ময়মনসিংহে

অজ্ঞাত ব্যক্তির চিকিৎসা করছে স্বেচ্ছাসেবীরা

শুক্রবার, ২২ মার্চ ২০১৯ | ৩:০০ অপরাহ্ণ |

অজ্ঞাত ব্যক্তির চিকিৎসা করছে স্বেচ্ছাসেবীরা
প্রতিনিধির পাঠানো তথ্য ও ছবিতে ডেস্ক রিপোর্ট

ময়মনসিংহ রেলওয়ে স্টেশনে বেশ কিছু দিন ধরে আনুমানিক ৬০ বছর বয়সী অজ্ঞাত একটি লোক অচেতন অবস্থায় পরে থাকতে দেখে গত সোমবার (১৮ই মার্চ, ২০১৯ইং) নোমান খান নামক একজন সচেতন নাগরিক বাংলাদেশ পুলিশ কর্তৃক পরিচালিত জাতীয় জরুরী সেবা (৯৯৯) হতে প্রেরিত একজন পুলিশ কর্মকর্তার সাহায্যে এবং দুইজন স্বেচ্ছাসেবীর (সোনিয়া রহমান স্বর্না,বৃষ্টি বসাক) সহযোগীতায় অজ্ঞাত লোকটিকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করে।

বর্তমানে অজ্ঞাত লোকটি ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের ৭নং ওয়ার্ডে চিকিৎসাধীন অবস্থায় রয়েছে।

দায়িত্বরত চিকিৎসক গনমাধ্যমকে  জানায় রেললাইনে পড়ে থাকায় লোকটির শরীরে ঘা হয়েছে এবং শরীরের বিভিন্ন অঙ্গে ক্ষত হয়েছে। প্রকৃত রোগ এখনও শনাক্ত করা যায়নি।তবে খুব শিঘ্রই রোগ শনাক্ত করে উনাকে সুস্থ্য করে তুলবেন বলে আশ্বস্ত করেন।

অজ্ঞাত রোগীটির ব্যপারে মচিমহা‘র পরিচালক বিগ্রেডিয়ার মোঃ নাসিম উদ্দিন জানতে পেরে সকল পরীক্ষা-নিরীক্ষা ও যাবতীয় ঔষধাদি হাসপাতালে সম্পূর্ণ বিনামূল্যে করে দেন।

লোকটি কথা বলতে পারছে না তাই উনার ঠিকানা এবং পরিচয় জানা সম্ভব হয়নি। আর এই পরিচয় না জানা ব্যাক্তিকেই রাত-দিন সুস্থ্য করার অভিযানে লাগাতার চেস্টা চালিয়ে যাচ্ছে মানবিক হৃদয় সম্পন্ন স্বেচ্ছাসেবীরা।

সামাজিক যোগাযোগ মাধ্যমে মানবিক আবেদন জানানোর পর প্রায় ২০ জনের অধিক স্বেচ্ছাসেবী উনার সেবা করতে আসেন এবং সবাই ২-৩ ঘন্টা অন্তর অন্তর করে অজ্ঞাত লোকটিকে সেবা করে যাচ্ছে। স্বেচ্ছাসেবীরা নিজেরাও পূর্ব পরিচিত ছিল না। সামাজিক যোগাযোগ মাধ্যমের কল্যানেই তারা এক হয়ে কাধে কাধ মিলিয়ে লোকটিকে মৃত্যুর হাত থেকে বাচাঁতে চেস্টা চালিয়ে যাচ্ছে।

চিকিৎসার যাবতীয় খরচ প্রাথমিক ভাবে স্বেচ্ছাসেবীরা বহন করলেও পরবর্তিতে এগিয়ে আসে মুক্তির বন্ধন ফাউন্ডেশন এবং প্রত্যাশা ফাউন্ডেশন নামক দুইটি স্বেচ্ছাসেবী সংস্থা।

নোমান খান, সোনিয়া রহমান স্বর্ণা, বৃষ্টি বসাক, মুক্তির বন্ধন ফাউন্ডেশন এর বিজ্ঞান বিষয়ক সম্পাদক এবং অপরাধ বার্তার ভ্রাম্যমান প্রতিনিধি অনিক কুমার নন্দী, প্রত্যাশা ফাউন্ডেশন এর স্বেচ্ছাসেবক মতুর্জা শ্যামস জিম, নিলিমা আক্তার নৌরিন, তাসলিমা সুলতানা, সাফরান আহমেদ, মিরাজ মন্ডল, উল্লাস মিয়া, রকিবুল হাসান রিফাত, সুদিপ্ত সাহা সুব্রত,রবিন, বরুন, দেলোয়ার হোসেন চৌধুরি, হামদান বাদসা, শ্যামরাজ, সাব্বির আহমেদ শাওন, সৈয়দ রায়হান, নিলাঞ্জনা নিলা প্রমুখ স্বেচ্ছাসেবীরা সম্মিলিত ভাবে জানায় মানবিক চেস্টায় সুস্থ্য করে লোকটিকে তার বাড়ী না পৌঁছানো পর্যন্ত তারা হাল ছাড়বে না।

আপনার মুল্যবান মতামত দিন......

comments

প্রধান কার্যালয়: শিমুল লজ, ১২/চ/এ/২/৪ (২য় তলা), রোড নং ৪, শেরেবাংলা নগর,শ্যামলী,ঢাকা‌.
বার্তা বিভাগ-01763234375 অথবা 01673974507, ইমেইল- sangbadgallery7@gmail.com

আঞ্চলিক কার্যালয়: বঙ্গবন্ধু সড়ক, আধুনিক সদর হাসপাতাল সংলগ্ন, বাসস্ট্যান্ড, ঠাকুরগাঁও-৫১০০

2012-2016 কপি রাইট আইন অনুযায়ী সংবাদ-গ্যালারি.কম এর কোন সংবাদ ছবি ভিডিও কর্তৃপক্ষের অনুমতি ছাড়া অন্য কোথায় প্রকাশ করা আইনত অপরাধ

Development by: webnewsdesign.com