জাবিতে শিক্ষার্থী-পুলিশ সংঘর্ষ, প্রক্টরসহ আহত ৪০

সোমবার, ০৯ এপ্রিল ২০১৮ | ৪:৩১ অপরাহ্ণ |

জাবিতে শিক্ষার্থী-পুলিশ সংঘর্ষ, প্রক্টরসহ আহত ৪০
ছবি: জাবিতে শিক্ষার্থী-পুলিশ সংঘর্ষ

কোটা সংস্কার আন্দোলনে হামলার প্রতিবাদে বিক্ষোভের সময় জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের সঙ্গে পুলিশের সংঘর্ষের ঘটনা ঘটেছে। এ সময় শিক্ষার্থীদের সঙ্গে পুলিশের ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। এতে প্রক্টরসহ অন্তত ৪০ জন আহত হন।

আজ সোমবার বেলা ১২টায় বিশ্ববিদ্যালয়ের গেটের সামনে ঢাকা-আরিচা মহাসড়ক অবরোধ করে শিক্ষার্থীরা বিক্ষোভ শুরু করলে এ ঘটনা ঘটে।

পুলিশের ছোড়া টিয়ারশেলের গ্যাসে প্রক্টর সিকদার মো. জুলকারনাইন অজ্ঞান হয়ে পড়েন। এ ঘটনায় একজন সহকারী প্রক্টরও রবার বুলটের আঘাতে আহত হয়েছেন।

প্রক্টর মো. জুলকারনাইন বলেন, তিনি শিক্ষার্থীদের রাস্তা থেকে ফেরানোর জন্য হ্যান্ড মাইকে আহ্বান জানাচ্ছিলেন। এ সময় হঠাৎ সংঘর্ষ শুরু হলে তিনি আহত হন। পরে বিশ্ববিদ্যালয়ের মেডিকেল সেন্টারে নিয়ে তাকে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়।

এ সময় শিক্ষার্থীরা ‘আমার ভাই আহত কেন, প্রশাসন জবাব চাই’ এ ধরনের স্লোগান দিতে থাকেন। মহাসড়ক অবরোধের কারণে দু’পাশে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়। পুলিশ ঘটনাস্থলে গিয়ে রাবার বুলেট ও কাঁদানে গ্যাস ছুড়ে বিক্ষোভকারীদের ছত্রভঙ্গ করার চেষ্টা করে। পরে শিক্ষার্থীরা পুলিশের দিকে ইট পাটকেল মারতে থাকে।

এ ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন বিএনপিপন্থি শিক্ষকদের সংগঠন জাতীয়বাদী শিক্ষক ফোরাম।

মন্তব্য করতে পারেন...

comments

বেনাপোল বড়আঁচড়া গ্রাম থেকে অস্ত্র-গুলি-ম্যাগজিন সহ গান পাউডার উদ্ধার…

কলেজপাড়া,মাজার রোড,ঠাকুরগাঁও-৫১০০, বার্তা বিভাগ-01763234375 অথবা 01673974507, ইমেইল- sangbadgallery7@gmail.com
প্রধান কার্যালয়ঃ বঙ্গবন্ধু সড়ক, আধুনিক সদর হাসপাতাল সংলগ্ন, বাসস্ট্যান্ড, ঠাকুরগাঁও-৫১০০

2012-2016 কপি রাইট আইন অনুযায়ী সংবাদ-গ্যালারি.কম এর কোন সংবাদ ছবি ভিডিও কর্তৃপক্ষের অনুমতি ছাড়া অন্য কোথায় প্রকাশ করা আইনত অপরাধ

Development by: webnewsdesign.com