ইবিতে আইসিএসডি’র দুইদিন ব্যাপী আন্তর্জাতিক সম্মেলন…

শনিবার, ১৪ সেপ্টেম্বর ২০১৯ | ৫:৪৪ অপরাহ্ণ |

ইবিতে আইসিএসডি’র দুইদিন ব্যাপী আন্তর্জাতিক সম্মেলন…
প্রতিনিধির পাঠানো তথ্য ও ছবিতে ডেস্ক রিপোর্ট

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) দুই দিনব্যাপী সামাজিক উন্নয়ন বিষয়ক এশিয়া-প্রশান্ত মহাসাগরীয় আন্তর্জাতিক জোট আইসিএসডি সম্মেলন-২০১৯ এর উদ্বোধন করা হয়েছে।

(১৪ সেপ্টেম্বর) রোজ শনিবার বিশ্ববিদ্যালয়ের বীরশ্রেষ্ঠ হামিদুর রহমান মিলনায়তনে সম্মেলনের উদ্বোধন করেন উপাচার্য অধ্যাপক ড. মো: হারুন-উর রশিদ আসকারী।


ফোকলোর বিভাগের শিক্ষক ড. মিঠুন মোস্তাফিজের সঞ্চালনায় সম্মেলনে উপস্থিত ছিলেন উপাচার্য অধ্যাপক ড. রাশিদ আসকারী, উপ-উপাচার্য অধ্যাপক ড. মো: শাহীনুর রহমান, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো: সেলিম তোহা, ড. মামুনুর রহমান, আইসিএসডির সভাপতি ও চার্লস স্টুয়ার্ট ইউনিভার্সিটি, অস্ট্রেলিয়া এর সমাজকর্ম বিভাগের অধ্যাপক মনোহর পাওয়ার প্রমুখ।

সম্মেলন পৃষ্ঠপোষক হিসেবে ইসলামী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. হারুন উর রশীদ আসকারী, উপ-উপাচার্য অধ্যাপক ড. মো. শাহিনুর রহমান ও সভাপতি আইসিএসডির সভাপতি ও চার্লস স্টুয়ার্ট ইউনিভার্সিটি, অস্ট্রেলিয়া এর সমাজকর্ম বিভাগের অধ্যাপক মনোহর পাওয়ার

উপাচার্য অধ্যাপক ড. মো: হারুন- উর – রাশিদ আসকারী বলেন, দুইদিন ব্যাপী অান্তর্জাতিক সপ্তম আইসিএসডিএপি কনফারেন্সটি শুধু ইসলামী বিশ্ববিদ্যালয় নয় বাংলাদেশ এই প্রথম বারের মত অনুষ্ঠিত হতে চলছে। বর্তমান সময়ের সবচেয়ে গুরুত্বপূর্ণ সামাজিক এবং রাজনৈতিক সঙ্কট গুলো রয়েছে যেমন সামাজিক অস্থিরতা, বৈশ্বিক অস্থিরতা, সামাজিক উন্নয়ন, শান্তি বিষয়ক কনফারেন্সটি উদ্বোধন হয়েছে। আগামীকাল অসংখ্য সেশনের মধ্য দিয়ে এখানে দেশ এবং বিদেশের মোট তিন মহাদেশর আটটি দেশের বরেণ্য, গবেষকগণ বিভিন্ন রকমের প্যানেল এবং ডিসকাশনের মধ্য দিয়ে এশিয়া প্যাসিফিক অঞ্চলসহ সারা পৃথিবীর যে মূল সমস্যা গুলো রয়েছে তার সমাধানে এবং এ বিষয় গুলো যদি আমাদের রাষ্ট্র,সরকার গুরুত্বের সাথে দেখেন তাহলে একটি টেকসই সমস্যা সমাধান ফিরে পাবে।

উল্লেখ্য, বাংলাদেশে এবারই প্রথম অনুষ্ঠিত ইন্টারন্যাশনাল কনসোর্টিয়াম ফর স্যোসাল ডেভেলপমেন্ট এশিয়া প্যাসিফিক (আইসিএসডিএপি) দ্বিবার্ষিক আন্তর্জাতিক সম্মেলন। এতে অংশ নেবেন এশিয়া, ইউরোপ ও অস্ট্রেলিয়া মহাদেশের ৮ দেশের শতাধিক সামাজিক উন্নয়ন বিশেষজ্ঞ- গবেষক।

আপনার মুল্যবান মতামত দিন......

comments



যোগ্যতাই যখন বড় অযোগ্যতা

প্রধান কার্যালয়ঃ বঙ্গবন্ধু সড়ক, আধুনিক সদর হাসপাতাল সংলগ্ন, বাসস্ট্যান্ড, ঠাকুরগাঁও-৫১০০
বার্তা বিভাগ-01763234375 অথবা 01673974507, ইমেইল- sangbadgallery7@gmail.com

2012-2016 কপি রাইট আইন অনুযায়ী সংবাদ-গ্যালারি.কম এর কোন সংবাদ ছবি ভিডিও কর্তৃপক্ষের অনুমতি ছাড়া অন্য কোথায় প্রকাশ করা আইনত অপরাধ

Development by: webnewsdesign.com