নওগাঁর

রাণীনগরে সম্প্রীতি প্রতিষ্ঠায় রাজনৈতিক নেতৃবৃন্দের ঐক্যমত্য ঘোষণা

শনিবার, ২২ জুন ২০১৯ | ৮:৩৭ অপরাহ্ণ |

রাণীনগরে সম্প্রীতি প্রতিষ্ঠায় রাজনৈতিক নেতৃবৃন্দের ঐক্যমত্য ঘোষণা
প্রতিনিধির পাঠানো তথ্য ও ছবিতে ডেস্ক রিপোর্ট

নওগাঁর রাণীনগরে ‘নির্বাচনী সহিংসতার বিরুদ্ধে জনগণ’ শীর্ষক ওরিয়েন্টেশন অনুষ্ঠিত হয়েছে। শনিবার সকাল ১০ টায় রাণীনগর প্রেস ক্লাব ভবনে সুজন’র রাণীনগর উপজেলা কমিটির সভাপতি আবুল বাসার চঞ্চলের সভাপতিত্বে উপস্থিত ছিলেন, রাণীনগর উপজেলার বাংলাদেশ আওয়ামী লীগ, বাংলাদেশ জাতীয়তাবাদি দল, সিপিবি, ব্যবসায়ি নেতৃবৃন্দ, সাংবাদিক, সুশীল সমাজের প্রতিনিধিসহ বিভিন্ন পেশাজীবি সংগঠনের নেতৃবৃন্দ।

সুজন’র রাণীনগর উপজেলা কমিটির সাধারণ সম্পাদক সাইদুজ্জামান সাগর’র পরিচালনায় এবং ওরিয়েন্টেশনে আলোচনার সহায়কপত্র উপস্থাপন করেন দি হাঙ্গার প্রজেক্টের এলাকা সমন্বয়কারি আসির উদ্দীন। সহায়কপত্র অনুযায়ী আসির উদ্দিন বলেন, বাংলাদেশে পেইভ কার্যক্রম শুরুর প্রেক্ষাপট এবং পিস প্রেসার গ্রুপের নেতৃত্বে রাজনৈতিক ও সামাজিক নেতৃবৃন্দ রাণীনগর উপজেলার মত দেশের বিভিন্ন উপজেলায় বিভিন্ন সামাজিক উদ্যোগ বাস্তবায়ন করে চলেছেন। কার্যক্রমের মূল বিষয়বস্তু হলো মানুষের মর্যাদা, নিরাপত্তা এবং সামাজিক বিভিন্নতা অক্ষুন্ন রেখে সামাজিক সম্প্রীতির বন্ধন অটুট রেখে সামাজিক সচেতনতামূলক কার্যক্রম অব্যাহত রাখা। গণতন্ত্র ও উন্নয়নের স্বার্থে রাজনৈতিক দল এবং সচেতন নাগরিকদের সংগঠিত করতে এই উদ্যোগ গৃহিত হয়েছে।


উদ্যোগটি দি হাঙ্গার প্রজেক্ট পরিচালনা করে আসছে এবং আন্তর্জাতিক নির্বাচন পরিচালনাকারি ফেডারেশন সার্বিক সহায়তা করছে। সংগঠনগুলোর উদ্দেশ্য হলো নির্বাচনকেন্দ্রিক সকল ধরণের সংঘাত থেকে নিজে এবং এলাকার মানুষকে মুক্ত রাখা। তদুপলক্ষে দিনব্যাপি পেইভ হারমোনি বিষয়ক কর্মশালা, প্রশিক্ষণ, বিতর্ক প্রতিযোগিতা, সামাজিক সম্পীতি মিলনমেলা, ইস্যূভিত্তিক গোলটেবিল বৈঠক, সামাজিক সচেতনতামূলক কার্যক্রমসহ নানামুখি কার্যক্রম পরিচালিত হয়ে আসছে। নওগাঁর রাণীনগর উপজেলাতেও কার্যক্রম পরিচালনা করার সিদ্ধান্ত হয়।

ওরিয়েন্টেশন অনুষ্ঠানে বক্তব্য রাখেন, বাংলাদেশ আওয়ামী লীগের রাণীনগর উপজেলা শাখার সাধারণ সম্পাদক মো: মফিজ উদ্দিন প্রাং, সাবেক সাংগঠনিক সম্পাদক বেলাল হোসেন, দপ্তর সম্পাদক কেএম আবু তালেব জলসা, বাংলাদেশ কৃষক সমিতি নওগাঁ জেলা কমিটির সভাপতি মো: মনসুর রহমান, রাণীনগর উপজেলা সিপিবি’র সাধারণ সম্পাদক মাহবুব আলম খান (আনোয়ার), রাণীনগর প্রেসক্লাবের সভাপতি এসএম সাইফুল ইসলাম, সাধারণ সম্পাদক ওহেদুল ইসলাম মিলন, বাংলাদেশ জাতীয়তাবাদি দলের সাবেক মহিলা বিষয়ক সম্পাদক ও সাবেক উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান ছনিয়া ইসলাম, যুবদলের সহ-সভাপতি বিশিষ্ট ব্যবসায়ী মো. বেদারুল ইসলাম, সাবেক ছাত্রলীগ নেতা মো. আব্দুল আজিজ, সুজন’র দুপচাঁচিয়া পৌর কমিটির সভাপতি মুছাব্বর রহমান মুছা, শেরে বাংলা সরকারি কলেজের প্রভাষক আবু হাসান মন্ডল প্রমুখ। বক্তব্য শেষে উপস্থিত সকল দলের নেতৃবৃন্দ শান্তি ও সম্প্রীতির স্বপক্ষে মতামত প্রকাশ করেন এবং সম্প্রীতির রাণীনগর উপজেলা গড়ার ঘোষণা দেন।

আপনার মুল্যবান মতামত দিন......

comments



ডাঃ এম. কামরুজ্জামান মানিক সহকারী অধ্যাপক হিসেবে মমেক হাসপাতালে যোগদান…

প্রধান কার্যালয়ঃ বঙ্গবন্ধু সড়ক, আধুনিক সদর হাসপাতাল সংলগ্ন, বাসস্ট্যান্ড, ঠাকুরগাঁও-৫১০০
বার্তা বিভাগ-01763234375 অথবা 01673974507, ইমেইল- sangbadgallery7@gmail.com

2012-2016 কপি রাইট আইন অনুযায়ী সংবাদ-গ্যালারি.কম এর কোন সংবাদ ছবি ভিডিও কর্তৃপক্ষের অনুমতি ছাড়া অন্য কোথায় প্রকাশ করা আইনত অপরাধ

Development by: webnewsdesign.com