মাদারীপুরে দুই মন্দিরে প্রতিমা ভাঙচুর ও চুরি

শুক্রবার, ২৬ এপ্রিল ২০১৯ | ২:০২ অপরাহ্ণ |

মাদারীপুরে দুই মন্দিরে প্রতিমা ভাঙচুর ও চুরি
প্রতিনিধির পাঠানো তথ্য ও ছবিতে ডেস্ক রিপোর্ট

মাদারীপুরে রাতের আঁধারে দুটি কালীমন্দিরে প্রতিমা ভাঙচুর করেছে অজ্ঞাত দুর্বৃত্তরা। বৃহস্পতিবার রাতে সদর উপজেলার মস্তফাপুরের জয়াইর সার্বজনীন রাধাগোবিন্দ ও কালী মন্দির এবং কুন্ডুবাড়িতে সার্বজনীন কালী মন্দিরে এই ঘটনা ঘটে।

স্থানীয় মন্দির কমিটির সদস্য, এলাকাবাসী ও পুলিশ সূত্র জানায়, জয়াইর গ্রামের রাধাগোবিন্দ ও কালী মন্দির দুটি স্থানীয় লোকজনের আর্থিক সহায়তায় অল্প কিছুদিন আগে নির্মাণ করা হয়েছে। এখনও নির্মাণাধীন থাকায় মন্দিরের দরজা বা গেট নির্মাণ করা হয়নি।

মন্দিরের উন্নয়ন কাজের জন্য বৃহস্পতিবার রাত ১২টার পর্যন্ত মন্দির প্রাঙ্গনে মিটিং করেন কমিটির সদস্যসহ এলাকাবাসী। শুক্রবার সকালে জয়াইর রাধাগোবিন্দ মন্দিরের কালী প্রতিমার নাক-জিহ্বা ভাঙা ও রক্ষাপ্রতিমা উপুর করে রাখা এবং পাশের কুন্ডুপাড়া সার্বজনীন কালী মন্দিরের কালী প্রতিমা ও মহাদেবের বিগ্রহ ভাঙচুর ও রক্ষা প্রতিমা মাটিতে ফেলে রাখা অবস্থায় দেখতে পায় এলাকাবাসী। এছাড়াও মন্দিরে থাকা টাকা, বৈদ্যুতিক বাতি ও ধারালো একটি বটি নিয়ে গেছে দুর্বৃত্তরা।

মাদারীপুরে দুই মন্দিরে প্রতিমা ভাঙচুর
জয়াইর সার্বজনীন রাধাগোবিন্দ ও কালী মন্দিরের সভাপতি রাম গোপাল সরকার বলেন, এই ঘটনায় স্থানীয় হিন্দু সম্প্রদায়ের মানুষের মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়েছে। তারা বিষয়টি তদন্ত করে দোষীদের গ্রেফতারের দাবি জানান।

মাদারীপুর সদর থানার ওসি (তদন্ত) সিরাজুল ইসলাম জানান, ‘মন্দিরের প্রতিমা ভাংচুরের খবর পেয়ে তিনি ঘটনাস্থল পরিদর্শন করেছেন। কে বা কারা এই ধরণের ঘটনা ঘটিয়েছে তা এখনও জানা যায়নি। মন্দির কমিটিও এখন পর্যন্ত সন্দেহভাজন কারও নাম বলতে পারেনি। তদন্ত চলছে। আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।’

মন্তব্য করতে পারেন...

comments

বেনাপোল বড়আঁচড়া গ্রাম থেকে অস্ত্র-গুলি-ম্যাগজিন সহ গান পাউডার উদ্ধার…

কলেজপাড়া,মাজার রোড,ঠাকুরগাঁও-৫১০০, বার্তা বিভাগ-01763234375 অথবা 01673974507, ইমেইল- sangbadgallery7@gmail.com
প্রধান কার্যালয়ঃ বঙ্গবন্ধু সড়ক, আধুনিক সদর হাসপাতাল সংলগ্ন, বাসস্ট্যান্ড, ঠাকুরগাঁও-৫১০০

2012-2016 কপি রাইট আইন অনুযায়ী সংবাদ-গ্যালারি.কম এর কোন সংবাদ ছবি ভিডিও কর্তৃপক্ষের অনুমতি ছাড়া অন্য কোথায় প্রকাশ করা আইনত অপরাধ

Development by: webnewsdesign.com