৩০ বছর যাবৎ ঠাকুরগাঁও-২ আসনটি ধরে রেখেছেন এমপি- দবিরুল ইসলাম

রবিবার, ১৬ সেপ্টেম্বর ২০১৮ | ৫:১২ অপরাহ্ণ |

৩০ বছর যাবৎ ঠাকুরগাঁও-২ আসনটি ধরে রেখেছেন এমপি- দবিরুল ইসলাম
ঠাকুরগাঁও-২ আসনটি ধরে রেখেছেন এমপি-দবিরুল ইসলাম

মজিবর রহমান শেখ, ষ্টাফ রিপোর্টার: ঠাকুরগাঁও জেলার হরিপুর, বালিয়াডাঙ্গী ও রানীশংকৈল উপজেলার কাশিপুর ও ধর্মগড় ইউনিয়ন নিয়ে ঠাকুরগাঁও-২ আসন । দীর্ঘ ৩০ বছর যাবৎ আসনটি ধরে রেখেছেন আওয়ামী লীগের এমপি, ঠাকুরগাঁও জেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব মোঃ দবিরুল ইসলাম । তবে একাদশ সংসদ নির্বাচনকে সামনে রেখে এই আসনে কে হচ্ছেন কোন দলের প্রাথী তা নিয়ে নানা গুনজম চলছে ।

অন্যদিকে বিএনপিতে একাধিক প্রাথী থাকলেও জামায়াত আবারও এ আসনে তাদের প্রাথী নিশ্চিত করতে মরিয়া । আওয়ামী লীগের বর্তমান এমপি আলহাজ্ব মোঃ দবিরুল ইসলাম পরপর ৬ বার এ আসনে নির্বাচন হয়েছেন । আর জামায়াত প্রাথী আঃ হাকিম দুবার সামান্য ভোটের ব্যবধানে পরাজিত হয়েছেন । এবারও এ আসনে এমপি দবিরুল ইসলামকে মনোনয়ন দিলে নিশ্চিত নৌকার জয় আসবে বলে আওয়ামী লীগের নেত্ববৃন্দরা মনে করেন ।

তারা আরো জানান, অন্য কাউকে মনোনয়ন দেওয়া মানেই জামায়াত-বিএনপির দখলে চলে যাবে আসনটি । মোঃ দবিরুল ইসলাম এমপির বড় ছেলে জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক প্রফেসর মোঃ মাজহারুল ইসলাম সুজন ইতিমধ্যে জনপ্রিয়তার শীর্ষে অবস্থান করে নিয়েছেন । তিনি সক্রিয়ভাবে মাঠে রয়েছেন । বাংলাদেশ আওয়ামী লীগ ও বর্তমান সরকারের উন্নয়ন ও সাফল্য গাঁথা গৌরবময় কার্যক্রমের প্রচার করছেন বিভিন্ন সভা সমাবেশের মাধ্যমে

ঠাকুরগাঁও-২ আসনের নির্বাচনী এলাকার বিভিন্ন গ্রামে, হাটে বাজারে মিছিল মিটিং করে বঙ্গবন্ধুর আদর্শ্যের কথা ও সফল প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিভিন্ন গৌরবময় অর্জনের কথা প্রচার করছেন । দেশের উন্নয়নের জন্য নৌকার পক্ষে ভোট চাচ্ছেন । স্থানীয় আওয়ামী লীগ ও যুবলীগের নেতা-কর্মীরা জানান, মাজহারুল ইসলাম সুজন একজন খাঁটি দেশ প্রেমিক । তিনি ঠাকুরগাঁও-২ আসনের মানুষের জন্য নিবেদিত প্রাণ রাজনৈতিক নেতা ।

