জাবিতে শিক্ষার্থী-পুলিশ সংঘর্ষ, প্রক্টরসহ আহত ৪০

সোমবার, ০৯ এপ্রিল ২০১৮ | ৪:৩১ অপরাহ্ণ |

জাবিতে শিক্ষার্থী-পুলিশ সংঘর্ষ, প্রক্টরসহ আহত ৪০
ছবি: জাবিতে শিক্ষার্থী-পুলিশ সংঘর্ষ

কোটা সংস্কার আন্দোলনে হামলার প্রতিবাদে বিক্ষোভের সময় জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের সঙ্গে পুলিশের সংঘর্ষের ঘটনা ঘটেছে। এ সময় শিক্ষার্থীদের সঙ্গে পুলিশের ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। এতে প্রক্টরসহ অন্তত ৪০ জন আহত হন।

আজ সোমবার বেলা ১২টায় বিশ্ববিদ্যালয়ের গেটের সামনে ঢাকা-আরিচা মহাসড়ক অবরোধ করে শিক্ষার্থীরা বিক্ষোভ শুরু করলে এ ঘটনা ঘটে।


পুলিশের ছোড়া টিয়ারশেলের গ্যাসে প্রক্টর সিকদার মো. জুলকারনাইন অজ্ঞান হয়ে পড়েন। এ ঘটনায় একজন সহকারী প্রক্টরও রবার বুলটের আঘাতে আহত হয়েছেন।

প্রক্টর মো. জুলকারনাইন বলেন, তিনি শিক্ষার্থীদের রাস্তা থেকে ফেরানোর জন্য হ্যান্ড মাইকে আহ্বান জানাচ্ছিলেন। এ সময় হঠাৎ সংঘর্ষ শুরু হলে তিনি আহত হন। পরে বিশ্ববিদ্যালয়ের মেডিকেল সেন্টারে নিয়ে তাকে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়।

এ সময় শিক্ষার্থীরা ‘আমার ভাই আহত কেন, প্রশাসন জবাব চাই’ এ ধরনের স্লোগান দিতে থাকেন। মহাসড়ক অবরোধের কারণে দু’পাশে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়। পুলিশ ঘটনাস্থলে গিয়ে রাবার বুলেট ও কাঁদানে গ্যাস ছুড়ে বিক্ষোভকারীদের ছত্রভঙ্গ করার চেষ্টা করে। পরে শিক্ষার্থীরা পুলিশের দিকে ইট পাটকেল মারতে থাকে।

এ ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন বিএনপিপন্থি শিক্ষকদের সংগঠন জাতীয়বাদী শিক্ষক ফোরাম।

আপনার মুল্যবান মতামত দিন......

comments



ডাঃ এম. কামরুজ্জামান মানিক সহকারী অধ্যাপক হিসেবে মমেক হাসপাতালে যোগদান…

প্রধান কার্যালয়ঃ বঙ্গবন্ধু সড়ক, আধুনিক সদর হাসপাতাল সংলগ্ন, বাসস্ট্যান্ড, ঠাকুরগাঁও-৫১০০
বার্তা বিভাগ-01763234375 অথবা 01673974507, ইমেইল- sangbadgallery7@gmail.com

2012-2016 কপি রাইট আইন অনুযায়ী সংবাদ-গ্যালারি.কম এর কোন সংবাদ ছবি ভিডিও কর্তৃপক্ষের অনুমতি ছাড়া অন্য কোথায় প্রকাশ করা আইনত অপরাধ

Development by: webnewsdesign.com