পঞ্চগড়ে দুইবার পরীক্ষা দিয়েও এইচএসসি পরীক্ষায় পাশ না হওয়ায় ছাত্রীর আত্মহত্যা

শনিবার, ২১ জুলাই ২০১৮ | ২:০১ অপরাহ্ণ |

পঞ্চগড়ে দুইবার পরীক্ষা দিয়েও এইচএসসি পরীক্ষায় পাশ না হওয়ায় ছাত্রীর আত্মহত্যা
ফাইল ছবি

পঞ্চগড় প্রতিনিধি: পঞ্চগড়ে এইচএসসি পরীক্ষায় অকৃতকার্য হওয়ায় শাবনুর আক্তার নামে এক তরুণী গলায় ওড়না পেঁচিয়ে আত্মহত্যা করেছে। পঞ্চগড় জেলা শহরের পূর্ব জালাসী এলাকায় এ ঘটনা ঘটে।

নিহত তরুনীর ওই এলাকার রফিকুল ইসলামের মেয়ে। স্থানীয়রা জানায়, এইচএসসি ও সমমানের পরীক্ষার ফলাফল ঘোষণা করা হয়। প্রকাশিত ফলাফলে দুইবার পরীক্ষা দিয়েও ইংরেজি পরীক্ষায় অকৃতকার্য হয় শাবনুর। মোবাইল ফোনের মাধ্যমে নিজের ফলাফল জানার পর নিজ ঘরে ওড়না পেঁচিয়ে ফাঁস দিয়ে আত্মহত্যা করে শাবনুর। পরে পরিবারের লোকজন তাকে উদ্ধার করে পঞ্চগড় আধুনিক সদর হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

পঞ্চগড় আধুনিক সদর হাসপাতালের জরুরী বিভাগে কর্তব্যরত মেডিক্যাল অফিসার ডা. তৌহিদ হাসান জানান, হাসপাতালে নিয়ে আসার আগেই ওই তরুণীর মৃত্যু হয়েছে। শাবনুরের পরিবার থেকে জানা যায়, শাবনুর দিনাজপুর বোর্ডের অধীনে পঞ্চগড় সরকারি মহিলা কলেজ থেকে বাণিজ্য বিভাগে ২০১৭ সালের এইচএসসি পরীক্ষায় অংশগ্রহণ করে। তবে ওই পরীক্ষার ফলাফলে সব বিষয়ে পাস করলেও ইংরেজি বিষয়ে অকৃতকার্য হয় শাবনুর।

পরে সে ২০১৮ সালে শুধুমাত্র ইংরেজি বিষয়ে আবারও অংশগ্রহণ করে। বৃহস্পতিবার এইচএসসি পরীক্ষার প্রকাশিত ফলাফলে আবারও অকৃতকার্য হয় শাবনুর। পরিবারের ধারণা পরীক্ষায় অকৃতকার্য হওয়ার কারণেই শাবনুর আত্মহত্যা করেছে। শাবনুরের বাবা রফিকুল ইসলাম জানান, আজকে শাবনুর পঞ্চগড় হোমিওপ্যাথিক কলেজে ডিএইচএমএস প্রথম বর্ষের জীববিজ্ঞান পরীক্ষায় অংশগ্রহণ করে। পরীক্ষা দিয়ে সে বাড়ি ফিরে এইচএসসি পরীক্ষার ফলাফল শুনে ভেঙে পড়ে।

পরে বাড়িতে কেউ না থাকার সুযোগে ফাঁস দিয়ে আত্মহত্যা করে। কেউ তাকে কোনো বকাঝকা করেনি। ও আত্মহত্যা করতে পারে এটা আমরা কেউ বুঝতে পারেনি। পঞ্চগড় সদর থানার ওসি রবিউল হাসান সরকার পরীক্ষায় অকৃতকার্য হয়ে ওই তরুণীর আত্মহত্যার বিষয়টি নিশ্চিত করেছেন।

মন্তব্য করতে পারেন...

comments

ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জে হাসিতে হাসিতে শোক র‌্যালি!

কলেজপাড়া,মাজার রোড,ঠাকুরগাঁও-৫১০০, বার্তা বিভাগ-০১৭৬৭৩৩৬৪৯৯, ইমেইল- sangbadgallery7@gmail.com

2012-2016 কপি রাইট অইন অনুযায়ী সংবাদ গ্যালারি .কম এর কোন সংবাদ ছবি ভিডিও কর্তৃপক্ষের অনুমতি ছাড়া অন্য কোথায় প্রকাশ করা আইনত অপরাধ

Development by: webnewsdesign.com