নওগাঁর

আত্রাইয়ে করোনা প্রতিরোধে প্রশাসনের মাইকিং…

বৃহস্পতিবার, ১৯ মার্চ ২০২০ | ৪:২২ অপরাহ্ণ |

আত্রাইয়ে করোনা প্রতিরোধে প্রশাসনের মাইকিং…
প্রতিকী ছবি

নাজমুল হক নাহিদ, নওগাঁ প্রতিনিধি:

নওগাঁর আত্রাইয়ে করোনা ভাইরাসের (কোভিড-১৯) প্রাদুর্ভাব রোধে ও করোনা ভাইরাস নিয়ে আতঙ্কিত না হয়ে স্বাস্থ্যবিধি মেনে চলা, ভাইরাসের লক্ষণ দেখা দিলে অতিদ্রুত চিকিৎসকের পরামর্শের পাশাপাশি ভাইরাস বিস্তার রোধ ও প্রতিকারের উপায় সম্পর্কে সর্বসাধারণকে সচেতন করতে উপজেলাজুড়ে মাইকিং করছেন উপজেলা প্রশাসন। সেইসাথে বিদেশ ফেরতদের হোমকোয়ান্টাইনের বাইরে বের না হতে ইসলামী জালশা হিন্দুধর্মীয় লীলাকীর্তনসহ লোক জমায়েত হবে এমন অনুষ্ঠান এড়িয়ে চলতে নির্দেশ দেওয়া হয়েছে।


জানাযায় , বর্তমানে করোনা ভাইরাসের (কোভিড-১৯) ভাইরাস বিশ্বের বিভিন্ন দেশে মহামারি আকার ধারণ করলেও বাংলাদেশে ১৪জন ব্যক্তিকে সনাক্ত করা হয়। এ পর্যন্ত সারাদেশে একজন রোগী মারা গেলেও এ
উপজেলায় বিদেশ থেকে আসা ২৪জন প্রবাসী হোমকোয়ান্টাইনে থাকলেও কারও শরীরে করোনা ভাইরাস পাওয়া যায়নি। এছাড়া দশ জনকে তাদের নির্দিস্ট সময় ১৪দিন অতিবাহিত করায় ছেড়ে দেয়া হয়েছে এবং নতুন করে কেহ যুক্ত হয় নি।

এ ব্যাপারে আত্রাই উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অফিসার রোকসানা হ্যাপি জানান, এ উপজেলায় হোম কোয়ারেন্টাইনে থাকা ২৪জনের প্রত্যেকেই বিভিন্ন দেশ থেকে সম্প্রতি দেশে এসেছেন। এতে আতঙ্কের কিছু নেই। জননিরাপত্তার স্বার্থে তাদের সবাইকে প্রায় দু’সপ্তাহ অত্যন্ত সতর্কতার সঙ্গে থাকতে হবে। ১৪দিনের মধ্যে যদি তাদের শরীরে করোনাভাইরাসের উপসর্গ দেখা দেয় তাহলে অবশ্যই প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

এ ব্যাপারে আত্রাই থানা অফিসার ইনচার্জ (ওসি) মোসলেম উদ্দিন বলেন, করোনা ভাইরাসের (কোভিড-১৯) প্রাদুর্ভাবে আতঙ্কিত না হয়ে তার বিস্তার রোধে আমাদের সকলকে সতর্ক ও পরিস্কার পরিচ্ছন্ন থাকতে হবে।
প্রবাসীদের মধ্যে ভাইরাসজনিত কোনো সমস্যা আছে কিনা সেটার জন্য তাদের নিজ বাসায় হোম কোয়ারেন্টাইনে থাকতে বলা হয়েছে। শুধু তাই নয়, আমরা এ বিষয়টি অত্যন্ত গুরুত্বের সঙ্গে মনিটরিং করছি।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার মো. ছানাউল ইসলাম বলেন, সরকার এ দেশে করোনা ভাইরাসের (কোভিড-১৯) প্রাদুর্ভাব বিস্তাররোধে বিদেশ ফেরতদের জন্য হোমকোয়ান্টাইনের ব্যবস্থা করেছেন। যদি কেহ এটি ভঙ্গ করে বা বাড়ী থেকে বের হয়ে চলাফেরা করে তাহলে তার বিরুদ্ধে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে ব্যবস্থা গ্রহণ করা হবে। তিনি সর্বসাধারণের উদ্দেশ্যে বলেন আপনার আশে পাশে কেউ বিদেশ থেকে আসলে হোম কোয়ান্টাইনে থাকার পরামর্শ দিয়ে করোনা প্রতিরোধে প্রশাসনকে সহায়তা করারও অনুরোধ জানান তিনি।

আপনার মুল্যবান মতামত দিন......

comments



ঠাকুরগাঁওয়ে করোনা মোকাবিলায় পুলিশের ভূমিকায় সন্তুষ্ট মানুষ…

প্রধান কার্যালয়ঃ বঙ্গবন্ধু সড়ক, আধুনিক সদর হাসপাতাল সংলগ্ন, বাসস্ট্যান্ড, ঠাকুরগাঁও-৫১০০
বার্তা বিভাগ-01763234375 অথবা 01673974507, ইমেইল- sangbadgallery7@gmail.com

2012-2016 কপি রাইট আইন অনুযায়ী সংবাদ-গ্যালারি.কম এর কোন সংবাদ ছবি ভিডিও কর্তৃপক্ষের অনুমতি ছাড়া অন্য কোথায় প্রকাশ করা আইনত অপরাধ

Development by: webnewsdesign.com