ইবিতে ভোক্তা অধিকার বিষয়ক সেমিনার

বৃহস্পতিবার, ০১ ফেব্রুয়ারি ২০১৮ | ৮:৩৩ পূর্বাহ্ণ |

ইবিতে ভোক্তা অধিকার বিষয়ক সেমিনার
আজ ৩১ জানুয়ারী বেলা ১১টায় ফলিত বিজ্ঞান ও প্রযুক্তি অনুষদের ১৪০ নং কক্ষে “ভোক্তা অধিকার ও ক্যারিয়ার” বিষয়ক  এ সেমিনার অনুষ্ঠিত হয়।
ইসলামী বিশ্ববিদ্যালয়ে জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে জাতীয় ভোক্তা অধিকার বিষয়ক সেমিনার ও আলোচনাসভা অনুষ্ঠিত হয়েছে। আজ ৩১ জানুয়ারী বেলা ১১টায় ফলিত বিজ্ঞান ও প্রযুক্তি অনুষদের ১৪০ নং কক্ষে “ভোক্তা অধিকার ও ক্যারিয়ার” বিষয়ক  এ সেমিনার অনুষ্ঠিত হয়।
কনজুমার ইয়ুথ বাংলাদেশ, ইসলামী বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি ইমরান শুভ্রর সভাপতিত্বে অনুষ্ঠিত সেমিনারে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আই.আই.ই.আর এর পরিচালক এবং ইংরেজি বিভাগের প্রফেসর ড. মেহের আলী। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আইন বিভাগের সহকারী অধ্যাপক আনিছুর রহমান এবং ফলিত পুষ্টি বিভাগের প্রভাষক শাম্মি আক্তার।

সেমিনারে বক্তারা  ভোক্তা অধিকার সংরক্ষণ আইন-২০০৯ বিষয়ে আলোকপাত করেন। বক্তারা আশাবাদ ব্যক্ত করেন শুধুমাত্র ইসলামী বিশ্ববিদ্যালয় পরিবার নয়,সবাই সচেতন হয়ে দেশের উন্নতিতে ভূমিকা রাখবে। প্রধান অতিথি প্রফেসর ড.মেহের আলী বলেন,”আজকে আমরা যদি আমাদের অধিকার সম্পর্কে সচেতন হয় তবে বাংলাদেশ একদিন দুর্নীতি মুক্ত রাষ্ট্রে পরিণত হবে।স্বাস্থ্যকর খাদ্য ভোক্তার অধিকার তাই আমাদেরকে আইন জেনে সচেতন হতে হবে,এবং অধিকার বুঝে নিতে হবে”।

তথ্যসূত্র মতে, জাতীয় ভোক্তা অধিকার অধিদপ্তরে এখন পর্যন্ত ১০,৭৪৮ টি অভিযোগ জমা পড়েছে।যার মধ্যে ৭,৫০০ অভিযোগ নিষ্পত্তি হয়েছে।২০১৭ সালে মোট ১৬৮২ টি অভিযোগ পড়ে এবং সময়ের সাথে সাথে অভিযোগের সংখ্যা বাড়ছে। এখন পর্যন্ত সর্বোমোট ৩৩,২২৮ টি প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়েছে, যার পরিমাণ ২৩.২৩ কোটি টাকা।

সেমিনারে দীর্ঘ আলোচনার পর ভোক্তা অধিকার সংরক্ষণে মানুষকে সচেতন করতে নানামুখী সিদ্ধান্ত নেওয়া হয়।

আপনার মুল্যবান মতামত দিন......

comments

পীরগঞ্জে মাদকের ভয়াল ছোবলে স্কুল-কলেজের ছাত্র এবং তরুণরা…

প্রধান কার্যালয়: শিমুল লজ, ১২/চ/এ/২/৪ (২য় তলা), রোড নং ৪, শেরেবাংলা নগর,শ্যামলী,ঢাকা‌.
বার্তা বিভাগ-01763234375 অথবা 01673974507, ইমেইল- sangbadgallery7@gmail.com

আঞ্চলিক কার্যালয়: বঙ্গবন্ধু সড়ক, আধুনিক সদর হাসপাতাল সংলগ্ন, বাসস্ট্যান্ড, ঠাকুরগাঁও-৫১০০

2012-2016 কপি রাইট আইন অনুযায়ী সংবাদ-গ্যালারি.কম এর কোন সংবাদ ছবি ভিডিও কর্তৃপক্ষের অনুমতি ছাড়া অন্য কোথায় প্রকাশ করা আইনত অপরাধ

Development by: webnewsdesign.com