আইন সহায়তা কেন্দ্র (আসক) ফাউন্ডেশন -এর ২২তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপিত

বুধবার, ২০ ফেব্রুয়ারি ২০১৯ | ৭:০০ অপরাহ্ণ |

আইন সহায়তা কেন্দ্র (আসক) ফাউন্ডেশন -এর ২২তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপিত
প্রতিনিধির পাঠানো তথ্য ও ছবিতে ডেস্ক রিপোর্ট

গত ১৯ ফেব্রুয়ারি, ২০১৯ রোজ মঙ্গলবার আইন সহায়তা কেন্দ্র (আসক) ফাউন্ডেশন -এর ২২তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপিত হয়। দিনটি উপলক্ষ্যে বাংলাদেশ শিশু একাডেমি মিলনায়তনে আনন্দঘন পরিবেশ সৃষ্টি হয়। সকাল ৯টা থেকে শুরু হয়ে গভীর রাত পর্যন্ত অনুষ্ঠান চলে। প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন অনুষ্ঠানকে তিনটি পর্বে ভাগ করা হয়।

প্রথম পর্বে দক্ষ মানবাধিকার কর্মী সৃজন ও নির্বাচন পর্যবেক্ষণের বিষয়ে প্রশিক্ষণ প্রদান করা হয়। প্রথম পর্ব অনুষ্ঠানের উদ্ভোধন করেন অতিরিক্ত নির্বাহী পরিচালক খন্দকার সাইফুল ইসলাম সজল এবং প্রশিক্ষণ প্রদান করেন সিলেট বিভাগের সভাপতি রকিব আল মাহমুদ।

webnewsdesign.com

মধ্যান্ন ভোজের বিরতির পর বিকাল তিনটায় শুরু হয় অনুষ্ঠানের মূল পর্ব আলোচনা ও গুণীজন সংবর্ধনা ২০১৯। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের সাবেক রাষ্ট্রদূত ও সম্মানিত সচিব বীর মুক্তিযোদ্ধা মোঃ সোহরাব হোসেন এবং সভাপতিত্ব করেন সংস্থার চেয়ারম্যান ও বীর মুক্তিযোদ্ধা, আলহাজ্জ্ব মোঃ এনামুল হক এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাননীয় ডেপুটি এটর্নী জেনারেল অব বাংলাদেশ জনাব কামরুল হাসান খাঁন আসলাম, ইলেকশন মনিটরিং ফোরামের চেয়ারম্যান প্রফেসার আবেদ আলী, আইন সহায়তা কেন্দ্র (আসক) ফাউন্ডেশন এর সিনিয়র সহ-সভাপতি রুহুল আমিন জয়নাল, আইন সহায়তা কেন্দ্র (আসক) ফাউন্ডেশন এর পরিচালক তানবীরুজ্জামান মাসুম। মূল পর্ব অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন সংস্থার প্রতিষ্ঠাতা ও নির্বাহী পরিচালক মোঃ সামসুল হক। প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, আন্তর্জাতিক মানবাধিকার সংস্থা আইন সহায়তা কেন্দ্র (আসক) ফাউন্ডেশন শৈশব, কৈশোর পেরিয়ে এখন ২২ বছরের টসবগে যুবক।

সমস্ত প্রতিকূলতা পেরিয়ে আসক ফাউন্ডেশনের ২২ বছর পেরিয়ে আসা নিঃসন্দেহে গর্বের ব্যাপার। আসক ফাউন্ডেশন এর সকল কর্মী ও সংগঠকদের বিভিন্ন দিক নির্দেশনা মূলক বক্তব্য দেন।

তাছাড়া সংস্থার কার্যক্রম বেগবান ও প্রসারিত করার লক্ষে প্রধান অতিথি “২৪ ঘণ্টা টেলি লিগ্যাল এইড সার্ভিস” কার্যক্রমের শুভ উদ্ভোধন ঘোষণা করেন।
অনুষ্ঠানের তৃতীয় পর্বে জমকালো সাংস্কৃতিক অনুষ্ঠান হয়। সাংস্কৃতিক অনুষ্ঠানে দেশের জনপ্রিয় ব্যান্ডদল ক্যানভাস এর রোমিও, ইমন, বিপাশা ও তার মিউজিশিয়ানরা গান পরিবেশন করেন এবং বিশিষ্ট্য কণ্ঠ শিল্পি মোঃ মাসুম বিল্লাহ, ফারদিন, বাউল সংগীত শিল্পি এ.আর. সোহেল সহ অনেকেই গান গেয়ে মঞ্চ মাতান এবং নৃত্য পরিবেশন করেন তাসমীন জান্নাত বীভা।

অনুষ্ঠানে সারাদেশ থেকে সংস্থার প্রায় পাঁচ শতাধিক কর্মী অংশগ্রহণ করেন। তাদের মধ্যে অন্যতম কেন্দ্রীয় পরিচালক (প্রশাসন) সাদমান মুক্তাাহিদ, প্রধান হিসাব রক্ষক লিপি খানম, লিগ্যাল এডভাইজার শেখ মোঃ কামাল পারভেজ, ময়মনসিংহ বিভাগীয় সভাপতি সুমন চন্দ্র ভট্টচার্য, পরিচালক গবেষণা মশিউর রহমান সরকার, পরিচালক কেন্দ্রীয় এস এম জীবন, খুলনা বিভাগীয় সাধারণ সম্পাদক সাহাদাৎ হোসেন শাওন, ঠাকুরগাঁও জেলা সাধারণ সম্পাদক মোঃ জাকির হোসেন বাচ্চু, রংপুর বিভাগীয় কমিটি সভাপতি মোঃ এ এইচ রোমিও, ফটো সাংবাদিক তারিকুল ইসলাম, চট্টগ্রাম বিভাগীয় সভাপতি মোঃ শাহাবুদ্দিন প্রমুখ।

অনুষ্ঠানে শেষে আকর্ষণীয় র‌্যাফল ড্র অনুষ্ঠিত হয়। র‌্যাফল ড্র এর প্রধান আকর্ষণ ৩২” এর এল ই ডি সনি টেলিভিশন সহ সবমোট ৪৮টি পুরস্কার।

আইন সহায়তা কেন্দ্র (আসক) ফাউন্ডেশন -এর ২২তম প্রতিষ্ঠা বার্ষিকী অনুষ্ঠানে ঠাকুরগাঁও জেলা কমিটি সাধারন সম্পাদক এবং“সংবাদ গ্যালারি”পত্রিকা সম্পাদক
মোঃ জাকির হোসেন (বাচ্চু) যুক্ত হয়েছিলেন।

আপনার মুল্যবান মতামত দিন......

comments

প্রধান কার্যালয়: শিমুল লজ, ১২/চ/এ/২/৪ (২য় তলা), রোড নং ৪, শেরেবাংলা নগর,শ্যামলী,ঢাকা‌.
বার্তা বিভাগ-01763234375 অথবা 01673974507, ইমেইল- sangbadgallery7@gmail.com

আঞ্চলিক কার্যালয়: বঙ্গবন্ধু সড়ক, আধুনিক সদর হাসপাতাল সংলগ্ন, বাসস্ট্যান্ড, ঠাকুরগাঁও-৫১০০

2012-2016 কপি রাইট আইন অনুযায়ী সংবাদ-গ্যালারি.কম এর কোন সংবাদ ছবি ভিডিও কর্তৃপক্ষের অনুমতি ছাড়া অন্য কোথায় প্রকাশ করা আইনত অপরাধ

Development by: webnewsdesign.com