আশুলিয়ায় চলন্ত বাসে ডাকাতি, চালককে হত্যা ও ধর্ষণের মূল হোতা নিহত

শুক্রবার, ০৯ মার্চ ২০১৮ | ৬:১৩ অপরাহ্ণ |

আশুলিয়ায় চলন্ত বাসে ডাকাতি, চালককে হত্যা ও ধর্ষণের মূল হোতা নিহত
আশুলিয়ায় চলন্ত বাসে ডাকাতি, চালককে হত্যা ও ধর্ষণের মূল হোতা নিহত

ঢাকার আশুলিয়ার নবীনগর-চন্দ্রা মহাসড়কের শ্রীপুর এলাকায় ধলেশ্বরী পরিবহনের ‘ইনসাফ ক্লাসিক’ নামের একটি যাত্রীবাহী বাসে ডাকাতি, ছুরিকাঘাত করে বাসটির চালককে হত্যা ও বাসের যাত্রী এক তরুণীকে ধর্ষণের প্রধান আসামি রুবেল (২৫) পুলিশের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে নিহত হয়েছে।

আজ শুক্রবার ভোররাতে আশুলিয়ার টঙ্গাবাড়ি এলাকায় ওই ডাকাত সদস্যকে নিয়ে অন্য আসামিদের গ্রেপ্তার  অভিযানে গেলে বন্দুকযুদ্ধে রুবেল মারা যায়। থানা পুলিশ ও ঢাকা জেলা উত্তর গোয়েন্দা পুলিশের সঙ্গে এ বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে। এ সময় আহত হন ডিবি পুলিশের এক এসআই-সহ তিন সদস্য। এ ছাড়া ঘটনাস্থল থেকে উদ্ধার করা হয়েছে বিদেশি পিস্তল ও দেশীয় অস্ত্র।

webnewsdesign.com

নিহত রুবেল টাঙ্গাইল জেলার ঘাটাইল থানার লক্ষিণদার গ্রামের লাল মাহমুদের ছেলে। তিনি গত ১২ ফেব্রুয়ারি গভীর রাতে আশুলিয়ার শ্রীপুর এলাকায় যাত্রীবাহী চলন্ত বাসে ডাকাতিকালে এক তরুণীকে ধর্ষণ ও চালককে হত্যা মামলার প্রধান আসামি বলে জানিয়েছে পুলিশ। এ ছাড়া তিনি আন্তঃজেলা ডাকাতদলের সর্দার বলেও দাবি পুলিশের।

ডিবি পুলিশ সূত্র জানায়, গত ১২ ফেব্রুয়ারি রাতে টাঙ্গাইল থেকে ছেড়ে আসা ধলেশ্বরী পরিবহনের ‘ইনসাফ ক্লাসিক’ (ঢাকা মেট্রো ব-১১-৬৪৪৬) নামের একটি যাত্রীবাহী বাসে নবীনগর-চন্দ্রা মহাসড়কের আশুলিয়ার শ্রীপুর এলাকায় যাত্রীবেশী কয়েকজন ডাকাত হানা দিয়ে যাত্রীদের সর্বস্ব লুট, ছুরিকাঘাত করে বাসটির চালককে হত্যা ও একজন তরুণীকে ধর্ষণ করে। ওই ঘটনায় ডাকাতের ছুরিকাঘাতে গুরুতর আহত হন চালকের সহকারী ও সুপারভাইজারসহ কয়েকজন যাত্রী।

ঘটনার পর চালকের সহকারী বাদশা মিয়াকে (২৮) আশঙ্কাজনক অবস্থায় উদ্ধার করে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। আর আহত বাসের সুপারভাইজার শহিদুল খানকে (৩০) সাভার গণস্বাস্থ্য হাসপাতালে চিকিৎসা দেওয়া হয়। পরদির ভোরে আশুলিয়া থানা পুলিশ আশুলিয়ার নবীনগর-চন্দ্রা মহাসড়কের শ্রীপুর এলাকায় বাসের ভেতর থেকে নিহত চালকের লাশ উদ্ধার করে পুলিশ এবং বাসটি উদ্ধার করে থানায় নিয়ে যায়।

আশুলিয়া থানার ওসি আবদুল আউয়াল বলেন, ওই ঘটনায় ২৩ দিন পর বৃহস্পতিবার রাত সাড়ে ৯টার দিকে আশুলিয়ার কবিরপুর এলাকা থেকে ডাকাতি, খুন ও ধর্ষণের ঘটনার মূল হোতা রুবেলকে গ্রেপ্তার করা হয়। পরে শুক্রবার ভোররাতে স্বীকারোক্তি অনুযায়ী ডাকাত রুবেলকে নিয়ে টংগাবাড়ি এলাকায় অভিযানে যায় ডিবি পুলিশ ও আশুলিয়া থানা পুলিশ। এ সময় আগে থেকে ওত পেতে থাকা ডাকাতদলের অপর সদস্যরা পুলিশের উপস্থিতি টের পেয়ে গুলি ছোড়ে।

এ সময় পুলিশও পাল্টা গুলি ছুড়লে পুলিশের হেফাজতে থাকা রুবেল দৌড়ে পালিয়ে যাওয়ার চেষ্টা করে। একপর্যায়ে গুলিবিদ্ধ হয় সে। তাকে উদ্ধার করে সাভার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে সেখানে কর্তব্যরত চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করে। এ সময় ঘটনাস্থল থেকে উদ্ধার করা হয় বিদেশি একটি পিস্তল ও দেশীয় অস্ত্র। এ ঘটনায় ডিবি পুলিশের এস আই তানভীর মোর্শেদ, এএসআই সেলিম মিয়া ও কনস্টেবল নয়ন আহমেদ আহত হয়েছেন। তবে তাদের অবস্থা গুরুতর না হওয়ায় প্রাথমিক চিকিৎসা দিয়ে ছেড়ে দেওয়া হয়েছে। নিহতের লাশ ময়নাতদন্তের জন্য ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। এ ঘটনায় আশুলিয়া থানায় একটি মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

এ বিষয়ে সাভার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কর্তব্যরত চিকিৎসা কর্মকর্তা ডা. ফেরদৌসি আক্তার বলেন, ‘নিহত ডাকাতের বুকে গুলির চিহ্ন রয়েছে।’

আপনার মুল্যবান মতামত দিন......

comments

ঠাকুরগাঁওয়ে হোটেল শ্রমিকের মাঝে সেচ্ছাসেবকলীগের  ঈদসামগ্রী বিতরণ…

প্রধান কার্যালয়: শিমুল লজ, ১২/চ/এ/২/৪ (২য় তলা), রোড নং ৪, শেরেবাংলা নগর,শ্যামলী,ঢাকা‌.
বার্তা বিভাগ-01763234375 অথবা 01673974507, ইমেইল- sangbadgallery7@gmail.com

আঞ্চলিক কার্যালয়: বঙ্গবন্ধু সড়ক, আধুনিক সদর হাসপাতাল সংলগ্ন, বাসস্ট্যান্ড, ঠাকুরগাঁও-৫১০০

2012-2016 কপি রাইট আইন অনুযায়ী সংবাদ-গ্যালারি.কম এর কোন সংবাদ ছবি ভিডিও কর্তৃপক্ষের অনুমতি ছাড়া অন্য কোথায় প্রকাশ করা আইনত অপরাধ

Development by: webnewsdesign.com