ইবিতে তুরস্কের প্রতিনিধিদের অংশগ্রহনে টিচিং এন্ড ট্রেনিং প্রোগ্রাম সম্পন্ন…

মঙ্গলবার, ২৭ আগস্ট ২০১৯ | ৮:১৮ অপরাহ্ণ |

ইবিতে তুরস্কের প্রতিনিধিদের অংশগ্রহনে টিচিং এন্ড ট্রেনিং প্রোগ্রাম সম্পন্ন…
প্রতিনিধির পাঠানো তথ্য ও ছবিতে ডেস্ক রিপোর্ট

ইসলামী বিশ্ববিদ্যালয়ের( ইবি) তে ইন্টারন্যাশনাল স্টুডেন্ট এ্যাফেয়ার্স সেলের আয়োজনে তুরস্কের চানকিরি ক্যারাটেকিন বিশ্ববিদ্যালয় এবং ইসলামী বিশ্ববিদ্যালয়ের মধ্যে ৪দিনব্যাপী টিচিং এন্ড ট্রেনিং প্রোগ্রাম সম্পন্ন হয়েছে।

আজ (২৭ আগস্ট) বেলা ১১:০০ টায় বিশ্ববিদ্যালয়ের প্রশাসন ভাবনের তৃতীয় তলায় এক সভা কক্ষে আলোচনাসভার আয়োজন করে কতৃপক্ষ।


ইন্টারন্যাশনাল স্টুডেন্ট এ্যাফেয়ার্স সেলের সদস্য ড. হুমায়ুন কবিরের সঞ্চাচালনায় ইন্টারন্যাশনাল স্টুডেন্ট এ্যাফেয়ার্স সেলের প্রধান ড. মোঃ সাহাদৎ হোসেন আজাদে এর সভাপতিত্বে আলোচনাসভায় প্রধান অতিথির বক্তৃতায় ইসলামী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মোঃ হারুন-উর-রশিদ আসকারী বলেন,  ইসলামী বিশ্ববিদ্যালয়কে আন্তর্জাতিকীকরণের আমরা যে স্বপ্ন দেখেছিলাম তা আজ বাস্তবায়ন হচ্ছে। ইতোমধ্যে চীনের সাথে কনফুসিয়াস ইনস্টিটিউটের মাধ্যমে আমাদের টিচিং আদান-প্রদান চলছে। তিনি বলেন, তুরস্কের চানকিরি ক্যারাটেকিন বিশ্ববিদ্যালয়ের মাধ্যমে আমাদের উচ্চ শিক্ষার নতুন দুয়ার উন্মোচন হলো। এ বিশ্ববিদ্যালয়টির মাধ্যমে আমাদের ইউরোপীয় ইউনিয়নের সাথে বহুমুখী কাজ করার সুযোগ সৃষ্টি হলো। তিনি বলেন, আমি বিশ্বাস করি এ প্রোগ্রামের মাধ্যমে তুর্কি এবং বাংলাদেশ আরো এগিয়ে যাবে।

সভায় বিশেষ অতিথির বক্তৃতায় উপ- উপাচার্য অধ্যাপক ড. মোঃ শাহিনুর রহমান বলেন, তুরস্কের চানকিরি ক্যারাটেকিন বিশ্ববিদ্যালয় আমাদেরকে ইউরোপীয় দেশের সাথে সংযুক্ত হওয়ার সুযোগ সৃষ্টি করে দিয়েছে এজন্য আমরা কৃতজ্ঞ। তিনি আরও বলেন, ইসলামী বিশ্ববিদ্যালয় যে আন্তর্জাতিকীকরণের পথে এগিয়ে চলেছে তা ইতোমধ্যে প্রমাণিত হয়েছে।

সভায় অপর বিশেষ অতিথি ছিলেন ট্রেজারার প্রফেসর ড. মোঃ সেলিম তোহা।

সভায় তুরস্কের চানকিরি ক্যারাটেকিন বিশ্ববিদ্যালয়ের প্রতিনিধিদের পক্ষ থেকে বক্তব্য রাখেন ড. ছোয়াইব তুরান, ড. ইফেহান উলাস, ড. বুরাক কেসকিন ও সরকান কোলদাস।

স্বাগত বক্তব্য রাখেন ইবি ফলিত রসায়ন ও কেমিকৌশল বিভাগের সভাপতি প্রফেসর ড. মোঃ আতিকুর রহমান।
অালোচনা সভায় বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষদীয় ডিন, ছাত্র-উপদেষ্টা, প্রক্টর (ভার:) ও বিভিন্ন বিভাগের সভাপতি ও সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, সভায় ইসলামী বিশ্ববিদ্যালয়ে ৪ দিনব্যাপী টিচিং এন্ড ট্রেনিং প্রোগ্রামে অংশগ্রহনকারী তুরস্কের চানকিরি ক্যারাটেকিন বিশ্ববিদ্যালয় থেকে আগতদের সনদ পত্র প্রদান করা হয়।
টিচিং প্রোগরাম টি ২৪ অাগস্ট হতে ২৭ অাগস্ট পর্যন্ত মোট ৪ দিন দুই বিশ্ববিদ্যালয়েরর মধ্যে অনুষ্ঠিত হয়।

মন্তব্য করতে পারেন...

comments



ইবির রাষ্ট্রবিজ্ঞান বিভাগের সাবেক সভাপতির বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ…

প্রধান কার্যালয়ঃ বঙ্গবন্ধু সড়ক, আধুনিক সদর হাসপাতাল সংলগ্ন, বাসস্ট্যান্ড, ঠাকুরগাঁও-৫১০০
বার্তা বিভাগ-01763234375 অথবা 01673974507, ইমেইল- sangbadgallery7@gmail.com

2012-2016 কপি রাইট আইন অনুযায়ী সংবাদ-গ্যালারি.কম এর কোন সংবাদ ছবি ভিডিও কর্তৃপক্ষের অনুমতি ছাড়া অন্য কোথায় প্রকাশ করা আইনত অপরাধ

Development by: webnewsdesign.com