গাইবান্ধায় সাংবাদিকের বিরুদ্ধে চাঁদাবাজি মামলা প্রত্যাহারের দাবীতে মানববন্ধন

শনিবার, ১৭ ফেব্রুয়ারি ২০১৮ | ৬:৩০ অপরাহ্ণ |

গাইবান্ধায় সাংবাদিকের বিরুদ্ধে চাঁদাবাজি মামলা প্রত্যাহারের দাবীতে মানববন্ধন
চাঁদাবাজি মামলা প্রত্যাহারের দাবীতে মানববন্ধন

বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম (বিএমএসএফ) এর গাইবান্ধা জেলা কমিটির সদস্য সচিব ও ঢাকা টাইমস জেলা প্রতিনিধি জাভেদ হোসেনের বিরুদ্ধে মিথ্যা ও হয়রানিমূলক চাঁদাবাজীর মামলা প্রত্যাহারের দাবীতে সমাবেশ ও মানববন্ধন অনুষ্ঠিত হয়। স্থানীয় সাংবাদিক সংগঠনসহ বিভিন্ন মহলের নেতৃবৃন্দের অংশ গ্রহনে শনিবার সকাল ১১টায় এ সমাবেশ অনুষ্ঠিত হয়। গাইবান্ধা আসাদুজ্জামান মার্কেটের সামনে ঘন্টাব্যাপী প্রতিবাদ সমাবেশের আয়োজন করে বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম (বিএমএসএফ) ।

বিএমএসএফ জেলা কমিটির আহবায়ক আব্দুল হান্নান আকন্দের সভাপতিত্বে অনুষ্ঠিত মানববন্ধনে বক্তব্য রাখেন বিএমএসএফ’র কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক (রংপুর বিভাগ) ফারুক হোসেন,সাপ্তাহিক কাটাখালী পত্রিকার সম্পাদক মোয়াজেম হোসেন, জেলা ওয়ার্কাস পার্টির নেতা ও সাপ্তাহিক কাটাখালী পত্রিকার নির্বাহী সম্পাদক মতিন মোল্লা, গাইবান্ধা জেলা যুব নাগরিক কমিটির আহবায়ক আনোয়ারুল কবির সজল, সাপ্তাহিক পলাশবাড়ী পত্রিকার সম্পাদক ও প্রকাশক উত্তম কর্মকার, বার্তা সম্পাদক আসাদুজ্জামান রুবেল, পলাশবাড়ী প্রেসক্লাব সাধারণ সম্পাদক মাসুদার রহমান মাসুদ, প্রেসক্লাব সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম রতন, জেলা মানবধিকার নাট্য পরিষদের প্রচার ও প্রকাশনা সম্পাদক, দৈনিক ঘাঘটের ষ্ট্যাফ রিপোর্টার আনোয়ারুল ইসলাম, পলাশবাড়ী উপজেলা বিএমএসএফ’র সাবেক সভাপতি আশরাফুজ্জামান, সাংবাদিক ট্রাষ্ট গাইবান্ধা জেলা সভাপতি রেজাউল করিম প্রমুখ।

মানববন্ধনে বক্তরা সাংবাদিক জাভেদ হোসেনের বিরুদ্ধে মামলা দায়েরের ঘটনায় তিব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করে বলেন জায়গা দখলে সাংবাদিকের ভাই জিহাদ হোসেন বাঁধা দিলে পুর্বপাড়া এলাকার মৃত মকবুলার রহমানের ছেলে মাহাবুবুর রহমানের সন্ত্রাসী বাহিনি তাকে পিটিয়ে গুরুত্বর আহত করেন। এব্যাপারে জিহাদের স্ত্রী ববি বেগম বাদী হয়ে সদর থানায় একটি মামলা দায়ের করেন। সে মামলা রেকর্ড হবার একদিন পর আসামী মাহাবুবুর রহমান বাদী হয়ে সাংবাদিক জাভেদ হোসেনের বিরুদ্ধে এই চাঁদাবাজীর মিথ্যা মামলা দায়ের করে।
বক্তরা আরো বলেন, মুলত: নিজের দোষ আড়াল করতে জনৈক মাহাবুবুর রহমান চাঁদাবাজীর কথিত অভিযোগ এনে এই মিথ্যা মামলাটি দায়ের করে সাংবাদিক জাভেদের পরিবারকে হয়রাণী করা হচ্ছে।

বক্তারা সাংবাদিক জাভেদ হোসেনের বিরুদ্ধে উদ্দেশ্য প্রণোদিত ষড়যন্ত্রমূলক মিথ্যা মামলা অবিলম্বে প্রত্যাহারের দাবি জানান।

মানববন্ধন কর্মসূচী পরিচালনা করেন জেলা বিএমএসএফ এর যুগ্ন আহবায়ক ও জেলা সম্মিলিত সাংস্কৃতিক জোটের তথ্য প্রযুক্তি সম্পাদক আশরাফুল ইসলাম।

এদিকে বিএমএসএফ’র কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক আহমেদ আবু জাফর শনিবার এক বিবৃতিতে বলেছেন, পুলিশ উদ্দেশ্য প্রনোদিত হয়ে সাংবাদিক জাভেদ হোসেনের বিরুদ্ধে চাঁদাবাজির মামলাটি কোন প্রকার তদন্ত ছাড়াই রেকর্ড করেছেন। যা আইনগত ভাবে বৈধ নয় বলেও দাবী করা হয়। বিবৃতিতে আরো বলা হয়েছে মিথ্যা ওই চাঁদাবাজি মামলায় সাংবাদিক জাভেদকে কোন প্রকার হয়রাণী না করার জন্য গাইবান্ধা পুলিশের উর্বধতন কর্মকর্তাদের দৃষ্টি আকর্ষন করা হচ্ছে।

মন্তব্য করতে পারেন...

comments

বালিয়াডাঙ্গীতে প্রেমিকের বাড়িতে প্রেমিকার অনশনে নির্যাতনের  স্বিকার প্রেমিকা

কলেজপাড়া,মাজার রোড,ঠাকুরগাঁও-৫১০০, ইমেইল- sangbadgallery7@gmail.com

Development by: webnewsdesign.com