পীরগঞ্জে কৃষকের গম ক্রয় নিয়ে লুকোচুরির লটারী

মঙ্গলবার, ২১ মে ২০১৯ | ৩:৫৬ অপরাহ্ণ |

পীরগঞ্জে কৃষকের গম ক্রয় নিয়ে লুকোচুরির লটারী
প্রতিনিধির পাঠানো তথ্য ও ছবিতে ডেস্ক রিপোর্ট

ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জ উপজেলায় কৃষকের গম নিয়ে প্রশাসনের রহস্যজনক লুকোচুরির কারনে ন্যয্যমূল্য প্রাপ্তি থেকে বঞ্চিত হচ্ছে প্রকৃত কৃষক। একই পরিবারের ৫/৭ জন কৃষকের নাম লটারীতে উঠলেও হাজার হাজার কৃষকের নাম বাদ পড়েছে তথাকথিত লটারী থেকে। এ নিয়ে ক্ষুব্ধ কৃষকরা খাদ্য গুদামে জমায়েত হয়ে সংগ্রহ অভিযান বন্ধ রেখে পূনরায় লটারী করে স্বচ্ছতার সাথে গম সংগ্রহের অনুরোধ জানিয়েছেন উপজেলা নির্বাহী অফিসারের কাছে।

জানা যায়, চলতি গম ক্রয় মৌসুমের শেষ সময়ে কৃষকের ঘরে গম না থাকলেও খাদ্যবিভাগ লোক দেখানো লটারীর মাধ্যমে উপজেলা খাদ্যগুদামে গম সংগ্রহের আনুষ্ঠানিক উদ্বোধন করেন উপজেলা নির্বাহী অফিসার এ ডব্লিউ এম রায়হান শাহ। এ সময় উপস্থিত ছিলেন পীরগঞ্জ পৌরসভার মেয়র মো.কশিরুল আলম, খাদ্য নিয়ন্ত্রক আব্দুল মোমিন সরকার, ওসিএলএসডি মাহবুব হোসেন।


উদ্বোধনকালে ক্ষুব্ধ কৃষকরা বলেন, লটারীতে দুই নাম্বারী হয়েছে। লটারেিত কৃষকের নাম না দিয়ে সিরিযাল নাম্বার দিয়ে লটারী করা হয়। এবং রাতারাতি সিরিয়াল নাম্বার বদলিযে নিজেদের পছন্দমত লোকজনদের নাম তালিকা তৈরী করা হয়। যে তালিকায় প্রকৃত কৃষকরা বঞ্চিত হয়। অন্যদিকে একই পরিবারের ৫/৭ জনের নাম তালিকায় দেখে ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যাক্ত করে কৃষকরা। তারা এই লটারী বাতিল করে নতুন করে লটারীর দাবী করেন।

উল্লেখ্য, ১৬ মে বিকেলে ইউএনও অফিসে লটারী অনুষ্ঠিত হয়,লটারীতে ২১ হাজার কৃষকের মধ্যে ১৬১৮ জন কৃষকের নামের সিরিয়াল ওঠে। এই কৃষকদের নামে মাথাপছিু ১ মে.টন করে গম সংগ্রহ করা হবে। ইউএনও বলেন, তিনি স্বচ্ছতা রক্ষার জন্য আপ্রাণ চেষ্ঠা করেছেন। সমস্যা কোথাও হয়ে থাকলে তার অজান্তে হয়েছে, যা তার নলেজে নেই। এ বিষয়ে তিনি সরাসরি কৃষকের নিকট হতে গম ক্রয় করার জন্য সংশ্লিষ্ট সকলের প্রতি অনুরোধ করেন।

আপনার মুল্যবান মতামত দিন......

comments



ঠাকুরগাঁওয়ে পুকুরে বিষ দিয়ে মাছ নিধন,,,

প্রধান কার্যালয়ঃ বঙ্গবন্ধু সড়ক, আধুনিক সদর হাসপাতাল সংলগ্ন, বাসস্ট্যান্ড, ঠাকুরগাঁও-৫১০০
বার্তা বিভাগ-01763234375 অথবা 01673974507, ইমেইল- sangbadgallery7@gmail.com

2012-2016 কপি রাইট আইন অনুযায়ী সংবাদ-গ্যালারি.কম এর কোন সংবাদ ছবি ভিডিও কর্তৃপক্ষের অনুমতি ছাড়া অন্য কোথায় প্রকাশ করা আইনত অপরাধ

Development by: webnewsdesign.com