আমন ধান লাগাতে ব্যস্ত সময় পার করছেন ঠাকুরগাঁওয়ের কৃষকরা

সোমবার, ০৬ আগস্ট ২০১৮ | ৭:২৮ অপরাহ্ণ |

আমন ধান লাগাতে ব্যস্ত সময় পার করছেন ঠাকুরগাঁওয়ের কৃষকরা
ব্যস্ত সময় পার করছেন ঠাকুরগাঁওয়ের কৃষকরা

ঠাকুরগাঁও প্রতিনিধি : ঠাকুরগাঁও সদর উপজেলার কৃষকরা আমন ধান লাগাতে ব্যস্ত সময় পার করছেন। সরেজমিনে উপজেলার বিভিন্ন এলাকা ঘুরে দেখা যায় রোপা ধান লাগানোর চিত্র। সদর উপজেলার রুহিয়া পশ্চিম ইউনিয়নের সেনিহারী গ্রামের কৃষক হেলাল, কশালগাও গ্রামের, সেনিহারী মার্কেটে হোটেল ব্যাবসায়ী ও কৃষক মো: লতিফর রহমান সহ বেশ কয়েকজন কৃষকের সাথে কথা বলে জানা যায়, প্রতি বিঘা চারা রোপা লাগানো বাবদ মজুরী দিতে হচ্ছে প্রায় ১৬ শত টাকা।

রোপা লাগাতে আসা দিন মজুর রায়হান জানান, “আগত হামরা বিচন ধান গারিচিন ১২শত টাকা বিঘা, দিন পরিছিল ৫ শত টাকা, আর এলা চারা গারেচি ১৬ শত টাকা বিঘা, এলা হামার দিন পরেছে ৪শ হতে সারে চারশ টাকা।”


এ বিষয়ে ঠাকুরগাঁও সদর উপজেলা কৃষি কর্মকর্তা মো: আনিছুর রহমান জানান, উপজেলার ২১টি ইউনিয়নে এ বছর আমন ধানের উৎপাদন লক্ষমাত্রা নির্ধারন করা হয়েছে ৫১ হাজার ২শত হেক্টর জমিতে ২লক্ষ ২০ হাজার মেট্রিক টন। তিনি আরো জানান, অন্যান্য বছরের তুলনায় এ বছর আগাম বৃষ্টিপাত হলেও ঠাকুরগাঁওয়ে বৃষ্টির অভাব নাই। যেভাবে বৃষ্টিপাত হচ্ছে তাতে কৃষকদের রোপা আমন লাগাতে কোন সমস্যা হবে না। আশা করি যেটা লক্ষ মাত্রা সেটা পুরন হবে এবং আমরা মাঠে আছি।

মাঠে আমরা যে সমস্ত প্রযুক্তি ব্যাবহার করলে কৃষকরা সর্বোচ্চ ফলন ঘরে তুলতে পারবে এ বিষয়ে আমরা সচেষ্ট আছি। আশা করি টার্গেটকে আমরা অতিক্রম করে যাবো।


আপনার মুল্যবান মতামত দিন......

comments

বালিয়াডাঙ্গীতে কলেজ ছাত্রীকে ইভটিজিংয়ের দায়ে ২ বখাটের কারাদণ্ড…

প্রধান কার্যালয়: শিমুল লজ, ১২/চ/এ/২/৪ (২য় তলা), রোড নং ৪, শেরেবাংলা নগর,শ্যামলী,ঢাকা‌.
বার্তা বিভাগ-01763234375 অথবা 01673974507, ইমেইল- sangbadgallery7@gmail.com

আঞ্চলিক কার্যালয়: বঙ্গবন্ধু সড়ক, আধুনিক সদর হাসপাতাল সংলগ্ন, বাসস্ট্যান্ড, ঠাকুরগাঁও-৫১০০

2012-2016 কপি রাইট আইন অনুযায়ী সংবাদ-গ্যালারি.কম এর কোন সংবাদ ছবি ভিডিও কর্তৃপক্ষের অনুমতি ছাড়া অন্য কোথায় প্রকাশ করা আইনত অপরাধ

Development by: webnewsdesign.com