অবৈধ অস্ত্রের অনুপ্রবেশ ঠেকাতে রাজশাহীর সীমান্তে বিজিবির সতর্কতা

শুক্রবার, ১৪ সেপ্টেম্বর ২০১৮ | ১:১০ পূর্বাহ্ণ |

অবৈধ অস্ত্রের অনুপ্রবেশ ঠেকাতে রাজশাহীর সীমান্তে বিজিবির সতর্কতা
ফাইল ছবি

রাজশাহী প্রতিনিধি: আগামী জাতীয় সংসদ নির্বাচনকে কেন্দ্র করে রাজশাহী অঞ্চলের সীমান্ত দিয়ে যাতে অবৈধ অস্ত্র বাংলাদেশে প্রবেশ করতে না পারে সেজন্য সতর্কাবস্থায় রয়েছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। পাশাপাশি নির্বাচনকালীন সরকারের নির্দেশনা অনুযায়ী কাজ করবে তারা। এসময় দেশে যাতে কোনো ধরনের অস্থিতিশীল পরিবেশ তৈরি না হয়, সেজন্য সরকারি নিদের্শনা মোতাবেক আইনশৃঙ্খলা বাহিনীকে সহযোগিতা করবে বর্ডার গার্ড বাংলাদেশ।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, ভারতের নয়াদিল্লিতে বিজিবি ও বিএসএফের মহাপরিচালক (ডিজি) পর্যায়ে ৪৭তম সীমান্ত সম্মেলন শেষে বিজিবির মহাপরিচালক মেজর জেনারেল মো. সাফিনুল ইসলামের এক নির্দেশনার পরিপ্রেক্ষিতে রাজশাহী অঞ্চলের সীমান্তবর্তী এলাকায় এ সতর্কতা অবস্থা জারি করেছে বিজিবি। বিশেষ করে নওগাঁর সাপাহার ও ধামইরহাট সীমান্তে, রাজশাহীর বাঘা, চারঘাট, পবা, গোদাগাড়ী ও রাজশাহী সদরের সীমান্তবর্তী এলাকায় এবং চাঁপাইনবাবগঞ্জের তেলকুপি-আজমতপুর সীমান্তবর্তী এলাকায় সতর্কতা বৃদ্ধি করা হয়েছে। এছাড়া নির্বাচনকালীন দেশে যাতে কোনো অপ্রীতিকর ঘটনা না ঘটে সেজন্য পুলিশ-প্রশাসন ও র‌্যাবের সাথে নিয়মিত বৈঠক করছে তারা।


রাজশাহী বিজিবির সেক্টর কমান্ডার কর্নেল গাজী মোহাম্মদ সাজ্জাদ জানান, মহাপরিচালকের নির্দেশনা অনুযায়ী রাজশাহী অঞ্চলের সীমান্তবর্তী এলাকায় নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। যাতে নির্বাচনকালীন অবৈধ অস্ত্রের অনুপ্রবেশ না ঘটে। এজন্য সীমান্তবর্তী এলাকায় অতিরিক্ত বিজিবি মোতায়েন করা হয়েছে। নজরদারি জোরদার করা হয়েছে। ইতোমধ্যে বিজিবির সদস্যরা কিছু অস্ত্র উদ্ধারও করেছেন। এছাড়া পদ্মায় চলমান নৌকাগুলোতে সাডেন (হঠাৎ হঠাৎ) তল্লাশি বৃদ্ধি করা হয়েছে।

সেক্টর কমান্ডার আরো বলেন, এছাড়া নির্বাচনকালীন যেকোনো অপ্রীতিকর ঘটনা এড়াতে পুলিশ-প্রশাসন, র‌্যাবসহ অন্যান্য বাহিনীর সাথে নিয়মিত বৈঠক করা হচ্ছে। নির্বাচনের সময় তাদের সাথে সমন্বিতভাবে কাজ করা হবে।


এর আগে গত ৩-৮ সেপ্টেম্বর ভারতের নয়াদিল্লিতে বিজিবি ও বিএসএফ মহাপরিচালক পর্যায়ে ৪৭তম সীমান্ত সম্মেলন অনুষ্ঠিত হয়। ওই সম্মেলনে আলোচনা অত্যন্ত ফলপ্রসু ও সৌহার্দ্যপূর্ণ পরিবেশে সম্পন্ন হয়েছে বলে মন্তব্য করেন বিজিবি ডিজি।


আপনার মুল্যবান মতামত দিন......

comments

বালিয়াডাঙ্গীতে কলেজ ছাত্রীকে ইভটিজিংয়ের দায়ে ২ বখাটের কারাদণ্ড…

প্রধান কার্যালয়: শিমুল লজ, ১২/চ/এ/২/৪ (২য় তলা), রোড নং ৪, শেরেবাংলা নগর,শ্যামলী,ঢাকা‌.
বার্তা বিভাগ-01763234375 অথবা 01673974507, ইমেইল- sangbadgallery7@gmail.com

আঞ্চলিক কার্যালয়: বঙ্গবন্ধু সড়ক, আধুনিক সদর হাসপাতাল সংলগ্ন, বাসস্ট্যান্ড, ঠাকুরগাঁও-৫১০০

2012-2016 কপি রাইট আইন অনুযায়ী সংবাদ-গ্যালারি.কম এর কোন সংবাদ ছবি ভিডিও কর্তৃপক্ষের অনুমতি ছাড়া অন্য কোথায় প্রকাশ করা আইনত অপরাধ

Development by: webnewsdesign.com