ইউপিডিএফ নেতাকে গুলি করে হত্যা

বৃহস্পতিবার, ০৭ মার্চ ২০১৯ | ২:৪৯ অপরাহ্ণ |

ইউপিডিএফ নেতাকে গুলি করে হত্যা
ছবি: অনলাইন

রাঙামাটির বাঘাইছড়ি উপজেলার বঙ্গলতলিতে এক ইউপিডিএফ নেতাকে গুলি করে হত্যা করেছে দুর্বৃত্তরা। আজ বৃহস্পতিবার সকাল ১১টার দিকে উপজেলার বঙ্গলতলি স্কুলের পাশে নিজ বাসা থেকে বের হওয়ার সময় মোটরসাইকেলে আসা চার দুর্বৃত্ত তাকে গুলি করলে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়।

নিহত উদয় বিকাশ চাকমা ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ) এর স্থানীয় সমন্বয়ক এবং তার হত্যাকাণ্ডের জন্য পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি (এমএনলারমা) কে দায়ী করেছে তার সংগঠন ইউপিডিএফ।

webnewsdesign.com

বাঘাইছড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল মঞ্জুর জানিয়েছেন, আমরা জেনেছি বঙ্গলতলি এলাকায় উদয় বিকাশ চাকমা নামে একজনকে গুলি করে হত্যা করা হয়েছে, সে ইউপিডিএফ এর রাজনীতির সাথে জড়িত এবং যাদের বিরুদ্ধে হত্যার অভিযোগ উঠেছে তারা জনসংহতি সমিতি (এমএনলারমা) এর সাথে জড়িত। পুলিশ ঘটনাস্থলে গেছে। সেখান থেকে বিস্তারিত তথ্য পাওয়ার পর পরবর্তী পদক্ষেপ নেওয়া হবে।

ইউপিডিএফের মুখপত্র মাইকেল চাকমা জানিয়েছেন, নিহত উদয় বিকাশ চাকমা আমাদের গণতান্ত্রিক যুব ফোরামের কেন্দ্রীয় নেতা এবং বাঘাইছড়ি উপজেলার সাবেক সভাপতি। সে ওই এলাকার সাবেক ইউপি সদস্যও। তার নিজের এলাকায় সে ভীষণ জনপ্রিয়। আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনের আগেই তার জনপ্রিয়তাকে ভয় পেয়ে এবং ওই এলাকায় নিজেদের নিয়ন্ত্রণ নিতেই এই হত্যাকাণ্ডটি ঘটিয়েছে চেয়ারম্যান প্রার্থী সুদর্শন চাকমা’র দল জনসংহতি সমিতি (এমএনলারমা)।

মাইকেল চাকমা অভিযোগ করেছেন, দুটি মোটরসাইকেলে করে আসা চারজন সশস্ত্র সন্ত্রাসী উদয়কে গুলি করে হত্যা করেছে। সন্ত্রাসীরা সবাই জনসংহতি সমিতি (এমএনলারমা)-র বলেও দাবি তার।

পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি (এমএনলারমা) এর কেন্দ্রীয় নেতা ও বাঘাইছড়ি উপজেলার চেয়ারম্যান প্রার্থী সুদর্শন চাকমা হত্যাকাণ্ডের সাথে তার দলের সম্পৃক্ততা অস্বীকার করে বলেছেন, বঙ্গলতলি এলাকাটিতে আমাদের কোনো সাংগঠনিক কার্যক্রমও নেই। সেটি একেবারেই ইউপিডিএফ ও সন্তুর জেএসএস এর নিয়ন্ত্রিত এলাকা। তাদের নিজেদের মধ্যের বিরোধে এই হত্যাকাণ্ডের ঘটনা ঘটেছে বলে দাবি করে তিনি বলেন, আমাদের বিরুদ্ধে অভিযোগ করা তাদের পুরনো অভ্যাস। হত্যার রাজনীতিতে বিশ্বাসী নয় আমাদের দল।

আপনার মুল্যবান মতামত দিন......

comments

প্রধান কার্যালয়: শিমুল লজ, ১২/চ/এ/২/৪ (২য় তলা), রোড নং ৪, শেরেবাংলা নগর,শ্যামলী,ঢাকা‌.
বার্তা বিভাগ-01763234375 অথবা 01673974507, ইমেইল- sangbadgallery7@gmail.com

আঞ্চলিক কার্যালয়: বঙ্গবন্ধু সড়ক, আধুনিক সদর হাসপাতাল সংলগ্ন, বাসস্ট্যান্ড, ঠাকুরগাঁও-৫১০০

2012-2016 কপি রাইট আইন অনুযায়ী সংবাদ-গ্যালারি.কম এর কোন সংবাদ ছবি ভিডিও কর্তৃপক্ষের অনুমতি ছাড়া অন্য কোথায় প্রকাশ করা আইনত অপরাধ

Development by: webnewsdesign.com