ইবির বায়োটেকনোলজি বিভাগে পাঠ্যসূচী উন্নয়ন বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত

শনিবার, ০৩ ফেব্রুয়ারি ২০১৮ | ৫:৫০ অপরাহ্ণ |

ইবির বায়োটেকনোলজি বিভাগে পাঠ্যসূচী উন্নয়ন বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত
বিশ্ববিদ্যালয়ের ফলিত বিজ্ঞান ও প্রযুক্তি অনুষদের ৩৪৪ নং কক্ষে বেলা ১১টায় এ কর্মশালা অনুষ্ঠিত হয়।
 আজ ৩ ফেব্রুয়ারি (শনিবার) ইসলামী  বিশ্ববিদ্যালয়ের(ইবি) বায়োটেকনোলজি  এন্ড জেনেটিক ইন্জিনিয়ারিং বিভাগে এস.এ কমিটির আয়োজনে “Curriculum Design  and Development” বিষয়ক এক কর্মশালা  অনুষ্ঠিত হয়।বিশ্ববিদ্যালয়ের ফলিত বিজ্ঞান ও প্রযুক্তি অনুষদের ৩৪৪ নং কক্ষে বেলা ১১টায় এ কর্মশালা অনুষ্ঠিত হয়।

প্রফেসর ড.মো:আনোয়ারুল হকের সভাপতিত্বে কর্মশালায় প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন, খুলনা বিশ্ববিদ্যালয়ের বায়োটেকনোলজি বিভাগের শিক্ষক প্রফেসর ড.মুরসালিন বিল্লাহ।উপস্থিত ছিলেন বায়োটেকনোলজি বিভাগের চেয়ারম্যান ড.নিলুফা আক্তার বানু,প্রফেসর ড.মো:রেজওয়ানুল ইসলাম,প্রফেসর ড.মো:আবুল কালাম আজাদ,ড.মিন্নাতুল করিম,ড.হ্যাপি মোস্তফা জামাল প্রমুখ।

সেমিনারে প্রধান বক্তা প্রফেসর ড.মুরসালিন বিল্লাহ বলেন,”আমাদের পাঠ্যসূচীর পরিবর্তন দরকার, কিন্তু তা যথাযথ পদ্ধতি অবলম্বন এবং বিচার বিশ্লেষণের মাধ্যমে করতে হবে।বিভাগের উন্নতিকল্পে আমাদের কর্মপরিকল্পনার মাধ্যমে সিলেবাস পরিকল্পনা করা অত্যাবশ্যকীয়”।

কর্মশালার সভাপতি এবং এস.এ কমিটির প্রধান প্রফেসর ড.মো:আনোয়ারুল হক বলেন”প্রগতিশীল সমাজের সাথে আমাদের শিক্ষার্থীদের কে মানিয়ে নিতে হলে আমাদের পাঠ্যসূচী কে নতুনভাবে সাজাতে হবে।যা আমাদের শিক্ষার মান বৃদ্ধিতে কার্যকরী ভূমিকা রাখবে”।

বায়োটেকনোলজি বিভাগের চেয়ারম্যান ড.নিলুফা আক্তার বানু বলেন,”শিক্ষার মান বৃদ্ধির সাথে সাথে আমাদের আত্মউন্নয়নের দিকেও নজর দিতে হবে”।

রেজওয়ানুল ইসলাম রন্জু নামের এক শিক্ষার্থী বলেন,” ভালো মানের গ্যাজুয়েট তৈরী,উন্নত সিলেবাস,আধুনিক শিক্ষা পদ্ধতি এবং দক্ষ শিক্ষকের বিকল্প কিছু নাই।তাই আমাদের জন্য এইরকম কর্মশালা অনেক গুরুত্বপূর্ণ”।

এছাড়াও কর্মশালায় বিশ্ববিদ্যালয়ের শিক্ষার মানউন্নয়ন নিয়ে প্রশ্ন-উত্তর পর্ব পরিচালিত হয়।প্রগতিশীল শিক্ষাব্যবস্থার সাথে শিক্ষার্থীদের আত্মনির্ভরশীল হওয়ার বিষয়েও আলোচনা করা হয়।

আপনার মুল্যবান মতামত দিন......

comments

পীরগঞ্জে মাদকের ভয়াল ছোবলে স্কুল-কলেজের ছাত্র এবং তরুণরা…

প্রধান কার্যালয়: শিমুল লজ, ১২/চ/এ/২/৪ (২য় তলা), রোড নং ৪, শেরেবাংলা নগর,শ্যামলী,ঢাকা‌.
বার্তা বিভাগ-01763234375 অথবা 01673974507, ইমেইল- sangbadgallery7@gmail.com

আঞ্চলিক কার্যালয়: বঙ্গবন্ধু সড়ক, আধুনিক সদর হাসপাতাল সংলগ্ন, বাসস্ট্যান্ড, ঠাকুরগাঁও-৫১০০

2012-2016 কপি রাইট আইন অনুযায়ী সংবাদ-গ্যালারি.কম এর কোন সংবাদ ছবি ভিডিও কর্তৃপক্ষের অনুমতি ছাড়া অন্য কোথায় প্রকাশ করা আইনত অপরাধ

Development by: webnewsdesign.com