১০ ঘণ্টা পর চালু হলো ফেসবুক

বৃহস্পতিবার, ১৪ মার্চ ২০১৯ | ১১:৩০ পূর্বাহ্ণ |

১০ ঘণ্টা পর চালু হলো ফেসবুক
ছবি: অনলাইন

বিশ্বের সবচেয়ে বড় সামাজিক মাধ্যম ফেসবুকে হঠাৎ করেই বিপর্য দেখা দিয়েছে। বুধবার (১৩ মার্চ) রাত ১০টা থেকে বৃহস্পতিবার ভোর পর্যন্ত প্রতিষ্ঠানটির বেশিরভাগ সেবাই ডাউন হয়ে যায়। ফলে বিশ্বজুড়ে এর কোটি কোটি গ্রাহক ভোগান্তিতে পড়ে। প্রায় ১০ ঘণ্টা বন্ধ থাকার পর ফেসবুক চালু হওয়ায় ব্যবহারকারীদের মধ্যে স্বস্তি ফিরে আসে।

বুধবার রাত থেকে ফেইসবুকে কোনো লিংক শেয়ার কিংবা পোস্ট দেওয়া যায়নি; ফেসবুকের মেসেঞ্জার ও ইনস্টাগ্রামেও একই সমস্যা দেখা দেয়।


বিবিসির খবরে বলা হয়, বাংলাদেশ সময় রাত ১০টা থেকে এই সমস্যার শুরু। পাসওয়ার্ড দিয়ে লগইন করলে ইরর লেখা ভেসে আসছে। তবে কী কারণে এই সমস্যা দেখা দিয়েছে, তা এখনও স্পষ্ট নয়।

ফেসবুক কর্তৃপক্ষ বলেছে, আমরা দেখছি, কিছু ব্যবহারকারী ফেইসবুক ও আমাদের অন্য অ্যাপ ব্যবহারে সমস্যা পোহাচ্ছেন। সমস্যাটি দ্রুততম সময়ে সমাধানে কাজ চলছে। এই সমস্যা খুব বেশি সময় দীর্ঘস্থায়ী হয়নি। অল্প কিছু সময়ের মধ্যে তা চিহ্নিত করা গেছে এবং তা ঠিকও হয়ে গেছে। কারিগরি ত্রুটির কারণেই কিছু সমস্যা হয়েছে।

এর আগে জানা যায়, হ্যাকিংয়ের কারণে অ্যাকাউন্ট সাময়িক বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে ফেসবুক কর্তৃপক্ষ। তবে পরে জানা যায়, হ্যাকিং নয়, ফেসবুকে কিছু কারিগরি সমস্যা হওয়ায় তা সাময়িক বন্ধ করে দেয়া হয়।

তবে যুক্তরাজ্যের দৈনিক ইনডিপেনডেন্ট জানিয়েছে, ফেইসবুকের পাশাপাশি বিশ্বের নানা দেশে বিভিন্ন ওয়েবসাইটে সমস্যা দেখা দেয়। এর মধ্যে যুক্তরাষ্ট্রের ডাক বিভাগের ওয়েবসাইটও রয়েছে।

আর ফেসবুকের পাশাপাশি একই ধরনের সমস্যা দেখা যায় ইনস্টাগ্রামেও। একইসঙ্গে জিমেইলও খুব ধীর গতিতে কাজ করে।

আপনার মুল্যবান মতামত দিন......

comments



ডাঃ এম. কামরুজ্জামান মানিক সহকারী অধ্যাপক হিসেবে মমেক হাসপাতালে যোগদান…

প্রধান কার্যালয়ঃ বঙ্গবন্ধু সড়ক, আধুনিক সদর হাসপাতাল সংলগ্ন, বাসস্ট্যান্ড, ঠাকুরগাঁও-৫১০০
বার্তা বিভাগ-01763234375 অথবা 01673974507, ইমেইল- sangbadgallery7@gmail.com

2012-2016 কপি রাইট আইন অনুযায়ী সংবাদ-গ্যালারি.কম এর কোন সংবাদ ছবি ভিডিও কর্তৃপক্ষের অনুমতি ছাড়া অন্য কোথায় প্রকাশ করা আইনত অপরাধ

Development by: webnewsdesign.com