ইবিতে চাকরি প্রত্যাশীদের চাপের মুখে শিক্ষক নিয়োগ বোর্ড স্থগিত

সোমবার, ০৭ মে ২০১৮ | ১১:৩২ অপরাহ্ণ |

ইবিতে চাকরি প্রত্যাশীদের চাপের মুখে শিক্ষক নিয়োগ বোর্ড স্থগিত
ছবি: চাকরি প্রত্যাশীদের চাপের মুখে শিক্ষক নিয়োগ নির্বাচনী বোর্ড স্থগিত করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ
সলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) চাকরি প্রত্যাশীদের চাপের মুখে শিক্ষক নিয়োগ নির্বাচনী বোর্ড স্থগিত করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। একইসাথে পরবর্তী ঘোষণা না দেওয়া পর্যন্ত বিশ্ববিদ্যালয়ে সব ধরনের নিয়োগ প্রক্রিয়াও বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে (ইবি) প্রশাসন।
আজ সোমবার (৭ মে) রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এস এম আব্দুল লতিফ স্বাক্ষরিত এক প্রেস বার্তায় এ তথ্য নিশ্চিত হয়েছে।
বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এস.এম আব্দুল লতিফ স্বাক্ষরিত প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়েছে, ৭ মে ২০১৮ তারিখের ফিন্যান্স এন্ড ব্যাংকিং বিভাগের প্রভাষক পদের, ১১ মে আই সি টি সেলের কম্পিউটার প্রোগ্রামার/ডাটাবেজ প্রোগ্রামার, সহকারী কম্পিউটার প্রোগ্রামার/সহকারী ডাটাবেজ প্রোগ্রামার ও সহকারী নেটওয়ার্ক ইঞ্জিনিয়ার/সহকারী হার্ডওয়ার ইঞ্জিনিয়ার পদের, ১২ই মে ফার্মেসি বিভাগের প্রভাষক ও সহকারী অধ্যাপক পদের, ১৩ই মে বায়োমেডিকেল ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রভাষক ও সহকারী অধ্যাপক পদের এবং ১৪ই মে এনভাইরনমেন্টাল সায়েন্স এন্ড জিওগ্রাফী বিভাগের প্রভাষক ও সহকারী অধ্যাপক পদের নিয়োগ নির্বাচনী বোর্ডের সভা অনিবার্য কারণবশত স্থগিত করা হলো।
নিয়োগ নির্বাচনী বোর্ডের পরিবর্তিত তারিখ ও সময় পরবর্তীতে জানানো হবে বলে ঐ বিজ্ঞপ্তিতে আরো জানানো হয়।
এদিকে নিয়োগ বোর্ড নির্বাচন চলাকালীন সময়ে চাকরি প্রত্যাশী (সাবেক ও বর্তমান) ছাত্রলীগের নেতাকর্মীরা উপাচার্য অধ্যাপক ড. হারুন-উর রশিদ আসকারীর সাথে দেখা করেন। এসময় তারা আশানুরূপ কোন ফল না পাওয়ায় বাইরে এসে হট্টগোল শুরু করে। এরপর বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি শাহিনুর রহমান শাহিন ও সাধারণ সম্পাদক জুয়েল রানা হালিম উপাচার্যের সাথে দেখা করেন।
পরে দুপুর ১টার দিকে উপাচার্যের কার্যালয়ে এক জরুরি সভায় অনুষ্ঠিত হয়। সভায় ফিন্যান্স অ্যান্ড ব্যাংকিং বিভাগে শিক্ষক নিয়োগ বোর্ডসহ পরবর্তীতে ঘোষণা না দেওয়া পর্যন্ত বিশ্ববিদ্যালয়ে সবধরনের নিয়োগ স্থগিত ঘোষণা করা হয়।
এদিকে চাকরি প্রত্যাশী কয়েকজন ছাত্রলীগ নেতার সঙ্গে কথা বলে জানা যায়, বিশ্ববিদ্যালয়ে বিভিন্ন নিয়োগ প্রক্রিয়া চলমান রয়েছে। কিন্তু অনেক বিভাগে পদ খালি থাকলেও বর্তমান প্রশাসন সেগুলোতে নিয়োগ দিচ্ছে না। ছাত্রলীগের দুর্দিনের সময় ত্যাগী নেতারা ছাত্রলীগ ও আওয়ামীপন্থিদের বিভিন্নভাবে সহাযোগিতা করলেও বর্তমান প্রশাসন তা ভুলে গিয়ে আজ ছাত্রলীগকে বাদ দিয়ে ব্যাক্তিগত এজেন্ডা বাস্তাবায়ন করতে কাজ করছে। তাদের দাবি, বিশ্ববিদ্যালয়ের আগামী সিন্ডিকেট সভায় কয়েকটি বিভাগের নিয়োগের সাথে তাদের বিষয়টিও চূড়ান্ত হতে হবে।
এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. হারুন উ-রশিদ আসকারী বলেন, বিশ্ববিদ্যালয়ের  পরিস্থিতি নিয়োগ বোর্ডের অনূকুলে না থাকায় বোর্ডগুলো স্থগিত করা হয়েছে। অতি শীগ্রই নতুন করে সবগুলো বোর্ডের তারিখ ঘোষণা করা হবে।

আপনার মুল্যবান মতামত দিন......

comments

ঠাকুরগাঁওয়ে হোটেল শ্রমিকের মাঝে সেচ্ছাসেবকলীগের  ঈদসামগ্রী বিতরণ…

প্রধান কার্যালয়: শিমুল লজ, ১২/চ/এ/২/৪ (২য় তলা), রোড নং ৪, শেরেবাংলা নগর,শ্যামলী,ঢাকা‌.
বার্তা বিভাগ-01763234375 অথবা 01673974507, ইমেইল- sangbadgallery7@gmail.com

আঞ্চলিক কার্যালয়: বঙ্গবন্ধু সড়ক, আধুনিক সদর হাসপাতাল সংলগ্ন, বাসস্ট্যান্ড, ঠাকুরগাঁও-৫১০০

2012-2016 কপি রাইট আইন অনুযায়ী সংবাদ-গ্যালারি.কম এর কোন সংবাদ ছবি ভিডিও কর্তৃপক্ষের অনুমতি ছাড়া অন্য কোথায় প্রকাশ করা আইনত অপরাধ

Development by: webnewsdesign.com