ভারতের শেষ দফার নির্বাচন: মোদীর ভাগ্যে কি ঘটবে?

রবিবার, ১৯ মে ২০১৯ | ৯:১৩ অপরাহ্ণ |

ভারতের শেষ দফার নির্বাচন: মোদীর ভাগ্যে কি ঘটবে?
ফাইল ছবি

ভারতের লোকসভা নির্বাচনে সপ্তম তথা শেষ দফার নির্বাচন আজ (রোববার)।

ভোট হবে দেশটির সাতটি রাজ্য এবং একটি কেন্দ্রশাসিত অঞ্চলে । সারা দেশে শেষ দফায় সব মিলিয়ে ৫৯টি লোকসভা আসনে ভোট। আজ ভাগ্যপরীক্ষা হবে মোট ৯১৮ জন প্রার্থীর।


পঞ্জাব এবং হিমাচল প্রদেশের সবক’টি লোকসভা আসনের পাশাপাশি আজ নির্বাচন ভোট বিহার, ঝাড়খণ্ড, মধ্যপ্রদেশ, উত্তরপ্রদেশ, পশ্চিমবঙ্গ এবং কেন্দ্রশাসিত অঞ্চল চণ্ডীগড়েও।

দক্ষিণ ভারতের রাজ্যগুলোতে সমস্ত লোকসভা আসনে ভোট আগেই হয়ে গিয়েছে। আজ শেষ দফার নির্বাচন তাই শুধুই উত্তর, পশ্চিম, পূর্ব ও মধ্য ভারতের রাজ্যগুলিতে।

আজ ভাগ্যপরীক্ষা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর। উত্তরপ্রদেশের বারাণসী আসন থেকে প্রতিদ্বন্দ্বিতা করছেন তিনি। পাশাপাশি সবার নজর থাকবে বিহারের পটনাসাহিব কেন্দ্রেও। এই কেন্দ্রে মুখোমুখি লড়াই বিজেপির হেভিওয়েট প্রার্থী রবিশঙ্কর প্রসাদ এবং বিরোধী জোটের তারকা প্রার্থী শত্রুঘ্ন সিংহের। উত্তরপ্রদেশের গোরক্ষপুরে যোগী আদিত্যনাথের খাসতালুকে এই নির্বাচনে লড়ছেন ভোজপুরী সিনেমার সুপারস্টার রবি কিসান।

পঞ্জাবে আজ ভাগ্যপরীক্ষা ফিল্মতারকা সানি দেওল-এর। গুরুদাসপুর কেন্দ্রে বিজেপির হয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন তিনি। ভাটিন্ডা কেন্দ্রে লড়ছেন কেন্দ্রীয় মন্ত্রী এবং অকালি নেত্রী হরসিমরত কউর বাদল। হেভিওয়েট লড়াই চণ্ডীগড়েও। এখানে প্রতিদ্বন্দ্বিতা বিজেপির তারকা প্রার্থী কিরণ খের আর কংগ্রেসের প্রবীণ নেতা পবনকুমার বনসলের।

সন্ধ্যা ৬টা পর্যন্ত ভোট নেওয়া হলেও পরিস্থিতির কথা মাথায় রেখে ঝাড়খণ্ড, বিহার এবং উত্তরপ্রদেশের বেশ কয়েকটি কেন্দ্রে ভোটগ্রহণ শেষ হয়ে যাবে বিকেল ৪টার মধ্যেই।

আজ সন্ধে ছ’টা বাজলেই শেষ হয়ে যাচ্ছে সপ্তদশ লোকসভা নির্বাচনের ভোটগ্রহণ প্রক্রিয়া। দিল্লির কুর্সিতে কে বসতে চলেছে, তার জন্য অবশ্য অপেক্ষাকরতে হবে আরও তিনদিন। ২৩ মে ভোটগণনা শেষ হলেই স্পষ্ট হবে কার দখলে যাচ্ছে দিল্লির তখত।

আপনার মুল্যবান মতামত দিন......

comments



ঠাকুরগাঁওয়ে পুকুরে বিষ দিয়ে মাছ নিধন,,,

প্রধান কার্যালয়ঃ বঙ্গবন্ধু সড়ক, আধুনিক সদর হাসপাতাল সংলগ্ন, বাসস্ট্যান্ড, ঠাকুরগাঁও-৫১০০
বার্তা বিভাগ-01763234375 অথবা 01673974507, ইমেইল- sangbadgallery7@gmail.com

2012-2016 কপি রাইট আইন অনুযায়ী সংবাদ-গ্যালারি.কম এর কোন সংবাদ ছবি ভিডিও কর্তৃপক্ষের অনুমতি ছাড়া অন্য কোথায় প্রকাশ করা আইনত অপরাধ

Development by: webnewsdesign.com