আদিবাসী শিক্ষার্থীকে ধর্ষণের বিচার চেয়ে রাবিতে মৌন প্রতিবাদ

সোমবার, ০৬ আগস্ট ২০১৮ | ৯:০০ পূর্বাহ্ণ |

আদিবাসী শিক্ষার্থীকে ধর্ষণের বিচার চেয়ে রাবিতে মৌন প্রতিবাদ
রাবিতে আদিবাসী শিক্ষার্থী হত্যার বিচার চেয়ে মৌন প্রতিবাদ

রাবি প্রতিনিধি: খাগড়াছড়ির দিঘীনালায় আদিবাসি স্কুল শিক্ষার্থী কৃত্তিকা ত্রিপুরার ধর্ষণের বিচার দাবিতে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) প্রদীপ প্রজ¦ালন ও মৌন প্রতিবাদ কর্মসূচি পালন করেছে রাবির পাহাড়ী আদিবাসী পরিষদ ও জুম্ম শিক্ষার্থী পরিবার। আজ রবিবার সন্ধ্যা ৭টায় বিশ্ববিদ্যালয়ের শহীদ বুদ্ধিজীবি চত্বরে এ কর্মসূচি পালন করে তারা।

সমাবেশে বক্তারা বলেন, আজ বাংলাদেশে ধর্ষণ একটি নিত্য ঘটনা হয়ে দাঁড়িয়েছে। পাহাড় বা সমতল কোথাও নারীরা রেহাই পাচ্ছে না। ধর্ষণের পর ধর্ষক ও হত্যাকারীদের বিচার হয়না। এটা অত্যন্ত আফসোসজনক ও ভয়ঙ্কর ব্যাপার।

webnewsdesign.com

তারা আরো বলেন, পাহাড়ে বাঙ্গালী স্যাটেলাররা আদিবাসীদের ওপর জোড়জবস্তি করছে। খুন করছে, ধর্ষণ করছে। যেন তারা আদিবাসীদের জমি দখল করে তাদের উচ্ছেদ করতে পারে। সেই ধারাবাহিকতায় কৃত্তিকাকে ধর্ষণ করে হত্যা করা হয়েছে। আমরা এর তীব্র প্রতিবাদ এবং ধর্ষক খুনিদের বিচার দাবি করছি।

পাহাড়ী ছাত্র পরিষদের সাধারণ সম্পাদক রাসেল চাকমার সঞ্চালনায় সমাবেশে বক্তব্য দেন সংগঠনটির সভাপতি দিপেন চাকমা, বিপ্লবী ছাত্রমৈত্রীর সভাপতি মনির হোসেন, ছাত্র ফ্রন্ট রাবি শাখার সাধারণ সম্পাদক আল আমিন তারেক প্রধান। এসময় বিভিন্ন বিভাগের অর্ধশতাধিক শিক্ষার্থী উপস্থিত ছিলেন। এসময় শহীদ বুদ্ধিজীবি চত্বরে কৃত্তিকা ত্রিপুরার স্মরণে মোমবাতি প্রজ্বালন করে শিক্ষার্থীরা।

প্রসঙ্গত, গত ২৮ জুলাই খাগড়াছড়ির দিঘীনালা উপজেলায় ৫ম শ্রেণির শিক্ষার্থী কৃত্তিকা ত্রিপুরাকে ধর্ষণের পর হত্যা করে দুর্বৃত্তরা।

আপনার মুল্যবান মতামত দিন......

comments

প্রধান কার্যালয়: শিমুল লজ, ১২/চ/এ/২/৪ (২য় তলা), রোড নং ৪, শেরেবাংলা নগর,শ্যামলী,ঢাকা‌.
বার্তা বিভাগ-01763234375 অথবা 01673974507, ইমেইল- sangbadgallery7@gmail.com

আঞ্চলিক কার্যালয়: বঙ্গবন্ধু সড়ক, আধুনিক সদর হাসপাতাল সংলগ্ন, বাসস্ট্যান্ড, ঠাকুরগাঁও-৫১০০

2012-2016 কপি রাইট আইন অনুযায়ী সংবাদ-গ্যালারি.কম এর কোন সংবাদ ছবি ভিডিও কর্তৃপক্ষের অনুমতি ছাড়া অন্য কোথায় প্রকাশ করা আইনত অপরাধ

Development by: webnewsdesign.com