নড়াইলে

মানি লন্ডারিং মামলায় দৈনিক খুলনাঞ্চল পত্রিকার সম্পাদকসহ ৩ জনের তিন দিনের রিমান্ড মন্জুর

শনিবার, ২২ জুন ২০১৯ | ১০:২৪ অপরাহ্ণ |

মানি লন্ডারিং মামলায় দৈনিক খুলনাঞ্চল পত্রিকার সম্পাদকসহ ৩ জনের তিন দিনের রিমান্ড মন্জুর
প্রতিনিধির পাঠানো তথ্য ও ছবিতে ডেস্ক রিপোর্ট

খুলনা থেকে প্রকাশিত দৈনিক খুলনাঞ্চল পত্রিকার সম্পাদক ও চলন্তিকা যুব সোসাইটির তিন কর্মকর্তার জামিন না মঞ্জুর এবং তিন দিনের রিমান্ড মঞ্জুর হয়েছে। নড়াইলের কালিয়া আমলি আদালতের বিচারক মোঃ মোরশেদুল আলম তাদের বিরুদ্ধে এ আদেশ দেন। আজ থেকে রিমান্ড কার্যকর শুরু হবে। ১০ জুন ঢাকা সিআইডির অর্গানাইজড ক্রাইমের সদস্যরা খুলনা থেকে ‘চলন্তিকা যুব সোসাইটি’ নামে একটি এনজিও গ্রাহকদের আমানতের ৩১ কোটি ৫৯ লাখ ৫৭ হাজার ৭৪০টাকা আত্মসাতের মামলায় দৈনিক খুলনাঞ্চল পত্রিকার সম্পাদক মিজানুর রহমান মিল্টন,চলন্তিকা যুব সোসাইটির নড়াইলের কালিয়া শাখার জিএম-২ মিলন দাস, নড়াইলের বড়দিয়া শাখার এজিএম সজল দাস এবং একই শাখার ডিএম প্রনব দাসকে গ্রেফতার করে তাদের কালিয়া থানায় হস্তান্তর করা হয়। এ ঘটনায় এবং ঢাকা সিআইডির অর্গানাইজড ক্রাইম স্কোয়াডের এস.আই অলোক চন্দ্র হালদার বাদি হয়ে নড়াইলের কালিয়া থানায় চলন্তিকা যুব সোসাইটির চেয়ারম্যান মো. খবিরুজ্জামান, নির্বাহী পরিচালক মোঃ সারোয়ার হুসাইন সাবেক গণ সংযোগ কর্মকর্তা খুলনাঞ্চল পত্রিকার সম্পাদক মিল্টন, এনজিও কর্মকর্তা মিলন দাস, সজল দাস এবং প্রনব দাসসহ ১৬জনকে আসামি করে (অজ্ঞাত অনেকে) মানি লন্ডারিং প্রতিরোধ আইনে মামলা করেন।

মামলার বিবরণে জানা গেছে, ২০০৪ সাল থেকে ২০১৮ সালের মার্চ মাস পর্যন্ত চলন্তিকা যুব সোসাইটি নামে একটি এনজিও গ্রাহকদের কাছ থেকে নড়াইলের ৫টি, বাগেরহাটের ২টি এবং খুলনার ৩টি শাখা থেকে ৩১ কোটি ৫৯ লাখ ৫৭ হাজার ৭৪০ টাকা গ্রাহকদের কাছ থেকে দ্বিগুন ও তিনগুন মুনাফার লোভ দেখিয়ে ডিপিএস এবং এফডিআর-এর নামে গ্রহণ করে। পরে মেয়াদ শেষে লভ্যাংশসহ টাকা ফেরত দেওয়ার সময় হলে ২০১৮ সালের মার্চ মাসে গ্রাহকদের টাকা না দিয়ে সকল অফিস বন্ধ করে দেয়। এদিকে চলন্তিকার যুব সোসাইটির অপর একটি প্রতিষ্ঠান নড়াইলের কালিয়ায় চলন্তিকা কৃষি সমবায় সমিতি নামে গ্রাহকদের আরও ৩০ লাখ টাকা আত্মসাত করে। পরে ভুক্তভোগী গ্রাহকেরা নড়াইলের কালিয়া শাখার সামনে বিক্ষোভ করে। কয়েকজন গ্রাহক নড়াইলের কালিয়া থানায় মামলাও করেন। এনজিওটির প্রধান কার্যালয় ছিল খুলনার সোনাডাঙ্গায়।


এ ব্যাপারে এ মামলার আইও অনুপ কুমার দাস এ প্রতিনিধি উজ্জ্বল রায়কে জানান, আসামিদের আদালত জামিন না মন্জুর করেছেন এবং পরে রিমান্ড শুনানী শেষে তাদের বিরুদ্ধে তিন দিনের রিমান্ড মন্জুর করেছেন। আজ সকাল থেকে এ রিমান্ড কার্যক্রম শুরু হবে। এছাড়া এ মামলার ১ ও ২ নম্বর আসামিকে এ মামলায় গ্রেফতার দেখানো হয়েছে। তাদের বিরুদ্ধে আগামি ২৪ জুন রিমান্ড শুনানী অনুষ্ঠিত হবে।

আপনার মুল্যবান মতামত দিন......

comments



ঠাকুরগাঁওয়ে পুকুরে বিষ দিয়ে মাছ নিধন,,,

প্রধান কার্যালয়ঃ বঙ্গবন্ধু সড়ক, আধুনিক সদর হাসপাতাল সংলগ্ন, বাসস্ট্যান্ড, ঠাকুরগাঁও-৫১০০
বার্তা বিভাগ-01763234375 অথবা 01673974507, ইমেইল- sangbadgallery7@gmail.com

2012-2016 কপি রাইট আইন অনুযায়ী সংবাদ-গ্যালারি.কম এর কোন সংবাদ ছবি ভিডিও কর্তৃপক্ষের অনুমতি ছাড়া অন্য কোথায় প্রকাশ করা আইনত অপরাধ

Development by: webnewsdesign.com