ঠাকুরগাঁওয়ে ভোটের আগের রাতেই ব্যালটে সিল মারার আশঙ্কা

সোমবার, ২২ জুলাই ২০১৯ | ৫:৪৭ পিএম |

ঠাকুরগাঁওয়ে ভোটের আগের রাতেই ব্যালটে সিল মারার আশঙ্কা
প্রতিনিধির পাঠানো তথ্য ও ছবিতে ডেস্ক রিপোর্ট

আগামী ২৫ জুলাই ঠাকুরগাঁও বালিয়াডাঙ্গী উপজেলার ১ নম্বর পাড়িয়া ইউনিয়ন পরিষদ উপনির্বাচনে আগের রাতেই ব্যালটে সিল মেরে বাক্স ভর্তি করবে নৌকার প্রতীকের কর্মী ও সমর্থকরা। নৌকার প্রতীকের চেয়ারম্যান প্রার্থী ফজলে রাব্বী রুবেল ও তার সমর্থকরা নির্বাচনি প্রচারণার সভাগুলোতে প্রকাশ্যে ভোটারদের এভাবে হুমকি দিচ্ছেন। পাশাপাশি নৌকা প্রতীকের সমর্থকদের ঘোড়া প্রতীকের ভোটার ও সমর্থকদের ভোট কেন্দ্রে যেতে নিষেধ করা হয়েছে।

সোমবার (২২ জুলাই) দুপুরে ঠাকুরগাঁও প্রেসক্লাবে সংবাদ সম্মেলনের মাধ্যমে এমন অভিযোগ তোলেন ঘোড়া প্রতীকের চেয়ারম্যান প্রার্থী মো. জিল্লুর রহমান।


তিনি অভিযোগ করে আরও বলেন, নির্বাচনি প্রচারণার সময় ঘোড়া প্রতীকের পোস্টার ছিঁড়ে ফেলাসহ নানাভাবে বাধা সৃষ্টি করেছেন নৌকা প্রতীকের সমর্থকরা। মিথ্যা মামলা দায়েরসহ মারধরের ভয়ভীতি দেখানো হয়েছে ঘোড়া প্রতীকের নির্বাচনি প্রচারে অংশগ্রহণকারী কর্মীদের। এমন ভয়ভীতি প্রদর্শনের ফলে ভোটাররা নিরাপত্তাহীনতার ভয়ে ভোট কেন্দ্রে ভোট প্রদান করতে আসবেন না এমন আশঙ্কা করছেন তিনি।

সংবাদ সম্মেলনের লিখিত বক্তব্যে তিনি আরও বলেন, উপনির্বাচন হওয়া ইউনিয়নটি এমনিতেই ঝুঁকিপূর্ণ অঞ্চল হিসেবে চিহ্নিত। গত ইউনিয়ন পরিষদের নির্বাচনের সময় ভোট কেন্দ্রে গোলযোগ সৃষ্টি হলে পুলিশের গুলিতে পল্টু নামে একজনের মৃত্যু হয়।

সংবাদকর্মীদের সহায়তা চেয়ে তিনি বলেন, সংবাদ সম্মেলনে উল্লিখিত বিষয়গুলো জেলা প্রশাসক, পুলিশ সুপার, জেলা রিটার্নিং কর্মকর্তাসহ সংশ্লিষ্ট সকলকে লিখিতভাবে তিনি অবগত করেছেন। নিয়ম অনুযায়ী ভোটের দিন সকালে যেন ভোটের বাক্স ও ব্যালট ভোট কেন্দ্রে নিয়ে যাওয়া হয় সংবাদকর্মীদের সে বিষয়টি তুলে ধরার জন্য অনুরোধ করেন তিনি।

অভিযোগ অস্বীকার করে নৌকার প্রার্থী ফজলে রাব্বী রুবেল বলেন, এমন কোনো ভয়ভীতি কোনো ভোটার কিংবা ঘোড়া প্রতীকের সমর্থকদের দেখানো হয়নি। বরং উল্টো তারাই কেন্দ্র দখলের পাঁয়তারা করছে।

উপজেলা নির্বাচন অফিসার আব্দুল মান্নান বলেন, ভোটাররা যাতে সুষ্ঠু পরিবেশে ভোট প্রদান করতে পারে সে জন্য সব প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। কোনো ধরনের বিশৃঙ্খলা না ঘটলে একটি অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন উপহার দিতে সক্ষম হব আমরা।

উপজেলা নির্বাহী অফিসার আব্দুল্লাহ আল মামুন উপনির্বাচনের নয়টি কেন্দ্র পরিদর্শন শেষে জানান, পরিবেশ সুন্দর রয়েছে। আশা করছি সুন্দর একটি নির্বাচন হবে। উৎসবমুখর পরিবেশে ভোটাররা ভোটাধিকার প্রয়োগ করতে পারবেন।

প্রেসক্লাবের সহসভাপতি জাকির মোস্তাফিজ মিলুর সভাপতিত্বে এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন- বালিয়াডাঙ্গী উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক ড. টি এম মাহবুবর রহমান, লাহিড়ী বহুমুখী উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি আলাল উদ্দীনসহ ঘোড়া মার্কার সমর্থকরা।

প্রসঙ্গত, উপজেলা নির্বাচনে আ. লীগের মনোনয়ন পেয়ে উপজেলা চেয়ারম্যান পদে নির্বাচনে অংশ গ্রহণ করেন পাড়িয়া ইউনিয়নের চেয়ারম্যান আহসান হাবীব বুলবুল। তিনি পদটি ছেড়ে দিলে শূন্য হয়ে যায়। এ ইউনিয়নের ভোটার সংখ্যা ইউনিয়নের ১৫ হাজার ৮২২ জন।

আপনার মুল্যবান মতামত দিন......

comments



ত্রিশালে প্রাইভেটকার উল্টে পুলিশের এএসআই আমিনুল ইসলাম ও তার শ্যালক নিহত…

প্রধান কার্যালয়ঃ বঙ্গবন্ধু সড়ক, আধুনিক সদর হাসপাতাল সংলগ্ন, বাসস্ট্যান্ড, ঠাকুরগাঁও-৫১০০
বার্তা বিভাগ-01763234375 অথবা 01673974507, ইমেইল- sangbadgallery7@gmail.com

2012-2016 কপি রাইট আইন অনুযায়ী সংবাদ-গ্যালারি.কম এর কোন সংবাদ ছবি ভিডিও কর্তৃপক্ষের অনুমতি ছাড়া অন্য কোথায় প্রকাশ করা আইনত অপরাধ

Development by: webnewsdesign.com