ইবিতে লোকপ্রশাসন বিভাগে পিঠা উৎসব অনুষ্ঠিত…

রবিবার, ০১ মার্চ ২০২০ | ১০:০৪ অপরাহ্ণ |

ইবিতে লোকপ্রশাসন বিভাগে পিঠা উৎসব অনুষ্ঠিত…
প্রতিনিধির পাঠানো তথ্য ও ছবিতে ডেস্ক রিপোর্ট

ইসলামী বিশ্ববিদ্যালয়ের ( ইবি) বসন্তের আগমনী বার্তায় শীতের বিদায়ী আমেজে পিঠা উৎসব অনুষ্ঠিত হয়েছে ।পহেলা মার্চ রোজ রবিবার বিশ্ববিদ্যালয়ের লোকপ্রশাসন বিভাগের উদ্যোগে এ পিঠা উৎসবের আয়োজন করা হয়।

পিঠা উৎসব অনুষ্ঠানে গ্রাম-বাংলার ঐতিহ্যবাহী প্রায় শতাধিক রকমের পিঠার আয়োজন করা হয়। এর মধ্যে চিতই, পুলি, ভাজাপুলি, পাকান, গাজরের বরফি, ফুলপিঠা, শঙ্খপিঠা, পাটিসাপটা, জামাইপিঠা, বাঁধাকপির পাকুড়া, ঝাল ভাজাপুলি, সুজির বরফি পিঠা স্থান পায়।


বিভাগের সভাপতি অধ্যাপক ড. মোঃ জুলফিকার হোসেন এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন উপাচার্য অধ্যাপক ড. মোঃ হারুন-উর-রশিদ আসকারী।

বিশেষ অতিথি হিসাবে উপ- উপাচার্য অধ্যাপক ড.শাহিনুর রহমান,কোষাধ্যক্ষ অধ্যাপক ড. সেলিম তোহা, প্রক্টর প্রফেসর ড. পরেশ চন্দ্র বর্ম্মণ, প্রফেসর ড. রাকিবা ইয়াসমীন, প্রফেসর ড. একেএম মতিনুর রহমান, প্রফেসর মোঃ গিয়াস উদ্দিন, প্রফেসর ড.মুন্সী মর্তুজা আলী প্রমুখ।

অনুষ্ঠানের প্রধান অতিথির বক্তৃতায় উপাচার্য অধ্যাপক ড. আসকারী বলেন, বাংলাদেশের কোন বিশ্ববিদ্যালয়ে এ ধরনের ব্যাপক আয়োজনে পিঠা উৎসব হয় না কিন্তু লোকপ্রশাসন বিভাগ আজ সেটা করে দেখিয়েছে এবং পিঠার প্রতি আমাদের ভালোবাসা আরো জাগিয়ে তুলেছে। এই অভূতপুর্ব আয়োজন আমাকে আনন্দিত করেছে, মুগ্ধ করেছে এবং সম্মানিত করেছে। তিনি বলেন, এই আয়োজন অন্য বিভাগের জন্য অনুকরণীয় হয়ে থাকবে।

আপনার মুল্যবান মতামত দিন......

comments



ঠাকুরগাঁওয়ে রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধিকারক হোমিওপ্যাথি ঔষধ বিতরণ

প্রধান কার্যালয়: শিমুল লজ, ১২/চ/এ/২/৪ (২য় তলা), রোড নং ৪, শেরেবাংলা নগর,শ্যামলী,ঢাকা‌.
বার্তা বিভাগ-01763234375 অথবা 01673974507, ইমেইল- sangbadgallery7@gmail.com

আঞ্চলিক কার্যালয়: বঙ্গবন্ধু সড়ক, আধুনিক সদর হাসপাতাল সংলগ্ন, বাসস্ট্যান্ড, ঠাকুরগাঁও-৫১০০

2012-2016 কপি রাইট আইন অনুযায়ী সংবাদ-গ্যালারি.কম এর কোন সংবাদ ছবি ভিডিও কর্তৃপক্ষের অনুমতি ছাড়া অন্য কোথায় প্রকাশ করা আইনত অপরাধ

Development by: webnewsdesign.com