শিল্পমন্ত্রীর ফেসবুক আইডি হ্যাকড, উদ্ধার হয়নি চারদিনেও

শুক্রবার, ০৮ মার্চ ২০১৯ | ৪:৩৩ অপরাহ্ণ |

শিল্পমন্ত্রীর ফেসবুক আইডি হ্যাকড, উদ্ধার হয়নি চারদিনেও
সম্প্রতি ছবি

শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ুনের ফেসবুক অ্যাকাউন্ট হ্যাকড হওয়ার চারদিন পার হয়ে গেলেও এখনও উদ্ধার হয়নি। তার ফেসবুক অ্যাকাউন্টটি ভেরিফায়েড ছিল। এ ঘটনায় গুলশান থানায় একটি জিডি করা হয়েছে। ঘটনার পর পুলিশ ফেসবুক আইডিটি উদ্ধারে কাজ করে যাচ্ছে।

শুক্রবার (৮ মার্চ) ফেসবুক পেজে দেওয়া এক ভিডিও বার্তায় মন্ত্রী ওই প্রোফাইল থেকে দেওয়া কোনও বক্তব্যে নাগরিকদের বিভ্রান্ত না হওয়ার অনুরোধ জানিয়েছেন।

ভিডিওতে মন্ত্রী বলেন, আমি বিদেশে ছিলাম কয়েকদিন। এসে জানতে পারলাম যে, আমার ভেরিফায়েড ফেসবুক প্রোফাইল হ্যাক হয়েছে। এ জন্য আমি জিডি করেছি। সাইবার উইং কাজ করছে। এ ব্যাপারে কেউ যেন বিভ্রান্ত না হয় সে কারণে সবাইকে আমি জ্ঞাত করছি। আমার অ্যাকাউন্ট থেকে করা কোনও মন্তব্য আমার মন্তব্য হিসেবে ধরা যাবে না।

শিল্পমন্ত্রীর হ্যাক্ট ফেসবুক আইডিতে দেওয়া স্ট্যাটাস শুক্রবার দুপুরে গুলশান থানার উপপরিদর্শক (এসআই) মো. খোরশেদ আলম এ ব্যাপারে বলেন, শিল্পমন্ত্রীর ফেসবুক প্রোফাইলটি যিনি অপারেট করেন তার নাম আতিকুল ইসলাম। তিনি রাজধানীর বারিধারায় থাকেন। ৪ মার্চ গুলশান থানায় তিনি একটি জিডি করেছেন। জিডি নম্বর ২৫৩। জিডিতে আতিকুল ইসলাম অভিযোগ করেন, ৩ মার্চ শিল্পমন্ত্রী ফেসবুক প্রোফাইলটি দুষ্কৃতকারীরা হ্যাক করে। এই প্রোফাইল থেকে কোনও বক্তব্য প্রকাশ হলে, তার দায় মন্ত্রীর না।

৭ মার্চ মন্ত্রীর প্রোফাইল থেকে একটি স্ট্যাটাস দেওয়া হয়। সেখানে উল্লেখ করা হয়, গত ২১ ফেব্রুয়ারির চকবাজার ট্র্যাজেডির অগ্নিকাণ্ডের ঘটনা নিয়ে আমার বিতর্কিত মন্তব্যের জন্যে জাতির কাছে আমি আন্তরিকভাবে ক্ষমাপার্থী। নিজ ভুল স্বীকার করা প্রতিটা মানুষেরই উচিৎ বলে মনে করি। এতে মানুষে মানুষে সোহার্দ্য ও আন্তরিকতা বৃদ্ধি পায়। আসুন আমরা সকল ভেদাভেদ ভুলে গিয়ে সকলে মিলে জাতির পিতা বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ে তুলি। জয় বাংলা, জয় বঙ্গবন্ধু!

শিল্পমন্ত্রী হ্যাক্ড ফেসবুক পেজে স্ট্যাটাস পুরান ঢাকার চকবাজারে ওয়াহেদ ম্যানশনে অগ্নিকাণ্ডের ঘটনার পর ঘটনাস্থল পরিদর্শনে গিয়ে তিনি বলেছিলেন, ‘ওই ভবনের ভেতরে কোনও কেমিক্যালের অস্থিত্ব নেই। এই বক্তব্য নিয়ে ব্যাপক সমালোচনা হয়। বিভিন্ন তদন্তে ওয়াহেদ ম্যানশনের কেমিক্যাল ও দাহ্য পদার্থ থাকার বিষয় উঠে আসে। এমনকি অগ্নিকাণ্ডের সূত্রপাত ওয়াহেদ ম্যানশন থেকে বলে স্বরাষ্ট্রমন্ত্রণালয়ের তদন্তে প্রকাশ পেয়েছে। এরমধ্যেই মন্ত্রীর ফেসবুক অ্যাকাউন্টের ওই বক্তব্যের জন্য ৭ মার্চ দুঃখ প্রকাশ করা হয়। তবে তার আগেই ৪ মার্চ শিল্পমন্ত্রীর ভেরিফায়েড অ্যাকাউন্টটি হ্যাক হয়েছে মর্মে গুলশান থানায় জিডি করা হয়।

উল্লেখ, পুরান ঢাকার চকবাজারে ভয়াবহ এই অগ্নিকাণ্ডে ৭১ জন নিহত হয়েছেন।

মন্তব্য করতে পারেন...

comments

মুন্সীগঞ্জের মিরকাদিমে ডিআইজি মাহবুব হোসেন এর ঈদ শুভেচ্ছা বিনিময়…

কলেজপাড়া,মাজার রোড,ঠাকুরগাঁও-৫১০০, বার্তা বিভাগ-01763234375 অথবা 01673974507, ইমেইল- sangbadgallery7@gmail.com
প্রধান কার্যালয়ঃ বঙ্গবন্ধু সড়ক, আধুনিক সদর হাসপাতাল সংলগ্ন, বাসস্ট্যান্ড, ঠাকুরগাঁও-৫১০০

2012-2016 কপি রাইট আইন অনুযায়ী সংবাদ-গ্যালারি.কম এর কোন সংবাদ ছবি ভিডিও কর্তৃপক্ষের অনুমতি ছাড়া অন্য কোথায় প্রকাশ করা আইনত অপরাধ

Development by: webnewsdesign.com