আর্থিক ও অফিসিয়াল ব্যবস্থাপনায় দক্ষ মানব শক্তি গড়ে তুলতে চাই :- ইবি উপাচার্য

শনিবার, ২০ জুলাই ২০১৯ | ৮:৪১ অপরাহ্ণ |

আর্থিক ও অফিসিয়াল ব্যবস্থাপনায় দক্ষ মানব শক্তি গড়ে তুলতে চাই :- ইবি উপাচার্য

ইসলামী বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড.মোঃ হারুন-উর-রশিদ আসকারী (ড. রাশিদ আসকারী) বলেছেন, মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা ঘোষণা দিয়েছেন এবারের সরকার পরিচালনায় তাঁর মূলনীতি হচ্ছে দূর্নীতি দমন। প্রধানমন্ত্রী আরও বলেছেন, যেখানেই দূর্নীতি সেখানেই ব্যবস্থা। আমরা তাঁর সেই ঘোষণা ইসলামী বিশ্ববিদ্যালয়ের প্রতিটি ক্ষেত্রে সর্বাত্বক গুরুত্ব দিয়ে চলেছি। এখানে অতীতের যে কোন সময়ের চেয়ে বর্তমানে আর্থিক ব্যবস্থাপনা সুশৃঙ্খল ও সুচারুরূপে পরিচালিত হচ্ছে। তিনি বলেন, আর্থিক ব্যবস্থাপনায় যারা উদ্দেশ্য প্রণোদিত ভাবে অনিয়ম করেছেন ইতোমধ্যে এমন ৩৬ জনকে তিরস্কার এবং বিভিন্ন মেয়াদে শাস্তি প্রদান করা হয়েছে। যা শুধু ইসলামী বিশ্ববিদ্যালয় নয়, দেশের পাবলিক বিশ্ববিদ্যালয়ের মধ্যে ইতিহাস সৃষ্টি করেছে। তিনি বলেন, আমরা স্বচ্ছতা, জবাবদিহিতা এবং উদ্ভাবনী নীতি অনুসরণ করে আর্থিক ব্যবস্থা ও অফিসিয়াল ব্যবস্থাপনায় দক্ষ মানব শক্তি গড়ে তুলতে চাই। এ বিষয়ে তিনি সকলের সহযোগিতা কামনা করেন।

আজ শনিবার সকালে ইসলামী বিশ্ববিদ্যালয় আইকিউএসি’র আয়োজনে, প্রশাসন ভবনের সভা কক্ষে, আর্থিক ব্যবস্থাপনার সাথে সর্ম্পকযুক্ত কর্মকর্তাদের দ্বিতীয় দিনের প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি’র বক্তৃতায় ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ হারুন-উর-রশিদ আসকারী (ড. রাশিদ আসকারী) এসব কথা বলেন।


অনুষ্ঠানে বিশেষ অতিথি’র বক্তৃতায় প্রো-ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ শাহিনুর রহমান বলেন, ইসলামী বিশ্ববিদ্যালয় বর্তমানে আধুনিক বিশ্ববিদ্যালয়ে রূপ নিয়েছে। অতীতের সকল জঞ্জাল সরিয়ে সামনের দিকে এগিয়ে যাচ্ছে। তিনি বলেন, আমাদের সকলকে শৃঙ্খলার মধ্যদিয়ে সতর্কতার সাথে প্রতিটি ব্যয় নির্বাহ করতে হবে। তাহলে আমরা আর্থিক ব্যবস্থাপনায় সফল হতে পারবো।

অপর বিশেষ অতিথি ট্রেজারার প্রফেসর ড. মোঃ সেলিম তোহা বলেন, আজকের এই সেমিনারের মধ্যদিয়ে আর্থিক ব্যবস্থাপনায় কিভাবে স্বচ্ছতা, জবাবদিহিতা বজায় রাখতে হবে, এর আইনী দিক কি আছে, আধুনিক পদ্ধতি কি আছে এবং বিদ্যমান তথ্য পদ্ধতিসমুহ কিভাবে কাজে লাগানো যায় সে সম্পর্কে আমরা জানতে পারব। এর মধ্যদিয়ে আমরা আর্থিক ব্যবস্থাপনায় দক্ষ হয়ে গড়ে উঠবো।

অনুষ্ঠানে রিসোর্স পারসন হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ বিশ^বিদ্যালয় মঞ্জুরী কমিশনের অর্থ ও হিসাব বিভাগের পরিচালক (চলতি দায়িত্ব) মোঃ রেজাউল করিম হাওলাদার।

উদ্বোধনী অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন রেজিস্ট্রার (ভার:) এস এম আব্দুল লতিফ। সভাপত্বি করেন আইকিউএসি’র পরিচালক প্রফেসর ড. কে এম আব্দুস ছোবহান। অনুষ্ঠান সঞ্চলনা করেন ইবি’র উপ-রেজিস্ট্রার (প্রশাসন) ও এপিএ ফোকাল পয়েন্ট ড. নওয়াব আলী খান। দু’দিনব্যাপী এ কর্মশালায় বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

আপনার মুল্যবান মতামত দিন......

comments



ময়মনসিংহে জাতীয় ভ্যাট দিবস ও ভ্যাট সপ্তাহ পালিত…

প্রধান কার্যালয়ঃ বঙ্গবন্ধু সড়ক, আধুনিক সদর হাসপাতাল সংলগ্ন, বাসস্ট্যান্ড, ঠাকুরগাঁও-৫১০০
বার্তা বিভাগ-01763234375 অথবা 01673974507, ইমেইল- sangbadgallery7@gmail.com

2012-2016 কপি রাইট আইন অনুযায়ী সংবাদ-গ্যালারি.কম এর কোন সংবাদ ছবি ভিডিও কর্তৃপক্ষের অনুমতি ছাড়া অন্য কোথায় প্রকাশ করা আইনত অপরাধ

Development by: webnewsdesign.com