ইবিতে অডিও ফাঁসের ঘটনায় দুই শিক্ষককে প্রশাসনিক পদ থেকে সাময়িক অব্যাহতি

মঙ্গলবার, ১৭ জুলাই ২০১৮ | ৯:৩৫ পূর্বাহ্ণ |

ইবিতে অডিও ফাঁসের ঘটনায় দুই শিক্ষককে প্রশাসনিক পদ থেকে সাময়িক অব্যাহতি

ইসলামী বিশ্ববিদ্যালয়( ইবি)শিক্ষক নিয়োগের বিশ লাখ টাকা ঘুষ নেয়ার অভিযোগের অডিও ফাঁসের ঘটনায় দুই শিক্ষককে প্রশাসনিক পদ থেকে সাময়িক অব্যাহতি দিয়েছে বিশ্ববিদ্যালয়ে প্রশাসন।

সোমবার (১৬ জুলাই) বিকাল ৪ টায় এক প্রেস বিজ্ঞতির মাধ্যমে বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এস এম আব্দুল লতিফ এ তথ্য নিশ্চিত করেছেন।


সাময়িক অব্যাহতি প্রাপ্ত শিক্ষক দুজন হলেন বাংলা বিভাগের সহযোগী অধ্যাপক বাকী বিল্লাহ বিকুল অপর জন ইংরেজি বিভাগের অধ্যাপক ড. শাহাদৎ হোসেন আজাদ।

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা যায়, তারা দুজনই বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক দুটি পদের দায়িত্বরত।বাংলা বিভাগের শিক্ষক বাকী বিল্লাহ বিশ্ববিদ্যালয়ের টিএসসিসির পরিচালক ও ইংরেজী বিভাগের ড. শাহাদৎ হোসেন অাজাদ জাতির জনক বঙ্গবন্ধু্ শেখ মুজিবর রহমান হলের প্রভোস্টের দায়িত্বে ছিলেন।


তাদের দুজনকেই উক্ত পদ থেকে সাময়িক অব্যাহতি দিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।দৈনিক একটি জাতীয় পত্রিকায় অভিও ফাঁসের ঘটনায় ইতোমধ্যে বিশ্ববিদ্যালয় প্রশাসন একটি তাৎক্ষণিক তদন্ত কমিটি গঠন করছে।

জানা যায়, সম্প্রতি ইসলামী বিশ্ববিদ্যালয়ের শিক্ষক নিয়োগ দিতে প্রার্থীর সঙ্গে ২০ লাখ টাকার চুক্তি করেন বিশ্ববিদ্যালয়ের দুজন শিক্ষক। তাদের চূড়ান্ত নিয়োগ না হওয়ায় ভূক্তোভোগী প্রার্থী অডিও ফাঁস করেন।


এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মো: হারূন – উর – রশীদ অাসকারী বলেন, ইতোমধ্যো তদন্ত কমিটি গঠন করা হয়েছে, তদন্তে স্বচ্ছতার স্বার্থে তাদের দুজনকে প্রশাসনিক পদ থেকে সাময়িক অব্যাহতি দেয়া হয়েছে। দূনীতির অনিয়মের বিরুদ্ধে বিশ্ববিদ্যালয়ের প্রশাসন সর্বদা জিরো ট্রালারেন্স নীতি অনুসরণ করবে।

আপনার মুল্যবান মতামত দিন......

comments

বালিয়াডাঙ্গীতে কলেজ ছাত্রীকে ইভটিজিংয়ের দায়ে ২ বখাটের কারাদণ্ড…

প্রধান কার্যালয়: শিমুল লজ, ১২/চ/এ/২/৪ (২য় তলা), রোড নং ৪, শেরেবাংলা নগর,শ্যামলী,ঢাকা‌.
বার্তা বিভাগ-01763234375 অথবা 01673974507, ইমেইল- sangbadgallery7@gmail.com

আঞ্চলিক কার্যালয়: বঙ্গবন্ধু সড়ক, আধুনিক সদর হাসপাতাল সংলগ্ন, বাসস্ট্যান্ড, ঠাকুরগাঁও-৫১০০

2012-2016 কপি রাইট আইন অনুযায়ী সংবাদ-গ্যালারি.কম এর কোন সংবাদ ছবি ভিডিও কর্তৃপক্ষের অনুমতি ছাড়া অন্য কোথায় প্রকাশ করা আইনত অপরাধ

Development by: webnewsdesign.com