নওগাঁর

আত্রাইয়ে ধান সংগ্রহে কৃষক নির্বাচনে উন্মুক্ত লটারি…

মঙ্গলবার, ১২ মে ২০২০ | ৮:১৩ অপরাহ্ণ |

আত্রাইয়ে ধান সংগ্রহে কৃষক নির্বাচনে উন্মুক্ত লটারি…
প্রতিনিধির পাঠানো তথ্য ও ছবিতে ডেস্ক রিপোর্ট

নাজমুল হক নাহিদ, আত্রাই (নওগাঁ) প্রতিনিধি:

নওগাঁর আত্রাইয়ে সরাসরি কৃষকের কাছ থেকে ন্যায্যমূল্যে ধান সংগ্রহ করার লক্ষ্যে কৃষক নির্বাচনে উন্মুক্ত লটারি অনুষ্ঠিত হয়েছে।


মঙ্গলবার (১২ই মে) উন্মুক্ত লটারির মাধ্যমে উপজেলার বিশা ইউনিয়নে ৩ শত ৬৩ জন কৃষককে নির্বাচন করা হয়েছে।

এসময় বোরো ধান সংগ্রহ ও মনিটরিং কমিটির সভাপতি ও উপজেলা নির্বাহী অফিসার মোঃ ছানাউল ইসলাম এর সভাপতিত্বে উপজেলা পরিষদ হল রুমে উন্মুক্ত লটারির মাধ্যমে এ সকল ভাগ্যবান কৃষকদের নির্বাচন করা হয়।

লটারি কার্যক্রমে উপস্থিত ছিলেন এসিল্যান্ড আরিফ মুর্শেদ মিশুক, উপজেলা পরিষদ মহিলা ভাইস চেয়ারম্যান মমতাজ বেগম, উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ কে এম কাওছার হোসেন, উপজেলা খাদ্য নিয়ন্ত্রক নুর নবী, খাদ্য গুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা রিয়াজুর হক ও উপজেলার বিশা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোঃ মান্নান মোল্লা এছাড়াও এলাকার কৃষকরা উপস্থিত ছিলেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা বলেন, কৃষকের কথা চিন্তা করেই সরাসরি কৃষকদের কাছ থেকে সরকারি মূল্যে ধান ক্রয় করার জন্য সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের নির্দেশক্রমে লটারির মাধ্যমে নির্বাচন করা হয়েছে কৃষকদের।

উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ কে এম কাওছার হোসেন জানান, বোরো মৌসুমে উপজেলায় ধান সংগ্রহ অভিযানে ২৬ টাকা কেজি দরে বোরো ধান সংগ্রহের লক্ষ্যমাত্রা ২ হাজার ২ শত ৮৬ মেঃটন। লক্ষ্যমাত্রার সবটুকু ধান লটারির মাধ্যমে নির্বাচিত কৃষকদের কাছ থেকে ক্রয় করা হবে।

বিশা ইউনিয়নের বাছাইকৃত কৃষি কার্ডধারীর ৪ হাজার ৭শত ২৫জন কৃষকের মধ্যে ৩৬৩ জন কৃষককে নির্বাচন করা হয়। এছাড়াও অপেক্ষামান তালিকায় ১৪০জন নির্বাচিত করা হয়। নির্বাচিত প্রতিজন কৃষকের কাছ থেকে ১ মেট্রিক টন করে ধান ক্রয় করা হবে।

আপনার মুল্যবান মতামত দিন......

comments



ত্রিশালে সাংবাদিক করোনায় আক্রান্ত ৬ জন হোম কোয়ারেন্টাইনে…

প্রধান কার্যালয়: শিমুল লজ, ১২/চ/এ/২/৪ (২য় তলা), রোড নং ৪, শেরেবাংলা নগর,শ্যামলী,ঢাকা‌.
বার্তা বিভাগ-01763234375 অথবা 01673974507, ইমেইল- sangbadgallery7@gmail.com

আঞ্চলিক কার্যালয়: বঙ্গবন্ধু সড়ক, আধুনিক সদর হাসপাতাল সংলগ্ন, বাসস্ট্যান্ড, ঠাকুরগাঁও-৫১০০

2012-2016 কপি রাইট আইন অনুযায়ী সংবাদ-গ্যালারি.কম এর কোন সংবাদ ছবি ভিডিও কর্তৃপক্ষের অনুমতি ছাড়া অন্য কোথায় প্রকাশ করা আইনত অপরাধ

Development by: webnewsdesign.com