আজ শেষ হচ্ছে বই মেলা

শনিবার, ০২ মার্চ ২০১৯ | ২:৪২ অপরাহ্ণ |

আজ শেষ হচ্ছে বই মেলা
ফাইল ছবি

বর্ধিত দুই দিন শেষে আজ শেষ হচ্ছে ২০১৯ সালের অমর একুশে গ্রন্থমেলার। আজ রাত ৯টা পর্যন্ত চলবে মেলা। মেলার পরিসমাপ্তির সকল আনুষ্ঠানিকতা এরই মধ্যে সম্পন্ন হয়েছে। বাংলা একাডেমি সূত্র এ তথ্য জানিয়েছে।

নিয়মানুযায়ী ২৮ ফেব্রুয়ারি বৃহস্পতিবার পর্যন্ত মেলা চলার কথা থাকলেও লেখক-প্রকাশকদের দাবির প্রেক্ষিতে মেলার সময় দুই দিন বাড়ানো হয়েছিল।

এদিকে, মেলার সময় দুই দিন বাড়ানোর পর গতকাল শুক্রবার ছুটির দিন থাকায় পাঠক, ক্রেতা ও দর্শনার্থীদের ঢল নামে পাঠকদের। প্রকাশকরা আশা করছেন, আজ শনিবার মেলার শেষ দিনেও পাঠক, ক্রেতা ও দর্শনার্থীদের ঢল থাকবে।

গত ১ ফেব্রুয়ারি প্রধানমন্ত্রী শেখ হাসিনা একুশে গ্রন্থমেলা-২০১৯ এর উদ্বোধন করেন। এবারের মেলার স্লোগান ছিল ‘৫২ থেকে ৭১, ৭১ থেকে ১৯-নবপর্যায়’।

এবারের মেলায় ৪৯৯টি প্রতিষ্ঠানের ৭৭০টি স্টল অংশ নেয়। এ বছর বাংলা একাডেমি ৩ লাখ বর্গফুটের ওপর মেলার আয়োজন করে।
বাংলা একাডেমি সূত্র জানায়, এবারের বইমেলায় নতুন বই এসেছে ৪ হাজার ৬৮৫টি।

এ বছরই প্রথমবারের মতো ‘কবি জসীমউদ্দীন সাহিত্য পুরস্কার ২০১৯’ প্রদান করে বাংলা একাডেমি। এবারের জসীমউদদীন সাহিত্য পুরস্কার পেয়েছেন কবি নির্মলেন্দু গুণ।

২০১৯ সালের অমর একুশে বইমেলায় অংশগ্রহণকারী প্রকাশনা প্রতিষ্ঠানসমূহের মধ্য থেকে নান্দনিক অঙ্গসজ্জায় সেরা প্রতিষ্ঠান হিসেবে মধ্যমা (এক ইউনিট), বাতিঘর (বহু ইউনিট), পাঞ্জেরী পাবলিকেশন্স লি.-(প্যাভেলিয়ন)-কে শিল্পী কাইয়ুম চৌধুরী স্মৃতি পুরস্কার ২০১৯ প্রদান করা হয়। পুরস্কারপ্রাপ্ত সকল প্রকাশককে ২৫ হাজার টাকার চেক, সনদ ও ক্রেস্ট প্রদান করা হয়েছে।

আপনার মুল্যবান মতামত দিন......

comments

প্রধান কার্যালয়: শিমুল লজ, ১২/চ/এ/২/৪ (২য় তলা), রোড নং ৪, শেরেবাংলা নগর,শ্যামলী,ঢাকা‌.
বার্তা বিভাগ-01763234375 অথবা 01673974507, ইমেইল- sangbadgallery7@gmail.com

আঞ্চলিক কার্যালয়: বঙ্গবন্ধু সড়ক, আধুনিক সদর হাসপাতাল সংলগ্ন, বাসস্ট্যান্ড, ঠাকুরগাঁও-৫১০০

2012-2016 কপি রাইট আইন অনুযায়ী সংবাদ-গ্যালারি.কম এর কোন সংবাদ ছবি ভিডিও কর্তৃপক্ষের অনুমতি ছাড়া অন্য কোথায় প্রকাশ করা আইনত অপরাধ

Development by: webnewsdesign.com