শোকসভায় রাবি ভূতত্ত্ব ও খনিবিদ্যা বিভাগের অধ্যাপক ড. এস তাহের আহমেদ হত্যাকান্ডের দ্রুত বিচারের দাবি শিক্ষক-শিক্ষার্থীদের

রাবি অধ্যাপক তাহের হত্যাকান্ডের বিচারকার্য দ্রুত সম্পন্নের দাবি

সোমবার, ০৫ ফেব্রুয়ারি ২০১৮ | ৩:৪৪ অপরাহ্ণ |

রাবি অধ্যাপক তাহের হত্যাকান্ডের বিচারকার্য দ্রুত সম্পন্নের দাবি
রাবি অধ্যাপক ড. এস তাহের আহমেদের শোকসভায় হত্যাকান্ডের দ্রুত বিচারের দাবি শিক্ষক-শিক্ষার্থীদের

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ভূতত্ত্ব ও খনিবিদ্যা বিভাগের অধ্যাপক ড. এস তাহের আহমেদ হত্যাকান্ডের প্রতিবাদে ও দ্রুত বিচারকার্য সম্পন্নের দাবিতে মিছিল ও শোকসভা করেছে বিভাগের শিক্ষক-শিক্ষার্থীরা।

রোববার বেলা ১১টার দিকে বিভাগের সামনে থেকে একটি প্রতিবাদ মিছিল শুরু হয়ে ক্যাম্পাস প্রদক্ষিণ শেষে শোকসভায় মিলিত হয়।

শোকসভায় বক্তারা অধ্যাপক তাহের হত্যাকান্ডের হাইকোর্টের দেয়া বিচারের রায় নিষ্পত্তি করে দ্রুত কার্যকর করার জোর দাবি জানান। সভায় বক্তব্য দেন জীব ও ভূ-বিজ্ঞান অনুষদের অধিকর্তা অধ্যাপক ড. ফাইসুল ইসলাম ফারুকী। পরিবেশ বিজ্ঞান ইন্সটিটিউটের পরিচালক ড. সুলতান-উল-ইসলাম, ভূতত্ত্ব ও খনিবিদ্যা বিভাগের সভাপতি অধ্যাপক ড. খন্দকার ইমামুল হক, একই বিভাগের অধ্যাপক ড. হামিদুর রহমান. অধ্যাপক ড. মুশফিক আহমদ, অধ্যাপক ড. গোলাম সাব্বির সাত্তার প্রমুখ। এসময় বিভাগের দুই শাতাধিক শিক্ষার্থী উপস্থিত ছিলেন।

এর আগে ২০০৬ সালের ১ ফেব্রুয়ারি দিবাগত রাতে অধ্যাপক তাহের আহমেদকে বিশ্ববিদ্যায়লস্থ বাসভবনে হত্যা করে ম্যানহোলে ফেলে রাখা হয়। ২০০৮ সালে নিম্ন আদালতে এই হত্যা মামলার রায় হয়। ২০১৩ সালে হাইকোর্টে রায় বহাল থাকলেও বর্তমানে মামলাটির রায় নিষ্পত্তির জন্য সুপ্রিম কোর্টের আপিল বিভাগে অপেক্ষমান রয়েছে।

মন্তব্য করতে পারেন...

comments

কলেজপাড়া,মাজার রোড,ঠাকুরগাঁও-৫১০০, বার্তা বিভাগ-01763234375 অথবা 01673974507, ইমেইল- sangbadgallery7@gmail.com
প্রধান কার্যালয়ঃ বঙ্গবন্ধু সড়ক, আধুনিক সদর হাসপাতাল সংলগ্ন, বাসস্ট্যান্ড, ঠাকুরগাঁও-৫১০০

2012-2016 কপি রাইট আইন অনুযায়ী সংবাদ-গ্যালারি.কম এর কোন সংবাদ ছবি ভিডিও কর্তৃপক্ষের অনুমতি ছাড়া অন্য কোথায় প্রকাশ করা আইনত অপরাধ

Development by: webnewsdesign.com