বাংলাদেশ আওয়ামী লীগ ও এর অঙ্গ সংগঠনের প্রাণপ্রিয় এ নেতা দিনের বেশির ভাগ সময় কাটান দলীয় কার্যক্রমের মধ্য দিয়ে । দলীয় নেতা-কর্মীদের আস্থাভাজন এ নেতা সব সময় দলীয় নেতা-কর্মীদের পাশে থেকে শক্তি সাহস যোগান । দলের প্রতিটি কর্মসুচীতে তার সরব উপস্থিতি দলীয় নেতা-কর্মীদের দারুনভাবে অনুপ্রেরনা জোগায় । বর্তমান এমপি আলহাজ্ব মোঃ দবিরুল ইসলাম বলেন, একটি বিরোধী পক্ষ তার বিরুদ্ধে নানা ধরনের অপপ্রচার চালাচ্ছে । সেসব অভিযোগের কোন ভিত্তি নেই । তার দীর্ঘদিনের রাজনৈতিক জীবনের ইমেজ নষ্ট করতে তারা উঠেপড়ে লেগেছে ।

তিনি এ আসন থেকে ৬ বার এমপি নির্বাচিত হয়েছেন এবং নির্বাচনী এলাকার ব্যাপক উন্নয়ন করেছেন । তিনি আরো জানান, মনোনয়ন দিলে আবারও জননেত্রী শেখ হাসিনাকে ঠাকুরগাঁও-২ আসন উপহার দিবেন । ১৯৮৬ সালে ৭ মে তৃতীয় সংসদ নির্বাচনে দবিরুল ইসলাম নৌকা মার্কা নিয়ে ৩৪ হাজার ৬২ ভোট পেয়ে প্রথম বারের মত এমপি নির্বাচিত হোন । ১৯৯১ সালে ২৭শে ফেব্রুয়ারী ৬ষ্ঠ সংসদ নির্বাচনে তিনি নৌকা মার্কা নিয়ে ভোট পান ৪৬ হাজার ৪৫২ । নিকটতম বিএনপির প্রাথী আলতাফুর রহমান পান ১৭ হাজার ৭০৭ ভোট ।

১৯৯৬ সালে ১২ই জুন ৭ম সংসদ নির্বাচনে দবিরুল ইসলাম নৌকা মার্কা নিয়ে ভোট পান ৪৮ হাজার ৩৪৪। নিকটতম ছিলেন জাতীয় পার্টির প্রাথী আসাদুজ্জামান বাবু পান ২৮ হাজার ৭৫৭ ভোট । ২০০১ সালের ১ অক্টোবর ৮ম সংসদ নির্বাচনে দবিরুল ইসলাম নৌকা মার্কা নিয়ে ভোট পান ৬২ হাজার ৪৮৩, নিকটতম জামায়াত প্রার্থী আঃ হাকিম পান ৫৭ হাজার ১৯৬ ভোট । ২০০৮ সালের ২৯শে ডিসেম্বর ৯ম সংসদ নির্বাচনে দবিরুল ইসলাম নৌকা মার্কা নিয়ে ভোট পান ১ লাখ ২ হাজার ৮৩৩ । নিকটতম জামায়াত প্রার্থী আঃ হাকিম পান ৯৮ হাজার ৪৫৬ ভোট ।

২০১৪ সালের ৫ জানুয়ারী ১০ম সংসদ নির্বাচনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় ৬ষ্ঠ বারের মত এমপি নির্বাচিত হয় । বালিয়াডাঙ্গী উপজেলা তাঁতী লীগের সভাপতি মোঃ সাদেকুল ইসলাম জানান, ঠাকুরগাঁও-২ আসনে আলহাজ্ব মোঃ দবিরুল ইসলাম এর কোন বিকল্প নেই । তিনি হলেন ভোটের যাদুগর, এই আসনে দবিরুল ইসলাম কে মনোনয়ন দিলে আবারও জননেত্রী শেখ হাসিনা কে সপ্তমবারের মতো ঠাকুরগাঁও-২ আসন উপহার দিবেন ।

মন্তব্য করতে পারেন...

comments

কলেজপাড়া,মাজার রোড,ঠাকুরগাঁও-৫১০০, বার্তা বিভাগ-01763234375, ইমেইল- sangbadgallery7@gmail.com

2012-2016 কপি রাইট আইন অনুযায়ী সংবাদ-গ্যালারি.কম এর কোন সংবাদ ছবি ভিডিও কর্তৃপক্ষের অনুমতি ছাড়া অন্য কোথায় প্রকাশ করা আইনত অপরাধ

Development by: webnewsdesign.com