আজকে চলছে জাতীয় প্রতিবন্দী দিবস

রবিবার, ০৩ ডিসেম্বর ২০১৭ | ৩:৪২ অপরাহ্ণ |

আজকে চলছে জাতীয় প্রতিবন্দী দিবস
‘সবার জন্য টেকসই ও সমৃদ্ধ সমাজ গড়ি’।

আজ ৩ ডিসেম্বর ২৬তম আন্তর্জাতিক এবং ১৯তম জাতীয় প্রতিবন্ধী দিবস। দিবসটির এবারের প্রতিপাদ্য হচ্ছে, ‘সবার জন্য টেকসই ও সমৃদ্ধ সমাজ গড়ি’।

এ উপলক্ষে রাষ্ট্রপতি মোঃ আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা পৃথক বাণী দিয়েছেন। দিবসটি উদযাপনে সমাজকল্যাণ মন্ত্রণালয় নানা কর্মসূচি গ্রহণ করেছে।

এ উপলক্ষে সমাজকল্যাণ প্রতিমন্ত্রী নুরুজ্জামান আহমেদ শনিবার বিকেলে জাতীয় প্রেসক্লাবে আয়োজিত এক সংবাদ সম্মেলনে বিস্তারিত কর্মসূচির তথ্য তুলে ধরেন।

সমাজকল্যাণ প্রতিমন্ত্রী জানান, ২৬তম আন্তর্জাতিক ও ১৯তম জাতীয় প্রতিবন্ধী দিবস যথাযোগ্য মর্যাদায় পালন করতে রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে সকাল সাড়ে ৯টা থেকে আলোচনা সভার আয়োজন করা হয়েছে। এ সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত, বিশেষ অতিথি হিসেবে থাকবেন সমাজকল্যাণ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি ডা. মোঃ মোজাম্মেল হোসেন এমপি।

তিনি আরও জানান, অনুষ্ঠানে তিনটি বিশেষ ক্যাটাগরিতে প্রতিবন্ধী ব্যক্তিদের পুরস্কার প্রদান করা হবে। ক্যাটাগরিগুলো হচ্ছে- (ক) সফল প্রতিবন্ধী ব্যক্তি, (খ) প্রতিবন্ধিতা উত্তরনে কাজ করে এমন সফল ব্যক্তি এবং (গ) প্রতিবন্ধিতা উত্তরণে কাজ করে এমন সফল প্রতিষ্ঠান।

সংবাদ সম্মেলনে সমাজকল্যাণ সচিব জিল্লার রহমান, সমাজসেবা অধিদপ্ফতরের মহাপরিচালক গাজী মোঃ নুরুল কবির প্রমুখ উপস্থিত ছিলেন।

আপনার মুল্যবান মতামত দিন......

comments

প্রধান কার্যালয়: শিমুল লজ, ১২/চ/এ/২/৪ (২য় তলা), রোড নং ৪, শেরেবাংলা নগর,শ্যামলী,ঢাকা‌.
বার্তা বিভাগ-01763234375 অথবা 01673974507, ইমেইল- sangbadgallery7@gmail.com

আঞ্চলিক কার্যালয়: বঙ্গবন্ধু সড়ক, আধুনিক সদর হাসপাতাল সংলগ্ন, বাসস্ট্যান্ড, ঠাকুরগাঁও-৫১০০

2012-2016 কপি রাইট আইন অনুযায়ী সংবাদ-গ্যালারি.কম এর কোন সংবাদ ছবি ভিডিও কর্তৃপক্ষের অনুমতি ছাড়া অন্য কোথায় প্রকাশ করা আইনত অপরাধ

Development by: webnewsdesign.com