২৬ মার্চ বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় করবে "বন্ধন"

বন্ধনের (স্বেচ্ছায় রক্তদান সংগঠন) সংক্ষিপ্ত পরিচিতি তুলে ধরলেন প্রতিষ্ঠাতা

মঙ্গলবার, ২০ মার্চ ২০১৮ | ৭:৫০ অপরাহ্ণ |

বন্ধনের (স্বেচ্ছায় রক্তদান সংগঠন) সংক্ষিপ্ত পরিচিতি তুলে ধরলেন প্রতিষ্ঠাতা
ফাইল ছবি

আগামী ২৬ শে মার্চ মহান স্বাধীনতা দিবস ও জাতীয় দিবস উপলক্ষে ঠাকুরগাঁও বালক উচ্চ বিদ্যালয় বড় মাঠে বন্ধনের সৌজন্য বাংলাদেশ মানবাধিকার কমিশন ও সিভিল সার্জন এর সহযোগিতায় বিনামূল্য রক্তের গ্রূপ নির্ণয় করা হবে বলে জানিয়েছে “বন্ধন”সেচ্ছায় রক্তদান সংগঠনের প্রতিষ্ঠাতা ও সভাপতি মোঃ মোস্তাফিজুর রহমান মুনির।

তিনি বলেন, প্রতিবারের ন্যায় এবারেও আমরা উপরোক্ত কর্মসুচি হাতে নিয়েছি।আমাদের লক্ষ হল কাউকে যাতে রক্তে অভাবে মৃত্যু বরণ করে নিতে না হয়।

তিনি বন্ধনের সংক্ষিপ্ত পরিচিতি তুলে ধরে বলেন, মানুষ সামাজিক জীব বলে সামাজিক ভাবেই কিছু দায় দায়িত্ব তার উপর বর্তায়। মানুষের অসহায়ত্বে বন্ধন কর্মীদের ঝাপিয়ে পড়া দেখে আমরা আশাবাদী যে পশ্চাৎপদ আমাদের এ সামাজিক ব্যবস্থার পরিবর্তনের হাওয়া লেগেছে। আমরা পেশাদার রক্তদাতাদের রুখে পরিচ্ছন্ন ও নিরাপদ রক্ত নিশ্চিত করার লক্ষে বন্ধন স্বেচ্ছায় রক্তদান সংগঠন গঠিত হয় এই সংগঠনটি একটি অরাজনৈতিক ও স্বেচ্ছাসেবী সংগঠন।

নামঃ বন্ধন একটি স্বেচ্ছায় রক্তদান সংগঠন।

স্লোগানঃ এক ফোঁটা রক্ত বাচাঁবে জীবন,সর্বদা পাশে থাকবো আমরা বন্ধন।

কার্যসীমাঃ ঠাকুরগাঁও জেলার স্বনামধন্য কলেজগুলোর মধ্যে সীমাবদ্ধ।

যাত্রা শুরুঃ অত্র জেলার বালিয়াডাংঙ্গী উপজেলার ৩নং ধনতলার ইউনিয়নের ধনতলা উচ্চ বিদ্যালয়ে মোস্তাফিজুর রহমান মুনিরের নেতৃত্বে ১০ জন সদস্য নিয়ে২০১২ সালের ২৫ ডিসেম্বর যাত্রা শুরু করে।

উদ্দেশ্যঃ রক্তদানকে সামাজিক আন্দোলন, রক্তদানে উৎসাহিতকরণ, বিনামুল্যে রক্তদান গ্রুপ নির্ণয় ও জাতীয় দূর্যোগ মূহুর্তে বিপন্ন মানবতা সেবায় কাজ করা।

মোট রক্তদানঃ ৫৪৩৫ ব্যাগ

বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয়ঃ ১০৮২৯ জন।

মন্তব্য করতে পারেন...

comments

ইবিতে টাংগাইল জেলা সমিতির সভাপতি রেজাউল সম্পাদক জাকিয়া সুলতানা সেতু

কলেজপাড়া,মাজার রোড,ঠাকুরগাঁও-৫১০০, ইমেইল- sangbadgallery7@gmail.com

Development by: webnewsdesign.com