ইবিতে জুনিয়র-সিনিয়র সংঘর্ষ, আহত ১০…

রবিবার, ২৩ ফেব্রুয়ারি ২০২০ | ১১:২১ পূর্বাহ্ণ |

ইবিতে জুনিয়র-সিনিয়র সংঘর্ষ, আহত ১০…
প্রতিনিধির পাঠানো তথ্য ও ছবিতে ডেস্ক রিপোর্ট

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) ছাত্রলীগের বিদ্রোহী দুইগ্রুপের মধ্যে তীব্র সংঘর্ষের ঘটনা ঘটেছে।

শনিবার (২২ ফেব্রুয়ারি) রাত সাড়ে ১১ টায় জুনিয়র কর্তৃক সিনিয়রকে মারধরের ঘটনাকে কেন্দ্র করে সংঘর্ষের সূত্রপাত ঘটে।


প্রত্যক্ষদর্শীরা জানান, শনিবার আইন বিভাগের ২য় বর্ষের (১৮-১৯ শিক্ষাবর্ষ) শিক্ষার্থী কামাল হোসেন মার্কেটিং বিভাগের চতুর্থ বর্ষের (১৫-১৬ শিক্ষাবর্ষ) শিক্ষার্থী জেভিয়ারকে বন্ধু বলে সম্বোধন করে। জেভিয়ার সিনিয়র পরিচয় দিলে কামাল ক্ষমা চায়। তবে জেভিয়ার ক্ষমা গ্রহণ না করলে কথা কাটাকাটি হয়। এতে ক্ষিপ্ত হয়ে কামাল দলবল নিয়ে জেভিয়ারকে মারধর করে। বিষয়টি সিনিয়র নেতা ফয়সাল সিদ্দিকী আরাফাত, বিপুল, অনিক মিমাংসা করে দিলেও ক্যাম্পাসে থমথমে অবস্থা বিরাজ করে।

একপর্যায়ে জেভিয়ার সমর্থকরা হলের রুমে রুমে গিয়া কামালকে খুঁজতে থাকে। এসময় তারা জিয়াউর রহমান হলের বেশ কয়েকটি রুমে ভাংচুর চালায় বলে অভিযোগ পাওয়া গেছে। খবর পেয়ে সাদ্দাম হোসেন হল থেকে মোশাররফ হোসেন নীল এবং হিমেল চাকমার নেতৃত্বে লাঠিসোঁটা হকিস্টিক, লোহার রড, পাইপ নিয়ে অর্ধশতাধিক নেতাকর্মী ছুটে আসলে জিয়াউর রহমান হলের মসজিদের সামনে রক্তক্ষয়ী সংঘর্ষ বাঁধে। ঘন্টাব্যাপী চলা এ সংঘর্ষে অন্তত ১০ জন আহত হয়


এ দিকে, হিসাববিজ্ঞান ও তথ্য পদ্ধতি বিভাগের ২০১৪-১৫ শিক্ষাবর্ষের শিক্ষার্থী হিমেল চকমা নামের এক ছাত্রলীগ কর্মী গুরুতর আহত হয়েছে। তাকে প্রথমে বিশ্ববিদ্যালয়ের মেডিকেল ভর্তি করা হলে গুরুতর আহত হাওয়াই কর্তব্যরত চিকিৎসক কুষ্টিয়া সদর হাসপাতালে প্রেরণ করেন।

এদিকে এ ঘটনাকে কেন্দ্র করে বিশ্ববিদ্যালয় আবাসিক হলগুলোতে চরম উত্তেজনা বিরাজ করছে।


বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. পরেশ চন্দ্র বর্ম্মণ বলেন, মার্কেটিং বিভাগের জেভিয়ার নামের এক ছেলের সাথে এক জুনিয়রের দ্বন্দ্ব থেকে এ ঘটনার সূত্রপাত। সংঘর্ষে বেশ কয়েকজন আহত হয়েছে একজনের অবস্থা গুরুতর,তাকে কুষ্টিয়া মেডিকেলে পাঠানো হয়েছে এবং বাকীদের বিশ্ববিদ্যালয়ের মেডিকেলে চিকিৎসা দেয়া হয়েছে। আমি যতদূর জানতে পেরেছি দুটো রুম ১১০ ও ৪১৫ নং ভাঙচুর হয়েছে এবং জিয়া হলের কয়েকটি লাইট ভাঙ্গা হয়েছে। এই মুহূর্তে ক্যাম্পাসের পরিস্থিতি শান্ত আছে।

আপনার মুল্যবান মতামত দিন......

comments

বালিয়াডাঙ্গীতে কলেজ ছাত্রীকে ইভটিজিংয়ের দায়ে ২ বখাটের কারাদণ্ড…

প্রধান কার্যালয়: শিমুল লজ, ১২/চ/এ/২/৪ (২য় তলা), রোড নং ৪, শেরেবাংলা নগর,শ্যামলী,ঢাকা‌.
বার্তা বিভাগ-01763234375 অথবা 01673974507, ইমেইল- sangbadgallery7@gmail.com

আঞ্চলিক কার্যালয়: বঙ্গবন্ধু সড়ক, আধুনিক সদর হাসপাতাল সংলগ্ন, বাসস্ট্যান্ড, ঠাকুরগাঁও-৫১০০

2012-2016 কপি রাইট আইন অনুযায়ী সংবাদ-গ্যালারি.কম এর কোন সংবাদ ছবি ভিডিও কর্তৃপক্ষের অনুমতি ছাড়া অন্য কোথায় প্রকাশ করা আইনত অপরাধ

Development by: webnewsdesign.com