আবারো রাশিয়ার প্রেসিডেন্ট নির্বাচিত হলেন পুতিন

সোমবার, ১৯ মার্চ ২০১৮ | ১১:১৯ পূর্বাহ্ণ |

আবারো রাশিয়ার প্রেসিডেন্ট নির্বাচিত হলেন পুতিন
আবারো রাশিয়ার প্রেসিডেন্ট নির্বাচিত হলেন পুতিন

প্রেসিডেন্ট নির্বাচনে প্রত্যাশিত জয় পেয়ে আরো ছয় বছরের জন্য রাশিয়াকে নেতৃত্ব দিতে যাচ্ছেন প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। নির্বাচনের এই ফলাফল সম্পর্কে আগেই ধারণা করা হচ্ছিল। রাশিয়ায় রবিবারের প্রেসিডেন্ট নির্বাচনে বেশিরভাগ ভোট গণনার পর তিনি ৭৬ শতাংশ ভোট পেয়েছেন বলে কেন্দ্রীয় নির্বাচন কমিশন জানিয়েছে। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী কোটিপতি কম্যুনিস্ট পাভেল গ্রোডিনিন ভোট পেয়েছেন মাত্র ১২ শতাংশ। প্রধান বিরোধী নেতা আলেক্সেই নাভালিনিকে নির্বাচনে অংশগ্রহণ থেকে নিষিদ্ধ করা হয়েছিল।

বিবিসি জানিয়েছে, নির্বাচনের প্রাথমিক ফলাফল ঘোষিত হওয়ার পর রাজধানী মস্কোয় এক সমাবেশে ভাষণ দিয়েছেন পুতিন। ভাষণে তিনি বলেছেন, গত কয়েক বছরের অর্জনকে স্বীকৃতি দিয়েছেন ভোটাররা। এরপর সাংবাদিকদের সঙ্গে কথা বলার সময় ছয় বছর পর আরেকটি প্রেসিডেন্ট নির্বাচনে তিনি দাঁড়াবেন কিনা এমন প্রশ্নের সহাস্য উত্তরে তিনি বলেন, আপনি যা বলছেন তা কিছুটা কৌতুককর। আপনি কি মনে করেন ১০০ বছর না হওয়া পর্যন্ত আমি এখানে থাকবো? না!

webnewsdesign.com

এই নির্বাচনে জয়ের মাধ্যমে রাশিয়ার ক্ষমতার কেন্দ্রে পুতিনের মেয়াদ ২৪ বছর হতে যাচ্ছে। ২০০০ সালে প্রথম প্রেসিডেন্ট নির্বাচিত হওয়ার পর থেকে তিনি টানা দুই মেয়াদে প্রেসিডেন্ট, এরপর এক মেয়াদে প্রধানমন্ত্রীত্বের পর ফের টানা দুই মেয়াদ প্রেসিডেন্ট নির্বাচিত হলেন। একমাত্র সোভিয়েত আমলের একনায়ক যোশেফ স্ট্যালিন এর চেয়ে বেশিদিন রাশিয়ার ক্ষমতায় ছিলেন বলে জানিয়েছে রয়টার্স।

আপনার মুল্যবান মতামত দিন......

comments

ঠাকুরগাঁওয়ে যুবলীগ নেতাকে কুপিয়েছে চিহ্নিত সন্ত্রাসীরা…

প্রধান কার্যালয়: শিমুল লজ, ১২/চ/এ/২/৪ (২য় তলা), রোড নং ৪, শেরেবাংলা নগর,শ্যামলী,ঢাকা‌.
বার্তা বিভাগ-01763234375 অথবা 01673974507, ইমেইল- sangbadgallery7@gmail.com

আঞ্চলিক কার্যালয়: বঙ্গবন্ধু সড়ক, আধুনিক সদর হাসপাতাল সংলগ্ন, বাসস্ট্যান্ড, ঠাকুরগাঁও-৫১০০

2012-2016 কপি রাইট আইন অনুযায়ী সংবাদ-গ্যালারি.কম এর কোন সংবাদ ছবি ভিডিও কর্তৃপক্ষের অনুমতি ছাড়া অন্য কোথায় প্রকাশ করা আইনত অপরাধ

Development by: webnewsdesign.com