আন্তর্জাতিক চাপ সৃষ্টির মাধ্যমে রোহিঙ্গাদের ফেরত পাঠানো হবে

মঙ্গলবার, ২৭ মার্চ ২০১৮ | ৯:৩২ পূর্বাহ্ণ |

আন্তর্জাতিক চাপ সৃষ্টির মাধ্যমে রোহিঙ্গাদের ফেরত পাঠানো হবে
আন্তর্জাতিক চাপ সৃষ্টির মাধ্যমে রোহিঙ্গাদের ফেরত পাঠানো হবে

প্রধানমন্ত্রী শেখ হাসিনার আন্তর্জাতিক বিষয়ক উপদেষ্টা ড. গওহর রিজভী বলেছেন, ১০ লাখ রোহিঙ্গা মিয়ানমার থেকে বাংলাদেশে চলে এসেছে। এদেরকে মিয়ানমার সরকার ফিরিয়ে নিতে চায় না। তাদের প্রত্যাবাসন প্রক্রিয়ায় সময় লাগবে। এর মানে এই না এরা ফিরে যাবে না। শেষ পর্যন্ত রোহিঙ্গাদের ফিরে যেতে হবে।

আন্তর্জাতিক চাপ সৃষ্টির মাধ্যমে হলেও রোহিঙ্গাদের মিয়ানমার ফেরত পাঠানোর ব্যবস্থা করা হবে। তাদের ফিরিয়ে নেয়ার পর মিয়ানমার সরকার কি করবে সেটা তাদের ব্যাপার। গতকাল সোমবার টাঙ্গাইলের মির্জাপুর উপজেলার গোড়াই মমিননগর এলাকায় অবস্থিত ফিরদাউস নাসির ট্রাস্ট চেরীটেবল হেলথ কমপ্লেক্সের ১০ বেডের ইনডোর উদ্বোধন ও পরিদর্শন শেষে স্থানীয় সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

webnewsdesign.com

উপদেষ্টা আরো বলেন, কফি আনানের একটি রিপোর্ট আছে সেখানে পরিষ্কার বলা আছে রোহিঙ্গাদের নিরাপত্তা দিতে হবে। যে পর্যন্ত রোহিঙ্গাদের নিরাপত্তা ব্যবস্থা জোরদার না হবে সে পর্যন্ত তারা ফিরে যেতে রাজি হবে না। রোহিঙ্গাদের নিরাপত্তা দেয়ার জন্য আন্তর্জাতিক কমিউনিটি থাকতে হবে। জাতিসংঘসহ বিভিন্ন আন্তর্জাতিক সংস্থার তদারকির পর সব ঠিকঠাক থাকলে রোহিঙ্গাদের ফিরে যাওয়া শুরু হবে।

হেলথ কমপ্লেক্স পরিদর্শনকালে উপদষ্টো ড. গওহর রিজভীর ছোট ভাই আলী জওহর রিজভী, মির্জাপুর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. আজগর হোসেন, সহকারী পুলিশ সুপার আফসার উদ্দিন খান, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. শাহারিয়ার সাজ্জাত, মির্জাপুর থানার ওসি এ কে এম মিজানুল হক, গোড়াই ইউপির সাবেক ভারপ্রাপ্ত চেয়ারম্যান মো. আদিল খান উপস্থিত ছিলেন। (সূত্র: কালের কণ্ঠ)

আপনার মুল্যবান মতামত দিন......

comments

ঠাকুরগাঁওয়ে যুবলীগ নেতাকে কুপিয়েছে চিহ্নিত সন্ত্রাসীরা…

প্রধান কার্যালয়: শিমুল লজ, ১২/চ/এ/২/৪ (২য় তলা), রোড নং ৪, শেরেবাংলা নগর,শ্যামলী,ঢাকা‌.
বার্তা বিভাগ-01763234375 অথবা 01673974507, ইমেইল- sangbadgallery7@gmail.com

আঞ্চলিক কার্যালয়: বঙ্গবন্ধু সড়ক, আধুনিক সদর হাসপাতাল সংলগ্ন, বাসস্ট্যান্ড, ঠাকুরগাঁও-৫১০০

2012-2016 কপি রাইট আইন অনুযায়ী সংবাদ-গ্যালারি.কম এর কোন সংবাদ ছবি ভিডিও কর্তৃপক্ষের অনুমতি ছাড়া অন্য কোথায় প্রকাশ করা আইনত অপরাধ

Development by: webnewsdesign.com