ময়মনসিংহে

বিশ্বপানি দিবসে র‌্যালি,আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান

শনিবার, ২৩ মার্চ ২০১৯ | ১০:৫০ এএম |

বিশ্বপানি দিবসে র‌্যালি,আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান
প্রতিনিধির পাঠানো তথ্য ও ছবিতে ডেস্ক রিপোর্ট

ময়মনসিংহে “বিশ্ব পানি দিবস” উপলক্ষে র‌্যালি, আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানমালা অনুষ্ঠিত হয়েছে। (২২ মার্চ) শুক্রবার দিন ব্যাপী বিভাগীয় শহর ময়মনসিংহে বাংলাদেশ নদী বাঁচাও আন্দেলন ময়মনসিংহ জেলা শাখার উদ্যোগে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

বিশ্ব পানি দিবস উপলক্ষে একটি বর্ণাঢ্য র‌্যালির মাধ্যমে অনুষ্ঠানটির সূচনা করা হয়।র‌্যালিটি ময়মনসিংহ প্রেসক্লাব থেকে শুরু করে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে টাউন হল প্রাঙ্গনে শেষ হয়।


ময়মনসিংহ টাউন হল তারেক স্মৃতি অডিটোরিয়াম মিলনায়তনে বাংলাদেশ নদী বাঁচাও আন্দোলন ময়মনসিংহ জেলা শাখার সভাপতি মো. ইকরাম এলাহী খান সাজ এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন জাতীয় নদী রক্ষা কমিশনের চেয়ারম্যান ড. মজিবুর রহমান হাওলাদার।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ নদী কমিশনের সার্বক্ষনিক সদস্য ড. মোঃ আলাউদ্দিন, বিশিষ্ট নদী গবেশক ও লেখক মাহবুব সিদ্দিকী, ময়মনসিংহ জেলা পরিষদের চেয়ারম্যান অধ্যাপক ইইউসুফ খান পাঠান,সাংগঠনিক সম্পাদক বাবুল হাসান প্রমুখ।

এর আগে ১৭ দফা দাবী সম্বলিত নদী ও পানি বিষয়ক স্মারক বক্তব্য পাঠের মাধ্যমে আলোচনা সভার শুরু করেন বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য্য ড. মো. আনোয়ারুল ইসলাম।

অনুষ্ঠানের উদ্ভোধন করেন বাংলাদেশ নদী বাঁচাও আন্দোলনের কেন্দ্রীয় কমিটির সভাপতি অধ্যাপক মোঃ আনোয়ার সাদাত।

প্রধান অতিথির বক্তব্যে ড. মজিবুর রহমান হাওলাদার বলেন ব্রহ্মপুত্র নদ খননের জন্য ৪ হাজার কোটি টাকার বরাদ্দ দেওয়া হয়েছে এ টাকার সর্বোচ্চ ব্যবহার নিশ্চিত করতে হবে। এ দিকে সকল সচেতন নাগরিকের সতর্ক দৃষ্টি রাখতে হবে।

ড. মোঃ আলাউদ্দিন বলেন সারা বিশ্বে পানির ৩৭ স্তর রয়েছে যার মধ্যে ভারত ও বাংলাদেশ ২১তম পানির স্তর ব্যবহার করছে। পানির স্তর দিন দিন নিচের দিকে চলে যাচ্ছে। এত আমরা এক ভয়াবহ পরিণতির দিকে এগিয়ে যাচ্ছি। এসময় তিনি একটি পানির বোতল হাতে নিয়ে উপস্থিত সকলের উদ্দেশ্যে বলেন যত বোতল জাত পানি তত রোগ-বালাই। তাই আসুন আমরা সকলে মিলে প্রাকৃতিক সুপেয় পানির আঁধার গুলোকে রক্ষা করি,সুস্থ্য থাকি।

আবারও নদীতে পাল উড়াই মাঝিরা আমাদের আনন্দ দিবে আমাদের সন্তানেরা প্রকৃতিতে ঘুরবে।

ময়মনসিংহ জেলা পরিষদ চেয়ারম্যান ইউসুফ খান পাঠান বলেন-অবৈধ ভাবে নদীর জায়গা দখলের হিড়িক পরে গেছে চার দিকে, এ সকল অবৈধ দখলদারদের উচ্ছেদ করে নদীর জায়গা-জমি উদ্ধার করতে হবে।তিনি আরও বলেন যখন দেখি অবৈধ দখলদারদেরকে উচ্ছেদ করা হচ্ছে ও তাদের বহুতল ভবন ভাঙ্গা হচ্ছে তখন আমার মন আনন্দে ভরে যায়।

আপনার মুল্যবান মতামত দিন......

comments



ত্রিশালে প্রাইভেটকার উল্টে পুলিশের এএসআই আমিনুল ইসলাম ও তার শ্যালক নিহত…

প্রধান কার্যালয়ঃ বঙ্গবন্ধু সড়ক, আধুনিক সদর হাসপাতাল সংলগ্ন, বাসস্ট্যান্ড, ঠাকুরগাঁও-৫১০০
বার্তা বিভাগ-01763234375 অথবা 01673974507, ইমেইল- sangbadgallery7@gmail.com

2012-2016 কপি রাইট আইন অনুযায়ী সংবাদ-গ্যালারি.কম এর কোন সংবাদ ছবি ভিডিও কর্তৃপক্ষের অনুমতি ছাড়া অন্য কোথায় প্রকাশ করা আইনত অপরাধ

Development by: webnewsdesign.com