আলোকিত মানুষ গড়ার অদম্য চেষ্ঠা অপিজারের

আলোকিত মানুষ গড়ার অদম্য চেষ্ঠা অপিজারের

সোমবার, ২৬ আগস্ট ২০১৯ | ৩:৪৪ অপরাহ্ণ |

আলোকিত মানুষ গড়ার অদম্য চেষ্ঠা অপিজারের
মানুষ মানুষের জন্য, জীবন জীবনের জন্য। একটু সহানুভূতি কি মানুষ পেতে পারে না! এই গানটি আমরা অনেকেই শুনেছি। অনেকেই পথে চলতে চলতে গুন গুন করে গেয়ে বেড়াই। হয়তো এর মর্মকথা কখনো ভেবে দেখিনি। আসলেই তো মানুষ মানুষের জন্য। আমরা মানুষরা যদি মানুষের পাশে দাঁড়াতে না পারি তাহলে আমরা কিসের মানুষ?

নীলফামারী জেলার জলঢাকা উপজেলার দুন্দিবাড়ি (মাইজালীপাড়া) নামক গ্রামে এমন কথা ভাবতে গিয়ে আজ বলতে চাই মানবতার ডাকে ছুটে চলা স্বপ্নের ফেরিওয়ালা একজন তরুণের কথা। নাম মোঃ অপিজার রহমান বাংলা নিয়ে অনার্স চতুর্থ বর্ষের পরীক্ষা শেষ করেছে। ছোট থেকেই মানুষের জন্য কিছু করতে চায়, মানুষের উপকার হয় এমন কাজ গুলো করতে চায়। ২০১২ সালে যুক্ত হয়েছিল তার নিজ গ্রামে প্রতিষ্ঠিত একটি ক্লাবে। অসাধু ব্যক্তিদের কারণে ক্লাবটি বেশি দিন টিকে থাকতে পারে নি। সময়ের পরিক্রমায় গ্রামের পিছিয়ে পড়া মানুষদের জন্য এবং শিক্ষার্থীদের জন্য কাজ করার উদ্যোগে গড়ে তুলেছেন একটি স্বেচ্ছাসেবী সামাজিক সংগঠন “জীবনতরী পাঠশালা”।

অর্থের অভাবে কোন মেধাবী শিক্ষার্থীদের পড়াশোনা বন্ধ হয়ে যাচ্ছে এমন সংবাদ প্রতিদিন পত্রিকার পাতায় পাওয়া যায়। এই মানুষগুলোর পাশে দাঁড়াতে কমবেশি অনেকেই এগিয়ে আসেন। তাদের মধ্যে একজন হলেন স্বপ্নবাজ তরুণ অপিজার রহমান । যার প্রচেষ্টায় গড়ে উঠেছে একটি স্বেচ্ছাসেবী সমাজিক সংগঠন “জীবনতরী পাঠশালা”। অপিজার রহমান স্বপ্ন দেখেন বাংলাদেশের কোন মানুষ যেন অক্ষরজ্ঞানহীন না থাকে। তিনি মনে করেন আজকের এ সাফল্য এরকম ছিল না। আমাদের সাফল্যের জন্য আমাদের স্বপ্নের পেছনে অনেক পরিশ্রম দিতে হয়েছে। অনেকে অনেক রকম কথা বলেছেন।


অনেকে হতাশ করেছে। অনেকে আশার আলো জাগিয়েছে। তবুও তিনি হাল ছাড়েননি। আজকে তাদের এই স্বেচ্ছাসেবী সমাজিক সংগঠন বাংলাদেশের বিভিন্ন প্রান্তে ছড়িয়ে-ছিটিয়ে রয়েছে, তিনি বিশ্বাস করেন, আপনি এগিয়ে আসুন, পরিবর্তন আসবেই।

 

 

মন্তব্য করতে পারেন...

comments



ইবির রাষ্ট্রবিজ্ঞান বিভাগের সাবেক সভাপতির বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ…

প্রধান কার্যালয়ঃ বঙ্গবন্ধু সড়ক, আধুনিক সদর হাসপাতাল সংলগ্ন, বাসস্ট্যান্ড, ঠাকুরগাঁও-৫১০০
বার্তা বিভাগ-01763234375 অথবা 01673974507, ইমেইল- sangbadgallery7@gmail.com

2012-2016 কপি রাইট আইন অনুযায়ী সংবাদ-গ্যালারি.কম এর কোন সংবাদ ছবি ভিডিও কর্তৃপক্ষের অনুমতি ছাড়া অন্য কোথায় প্রকাশ করা আইনত অপরাধ

Development by: webnewsdesign.com