ইবিতে প্রজ্ঞাপন জারির দাবিতে বিক্ষোভ কর্মসূচি পালন

রবিবার, ১৩ মে ২০১৮ | ৪:০৩ অপরাহ্ণ |

ইবিতে প্রজ্ঞাপন জারির দাবিতে বিক্ষোভ কর্মসূচি পালন
ছবি: সরকারি চাকরিতে মাননীয়  প্রধানমন্ত্রীর কোটা পদ্ধতি বাতিলের সিদ্ধান্তকে প্রজ্ঞাপন আকারে প্রকাশের দাবিতে ক্লাস ও পরীক্ষা বর্জন করে বিক্ষোভ মিছিল

কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে সরকারি চাকরিতে মাননীয়  প্রধানমন্ত্রীর কোটা পদ্ধতি বাতিলের সিদ্ধান্তকে প্রজ্ঞাপন আকারে প্রকাশের দাবিতে ক্লাস ও পরীক্ষা বর্জন করে বিক্ষোভ মিছিল ইসলামী  বিশ্ববিদ্যালয়ের(ইবি) অান্দোলনরত সাধারণ শিক্ষার্থীরা।
কেন্দ্রীয় কমিটির ঘোষণা অনুযায়ী  কর্মসূচীর অংশ হিসাবে বেলা ১১ থেকে ১ পর্যন্ত ক্লাস পরীক্ষা বর্জন  করে   বিক্ষোভ কর্মসূচি পালন করে বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার  অান্দোলন পরিষদ,ইসলামী বিশ্ববিদ্যালয় শাখা।
অাজ  রোববার বেলা সাড়ে  ১১টা বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটক তথা  ” মৃত্যুঞ্জয়ী মুজিব”  থেকে এক বিক্ষোভ মিছিল শুরু হয়ে বিশ্ববিদ্যালয়ের গুরুত্বপূর্ণ সড়ক, ডায়না চত্বর, প্রশাসন ভবন, ফলিত বিজ্ঞান ও প্রযুক্তি অনুষদ,অনুষদ ভবন হয়ে অাবার মৃত্যুঞ্জয়ী মুজিবের সামনে  সমাবেশ অনুষ্ঠিত হয়।
এসময় আন্দোলনকারীরা ‘কোটা নিয়ে টালবাহানা আর হবে না, বঙ্গবন্ধুর বাংলায় বৈষম্যের ঠাঁই নাই, আর নয় কালক্ষেপণ দ্রুত চাই প্রজ্ঞাপন, চাইলাম অধিকার হয়ে গেলাম রাজাকার, প্রজ্ঞাপন জারি করো না হয় গুলি কর, যদি কর টালবাহানা দাঁড়িয়ে রাখতে পারবে না’ এ ধরনের বিভিন্ন স্লোগান দিতে থাকে।
সমাবেশে আন্দোলনকারীরা বলেন, কোটা সংস্কার আন্দোলন ১৭ ফেব্রুয়ারি থেকে শুরু হয়। বিভিন্ন প্রতিকূলতাকে দমিয়ে আমরা আন্দোলন চালিয়ে যাচ্ছি। ইতোমধ্যে প্রধানমন্ত্রী আমাদের দাবি মেনে নিলেও এখনো তা কার্যকর হয়নি। আমরা চাই প্রধানমন্ত্রীর ঘোষণা ও আমাদের দাবিকে প্রজ্ঞাপন আকারে প্রকাশ করে আমাদের ক্লাস-পরীক্ষায় অংশগ্রহণ করার সুযোগ দিন।

আপনার মুল্যবান মতামত দিন......

comments

webnewsdesign.com

প্রধান কার্যালয়: শিমুল লজ, ১২/চ/এ/২/৪ (২য় তলা), রোড নং ৪, শেরেবাংলা নগর,শ্যামলী,ঢাকা‌.
বার্তা বিভাগ-01763234375 অথবা 01673974507, ইমেইল- sangbadgallery7@gmail.com

আঞ্চলিক কার্যালয়: বঙ্গবন্ধু সড়ক, আধুনিক সদর হাসপাতাল সংলগ্ন, বাসস্ট্যান্ড, ঠাকুরগাঁও-৫১০০

2012-2016 কপি রাইট আইন অনুযায়ী সংবাদ-গ্যালারি.কম এর কোন সংবাদ ছবি ভিডিও কর্তৃপক্ষের অনুমতি ছাড়া অন্য কোথায় প্রকাশ করা আইনত অপরাধ

Development by: webnewsdesign.com