আমরা নারী নির্যাতন মুক্ত সমাজ গড়তে চাই: পররাষ্ট্র প্রতিমন্ত্রী

আমরা নারী নির্যাতন মুক্ত সমাজ গড়তে চাই: পররাষ্ট্র প্রতিমন্ত্রী

রবিবার, ০১ এপ্রিল ২০১৮ | ১১:২৭ পূর্বাহ্ণ |

আমরা নারী নির্যাতন মুক্ত সমাজ গড়তে চাই: পররাষ্ট্র প্রতিমন্ত্রী
আমরা নারী নির্যাতন মুক্ত সমাজ গড়তে চাই: পররাষ্ট্র প্রতিমন্ত্রী

নারীরা এখনও নিরাপদ নয় উল্লেখ করে বর্তমান সরকারের মাননীয় পররাষ্ট্র প্রতিমন্ত্রী আলহাজ শাহরিয়ার আলম এমপি বলেছেন আমরা নারী নির্যাতন বিহীর একটি আদর্শ সমাজ গড়তে চাই। শনিবার দুপুরে বাঘা উপজেলার রহমতুল্লা বালিকা বিদ্যালয় চত্বরে-তৃতীয় পর্যায় উপজেলা গাল্স গাইড ক্যাম্প উপলক্ষে মহা তাবু জলসা ও বিদ্যালয়ের চতুর্থতলা ভবনের শুভ উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

বিদ্যালয়ের সভাপতি এমদাদুল হক সন্টুর সভাপতিত্বে আয়োজিত সভায় শাহারিয়ার আলম আরো বলেন, উপজেলা পর্যায়ে গাল্স গাইড এতটা শক্তিশালী আমি এখানে না এলে যানতে পারতাম না। তিনি বলেন, নারীদের অধিকার আদায় ও সমাজ গঠনে গাল্স গাইড উল্লেখ যোগ্য ভুমিকা রাখবে। এ জন্য তিনি সকল প্রকার সহযোগিতার আশ্বাস দেন এবং বর্তমান সরকার আমলে একজন নারীও যাতে নির্যাতিন না হয় সে জন্য দলীয় নেতাদের সামাজিক কাজে এগিয়ে আসার আহবান জানান।

webnewsdesign.com

এর আগে মাননীয় মন্ত্রী রেডিও বড়াল এর পক্ষ থেকে চাকুরি প্রত্যাশিতদের নিয়ে বাঘা উপজেলা হলরুমে আয়োজিত ওয়ার্কসপ, (এস.এম.ই-ফাউন্ডেশন)এর আয়োজনে উত্তম কৃষি চর্চার মাধ্যমে নিরাপদ ও মান সম্মত আম উৎপাদন শীর্ষক সেমিনার ও বাঘা কেন্দ্রীয় গোরস্থানে এক দোয়া মাহফিলে প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন।

এর মধ্যে রেডিও বড়াল এর অনুষ্ঠানে মাননীয় মন্ত্রী বলেন, আমাদের দেশে যারা চাকরি দেয় তারা অনেক সময় যোগ্য প্রার্থী পায়না। আবার যারা চাকরির জন্য আবেদন করে-তাদের মধ্যে অনেকেই ঠিকমত আবেন করতে পারে না। এ জন্য কলেজ পর্যায় ফোকাল পয়েন্ট করা হবে। এই ফোকাল পয়েন্টের কাজ হলো- এইচএসসি পাশ করার পর একজন শিক্ষার্থী কোন পথে আগাবে কিংবা চাকরির জন্য কি ভাবে আবেন করবে সে বিষয়ে সম্মখ জ্ঞ্যান দান।


তিনি শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, তোমরা হতাশ হবে না এবং চাকরির জন্য পিতা-মাতার উপরে দায়িত্ব চাপাবে না। একটি কথা মনে রাখবে, সুখি সমৃদ্দ বাংলাদেশ গড়তে তোমাদের চাকরির ব্যবস্থা তোমাদেরকেই করতে হবে। মন্ত্রী বলেন, পুর্বের যে কোন সময়ের চেয়ে এখন শিক্ষার মান বৃদ্ধি পেয়েছে। এ কারনে বাংলাদেশ নি¤œ আয় থেকে মধ্যম আয়ের দেশে পরিনত হয়েছে।

তিনি কৃষি চর্চার মাধ্যমে নিরাপদ ও মানসম্মত আম উৎপাদন শীর্ষক সেমিনারে কৃষকদের উদ্দেশ্যে বলেন, চারঘাট-বাঘা আমের জন্য বিখ্যাত। আমরা স্বাস্থ্য সম্মত- নিরাপদ ও পোকামাকড় বিহিন আম বিদেশে রপ্তানি করতে চাই।


আপনার মুল্যবান মতামত দিন......

comments

প্রধান কার্যালয়: শিমুল লজ, ১২/চ/এ/২/৪ (২য় তলা), রোড নং ৪, শেরেবাংলা নগর,শ্যামলী,ঢাকা‌.
বার্তা বিভাগ-01763234375 অথবা 01673974507, ইমেইল- sangbadgallery7@gmail.com

আঞ্চলিক কার্যালয়: বঙ্গবন্ধু সড়ক, আধুনিক সদর হাসপাতাল সংলগ্ন, বাসস্ট্যান্ড, ঠাকুরগাঁও-৫১০০

2012-2016 কপি রাইট আইন অনুযায়ী সংবাদ-গ্যালারি.কম এর কোন সংবাদ ছবি ভিডিও কর্তৃপক্ষের অনুমতি ছাড়া অন্য কোথায় প্রকাশ করা আইনত অপরাধ

Development by: webnewsdesign.com