মেয়রের বাড়ির সামনে ময়লা আবর্জনার স্তুপ, ডেঙ্গু ভয়ে আক্রান্ত এলাকাবাসী…

শনিবার, ০৩ আগস্ট ২০১৯ | ৬:১৮ অপরাহ্ণ |

মেয়রের বাড়ির সামনে ময়লা আবর্জনার স্তুপ, ডেঙ্গু ভয়ে আক্রান্ত এলাকাবাসী…
প্রতিনিধির পাঠানো তথ্য ও ছবিতে ডেস্ক রিপোর্ট

মুন্সীগঞ্জ সদর উপজেলার মিরকাদিমের নুরপুর গ্রামের পাশে দক্ষিন কালিন্দী পাড়া সংলগ্ন মেয়র,শহিদুল ইসলাম সাহিন তার বাড়ির সামনে রাস্তার আশেপাশে ময়লা আবর্জনার স্তুপ ডেঙ্গু ভয়ে আক্রান্ত এলাকাবাসী।

সরেজমিনে দেখা যায়, নুরপুর গ্রামের পাশে কালিন্দী পাড়া চত্বরের চারপাশে ময়লা আবর্জনা স্তুপ, এই ময়লা আবর্জনার মধ্যে রয়েছে বিভিন্ন প্লাস্টিকের বোতল, লোহা-লক্কড়, পুরনো জিনিসপত্র, ময়লা কাপড়, বিস্কুটের-চিপসের প্যাকেট, পায়খানা, প্রস্রাব ইত্যাদি।


পথচারীদের দেখা যায়, নাকে রুমাল দিয়ে চলাচল করছে। কেউ কেউ হাত দিয়ে নাকমুখ চেপে ধরে চলাচল করছে। পচা ময়লা আবর্জনার দুর্গন্ধ বাতাসের সঙ্গে মিশে আশপাশের পরিবেশ দূষিত হচ্ছে। ফলে প্রতিদিনই এলাকাবাসী, পথচারী, শিক্ষার্থী, চাকরিজীবী, ব্যবসায়ীসহ হাজার হাজার মানুষ অবর্ণনীয় ভোগান্তিতে পড়ছে।

সবচেয়ে বেশি সমস্যা পোহাতে দেখা যায়, আশপাশের বাড়ির লোকজন সহ স্কুল নুরপুর সরকারি প্রার্থমিক বিদ্যালয় বলে ছাত্রছাত্রীর অভিযোগ করে বলেন, প্রতিদিন ময়লা আবর্জনার ভাগাড় মাড়িয়ে স্কুলে যেতে হয়। শুধু তা-ই নয়, ময়লার পচা গন্ধ বাতাসের সঙ্গে মিশে কক্ষ পর্যন্ত চলে আসে।

স্হানীয় বাসিন্দারা বলেন,আমরা এই ময়লা আবর্জনা নিয়ে বিভিন্ন ব্যাপকভাবে পত্র পত্রিকায় টেলিভিশন সহ নিউজ আসলেও এখান থেকে তা পরিস্কার পরিচ্ছন্নতা হচ্ছে না।

তাই এলাকাবাসী আরো জনান, দ্রুত এসব ময়লা আবর্জনা পরিস্কার পরিচ্ছন্নতা না করলে এখান থেকে সৃষ্টি ডেঙ্গু মশাসহ অন্যান্য রোগ-জীবাণু চারদিকে ছড়িয়ে পড়বে। এই নিয়ে এলাকার মানুষের মধ্যে ক্ষোভ বিরাজ হচ্ছে।তবে দেখার কেউ নেই। এ যেন ডেঙ্গু মশা তৈরীর কারখানা। এমন কথা বলছেন প্রাণকেন্দ্রে অবস্থিত জনগুরুত্বপুর্ণ মানুষেরা।

তাই পৌরবাসী তাদের এ ভোগান্তি এবং ডেঙ্গুর আক্রমন থেকে রক্ষা পেতে মেয়রের আশু কার্যকরী পদক্ষেপ কামনা করেছেন।

আপনার মুল্যবান মতামত দিন......

comments



ডাঃ এম. কামরুজ্জামান মানিক সহকারী অধ্যাপক হিসেবে মমেক হাসপাতালে যোগদান…

প্রধান কার্যালয়ঃ বঙ্গবন্ধু সড়ক, আধুনিক সদর হাসপাতাল সংলগ্ন, বাসস্ট্যান্ড, ঠাকুরগাঁও-৫১০০
বার্তা বিভাগ-01763234375 অথবা 01673974507, ইমেইল- sangbadgallery7@gmail.com

2012-2016 কপি রাইট আইন অনুযায়ী সংবাদ-গ্যালারি.কম এর কোন সংবাদ ছবি ভিডিও কর্তৃপক্ষের অনুমতি ছাড়া অন্য কোথায় প্রকাশ করা আইনত অপরাধ

Development by: webnewsdesign.com