এখন হারানো এনআইডি ফিরে পাবেন মাত্র একঘণ্টায়!

মঙ্গলবার, ১৪ মে ২০১৯ | ৭:১৫ অপরাহ্ণ |

এখন হারানো এনআইডি ফিরে পাবেন মাত্র একঘণ্টায়!
ফাইল ছবি

জাতীয় পরিচয়পত্র এখন আর সোনার হরিণ নয়। হারিয়ে গেলে কিংবা নষ্ট হয়ে গেলে চিন্তার কিছু নেই। এখন হারানো কিংবা নষ্ট হওয়া জাতীয় পরিচয়পত্র ফিরে পাওয়া সম্ভব মাত্র একদিনেই! বলা ভালো, মাত্র এক থেকে দেড় ঘণ্টার মধ্যেই আপনি পেয়ে যেতে পারেন মহামূল্যবান জাতীয় পরিচয়পত্র। কিভাবে?

খুবই সহজে, শুধু মাথায় রাখতে নিচের কয়েকটি তথ্য-
*** জাতীয় পরিচয়পত্র পাওয়ার জন্য আপনাকে চলে যেতে হবে নির্বাচন কমিশন অফিসের জাতীয় পরিচয়পত্র সেকশনে। রাজধানীর আগারগাঁওয়ের ইসলামিক ফাউন্ডেশন ভবনে পরিচয়পত্র প্রদান অফিস।
*** ইসলামিক ফাউন্ডেশনের নিচতলার তথ্যকেন্দ্রে গিয়ে বিনামূল্যে শুধু একটি ’হারানো ফর্ম’ নিন। জানা না থাকলে স্লিপ দেখিয়ে জেনে নিন আপনার এনআইডি নম্বর।
*** এরপরে ভবনের বাইরে এসে ডাচ বাংলা মোবাইল ব্যাংকিং এর দোকান থেকে ৩৬৮ টাকা এনআইডি নম্বরে প্রেরণ করুন। ডাচ বাংলা মোবাইল ব্যাংকিং এর TRX (টাকা পাঠানোর পর মেসেজে নম্বর আসে) ফরমে লিখে দিন।
*** ফরমে প্রয়োজনীয় তথ্যাদি পূরণ করুন।
*** সাথে যুক্ত করে দিন আপনার সাথে থাকা নির্বাচন কমিশন থেকে দেওয়া স্লিপ অথবা হারিয়ে গেলে তার জিডি কপি।
*** যেকোনো দিন অফিস চলাকালীন ফরমটি ওই নিচতলাতেই বেলা ১২টার আগে জমা দিন। দুপুর ১টার মধ্যেই পেয়ে যাবেন আপনার জাতীয় পরিচয়পত্র।
*** জরুরি ভিত্তিতে প্রাপ্তির জন্য খরচ ৩৬৮ টাকা। তবে বিনামূল্যে সব নিয়ম পালন করে জাতীয় পরিচয়পত্র তুলতে ১০ থেকে ৩০ দিন লাগবে।


আপনার মুল্যবান মতামত দিন......

comments



ডাঃ এম. কামরুজ্জামান মানিক সহকারী অধ্যাপক হিসেবে মমেক হাসপাতালে যোগদান…

প্রধান কার্যালয়ঃ বঙ্গবন্ধু সড়ক, আধুনিক সদর হাসপাতাল সংলগ্ন, বাসস্ট্যান্ড, ঠাকুরগাঁও-৫১০০
বার্তা বিভাগ-01763234375 অথবা 01673974507, ইমেইল- sangbadgallery7@gmail.com

2012-2016 কপি রাইট আইন অনুযায়ী সংবাদ-গ্যালারি.কম এর কোন সংবাদ ছবি ভিডিও কর্তৃপক্ষের অনুমতি ছাড়া অন্য কোথায় প্রকাশ করা আইনত অপরাধ

Development by: webnewsdesign.com