ইতি মধ্যে স্কুলে স্কুলে বই পৌঁছে গেছে : শিক্ষামন্ত্রী

শনিবার, ৩০ ডিসেম্বর ২০১৭ | ২:০৬ অপরাহ্ণ |

ইতি মধ্যে স্কুলে স্কুলে বই পৌঁছে গেছে : শিক্ষামন্ত্রী
শিক্ষা মন্ত্রী

শনিবার (৩০ ডিসেম্বর) সকাল সাড়ে ১০টার দিকে গণভবনে বই উৎসব বা বিনামূল্যে বই বিতরণ কর্মসূচি উদ্বোধনী অনুষ্ঠানে শিক্ষামন্ত্রী এসব কথা বলেন। প্রধানমন্ত্রী প্রাক-প্রাথমিক, প্রাথমিক ও মাধ্যমিক পর্যায়ের শিক্ষার্থীদের হাতে বই তুলে দিয়ে এর উদ্বোধন করেন।

শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ বলেছেন, ‘এবার আমরা ৪ কোটি ৩৭ লাখ ৬ হাজার ৮৯৫ জন শিক্ষার্থীর মধ্যে বিনামূল্যে ৩৫ কোটি ৪২ লাখ ৯০ হাজার ১৬২টি বই বিতরণ করবো।

webnewsdesign.com

এসব বই এরই মধ্যে স্কুলে স্কুলে পৌঁছে গেছে। কারও ভাবনার কোনও কারণ নেই। সবাই ১ জানুয়ারি নতুন বই পাবে।’

শিক্ষামন্ত্রী বলেন, আগামী বছর শিক্ষার্থীদের জন্য ছাপানো বইয়ের সংখ্যা কমলেও শিক্ষার্থীর সংখ্যা কমেনি।তিনি বলেন, ‘সংখ্যার বিচারে গত শিক্ষাবর্ষের চেয়ে এ বছর বইয়ের সংখ্যা কম। তবে আমাদের শিক্ষার্থী কিন্তু কমেনি।’

মন্ত্রী আরো বলেন এবার বাংলা ও ইংরেজি ভার্সন, ক্ষুদ্র নৃগোষ্ঠী ও দৃষ্টি প্রতিবন্ধীদের জন্য বই ছাপানো হয়েছে। গত শিক্ষাবর্ষে শিক্ষকদের জন্য বিশেষ সহায়ক বই ছাপানোর কারণে বইয়ের সংখ্যা বেশি ছিল। পাঠ্য বইয়ের বিচারে এবার বইয়ের সংখ্যা বেড়েছে ৭১ লাখ ৯৩ হাজার ৩৭৯টি এবং শিক্ষার্থী বেড়েছে ১০ লাখ ৭০ হাজার ৯৬৩ জন।বর্তমান সরকার দায়িত্ব নেয়ার পর থেকে এ পর্যন্ত মোট ২৬০ কোটি ৮৫ লাখ ৯১ হাজার ২৯০টি বই বিতরণ করা হয়েছে বলে জানান শিক্ষামন্ত্রী।

আপনার মুল্যবান মতামত দিন......

comments

ইউএস বাংলার অনিয়মে এজেন্সি মালিকদের ক্ষোভ…

প্রধান কার্যালয়: শিমুল লজ, ১২/চ/এ/২/৪ (২য় তলা), রোড নং ৪, শেরেবাংলা নগর,শ্যামলী,ঢাকা‌.
বার্তা বিভাগ-01763234375 অথবা 01673974507, ইমেইল- sangbadgallery7@gmail.com

আঞ্চলিক কার্যালয়: বঙ্গবন্ধু সড়ক, আধুনিক সদর হাসপাতাল সংলগ্ন, বাসস্ট্যান্ড, ঠাকুরগাঁও-৫১০০

2012-2016 কপি রাইট আইন অনুযায়ী সংবাদ-গ্যালারি.কম এর কোন সংবাদ ছবি ভিডিও কর্তৃপক্ষের অনুমতি ছাড়া অন্য কোথায় প্রকাশ করা আইনত অপরাধ

Development by: webnewsdesign.com