রাবিতে ঐতিহাসিক মুজিবনগর দিবস পালিত

মঙ্গলবার, ১৭ এপ্রিল ২০১৮ | ৫:৫৮ অপরাহ্ণ |

রাবিতে ঐতিহাসিক মুজিবনগর দিবস পালিত
ঐতিহাসিক মুজিবনগর দিবসে রাবি উপাচার্য ও উপ-উপাচার্য বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পণ করেন, ছবি: রিজভী আহমেদ, রাজশাহী বিশ্ববিদ্যালয়

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) ঐতিহাসিক মুজিবনগর দিবস পালন করা হয়েছে। মঙ্গলবার বেলা সাড়ে ১০টায় প্রশাসন ভবনের সামনে থেকে র‌্যালি বের করে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলে গিয়ে শেষ হয়।


র‌্যালি শেষে উপাচার্য, উপ-উপাচার্য ও প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তাগণ বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পকস্তবক অর্পণ করেন। বঙ্গবন্ধুর স্মৃতির প্রতি শ্রদ্ধা জানাতে ও রুহের মাগফিরাত কামনায় এক মিনিট নীরবতা পালন ও মোনাজাত করেন।

সকাল ১১টায় সিনেট ভবনে আলোচনাসভায় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক এম আব্দুস সোবহান সভাপতিত্বে প্রধান আলোচক ছিলেন যুক্তরাজ্য ও আয়ারল্যান্ডে নিযুক্ত বাংলাদেশের সাবেক হাইকমিশনার ও রাবির সাবেক উপাচার্য অধ্যাপক সাইদুর রহমান খান।

বিশেষ অতিথি ছিলেন উপ-উপাচার্য অধ্যাপক আনন্দ কুমার সাহা ও কোষাধ্যক্ষ অধ্যাপক এ কে এম মোস্তাফিজুর রহমান আল-আরিফ। এছাড়া বক্তব্য দেন রাষ্ট্রবিজ্ঞান বিভাগের অধ্যাপক আমিনুর রহমান।

বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার অধ্যাপক এম এ বারী ও ভারপ্রাপ্ত পরীক্ষা নিয়ন্ত্রক ড. বাবুল ইসলামের সঞ্চালনায় সভায় উপস্থিত ছিলেন ছাত্র উপদেষ্টা অধ্যাপক জান্নাতুল ফেরদৌস, প্রক্টর অধ্যাপক মো. লুৎফর রহমানসহ শিক্ষক,শিক্ষার্থী, কর্মকর্তা, কর্মচারীরা।

 

 

মন্তব্য করতে পারেন...

comments

ইবিতে টাংগাইল জেলা সমিতির সভাপতি রেজাউল সম্পাদক জাকিয়া সুলতানা সেতু

কলেজপাড়া,মাজার রোড,ঠাকুরগাঁও-৫১০০, ইমেইল- sangbadgallery7@gmail.com

Development by: webnewsdesign.com