃহস্পতিবার, ২৫ জানুয়ারি ২০১৮ | ১০:৪৬ অপরাহ্ণ | 78 বার

অবশেষে জানা গেলে ঢাবিতে নির্যাতিত সেই ছাত্রীর পরিচয়, বিস্তারিত জানলে অবাক না হয়ে পারবেন না

ঢাকা বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগ নেত্রীর হাতে নির্যাতিত সেই ছাত্রী শ্রবণা শফিক দীপ্তি আওয়ামী লীগের সাবেক এমপির নাতি। তার বাবা মাগুরা জেলা আওয়ামী লীগের ৭১ সদস্যবিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাডভোকেট শফিকুজ্জামান বাচ্চু। তিনি আওয়ামী লীগের মনোনয়নে দুইবার সংসদ নির্বাচনে অংশ নিয়েছেন।

শুধু তাই নয় ওই ছাত্রীর আপন চাচা আওয়ামী লীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার এপিএস সাইফুজ্জামান শেখর। দীপ্তির ফুফু সংসদ সদস্য কামরুন লায়লা জলি। দিপ্তীর মামা মাগুরা পৌরসভার মেয়র খুরশীদ হায়দার টুটুল। নানা ছিলেন মাগুরা আওয়ামী লীগের প্রথম সাধারণ সম্পাদক। ৫ বার এমপি ছিলেন তার দাদা আসাদুজ্জামান।

আহত ছাত্রী এক ফেসবুক স্ট্যাটাসে বলেন, জানিয়ে দিতে চাই, আমি কোন বাম করি না, ছাত্রদল করি না, শিবির করি না, ছাত্রলীগও কখনো করি নাই। আমি এই বিশ্ববিদ্যালয়ের রাজনৈতিক ট্যাগহীন একজন জেনারেল স্টুডেন্ট। বরং আমার বাপ ৯৪ সালের সেই বিতর্কিত মাগুরা-২ উপনির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী।

উল্লেখ্য, ঢাবি শাখা ছাত্রলীগ নেত্রী বাংলাদেশ-কুয়েত মৈত্রী হল শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক শ্রাবণী শায়লা দিপ্তী এক ছাত্রীকে নির্যাতন করেছে। তার পোশাক টেনে ধরেছে। এমনকি তার চুল ধরে টানাটানি করেছে। নির্যাতিত ওই ছাত্রী ঢাবির ডিজাস্টার ম্যানেজমেন্ট অ্যান্ড ভালনারেবল স্টাডিজ বিভাগের ৪র্থ বর্ষের শিক্ষার্থী। ওই ঘটনা নিয়ে নিন্দার ঝড় উঠেছে।

উল্লেখ্য, মঙ্গলবার সকালে অধিভুক্ত কলেজ বাতিলের দাবিতে আন্দোলনরত ছাত্রীদের নিপীড়নকারী ছাত্রলীগ নেতাদের বহিষ্কার, প্রক্টরের পদত্যাগ, শিক্ষার্থীদের নামে দেয়া মামলা প্রত্যাহার এবং তদন্ত কমিটিতে শিক্ষার্থীদের প্রতিনিধি রাখার দাবিতে ‘নিপীড়ন বিরোধী শিক্ষার্থীরা ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভিসির কার্যালয় ঘেরাও করে তাকে অবরুদ্ধ করে রাখেন।
একপর্যায়ে ছাত্রলীগের নেতাকর্মীরা সেখানে প্রবেশ করে আন্দোলনকারীদের ব্যাপক মারধর করে ভিসিকে উদ্ধার করেন। এসময় ছাত্রীদের গায়েও হাত তোলা হয়েছে বলে অভিযোগ উঠে। এনিয়ে দেশজুড়ে নিন্দার ঝড় উঠেছে।

মন্তব্য করতে পারেন...

comments

কারাগারে ৩টি পত্রিকা ও একটি চ্যানেল দেখার সুযোগ পাবেন খালেদা

পৌর এলাকা, গোয়ালপাড়া, ঠাকুরগাওঁ শহর, ইমেইল- sujonshorma109@gmail.com

Development by: webnewsdesign.com