ইবির মেইনগেটে মহাসড়কে নেই স্পীডব্রেকার, বড় ধরনের দূর্ঘটনার সম্ভবনা

শনিবার, ০৪ আগস্ট ২০১৮ | ১২:৩৭ অপরাহ্ণ |

ইবির মেইনগেটে মহাসড়কে নেই স্পীডব্রেকার, বড় ধরনের দূর্ঘটনার সম্ভবনা
ইবির মেইনগেটে মহাসড়কে নেই স্পীডব্রেকার, বড় ধরনের দূর্ঘটনার সম্ভবনা

 ইবি প্রতিনিধি : ইসলামী বিশ্ববিদ্যালয়ের মেইনগেট সংলগ্ন কুষ্টিয়া-খুলনা মহাসড়কে কোন রকম স্পিড ব্রেকার না থাকায় ঝুঁকি নিয়ে রাস্তা পারাপার করছে বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা। বিশ্ববিদ্যালয়ের মেইনগেট সংলগ্ন মহাসড়কে বাস-ট্রাকের গতির কাঁটার ঊর্ধ্বগতি লক্ষণীয়, যা সাধারণ শিক্ষার্থীদের জন্য হুমকিস্বরূপ।

কুষ্টিয়া-খুলনা মহাসড়কে সর্বমোট ২৫ টির উপরে স্পিড ব্রেকার থাকা সত্ত্বেও দুই জেলার সব থেকে গর্বের স্থান ইবির মেইনগেটে নেই কোন স্পিড ব্রেকার। বাংলাদেশ যোগাযোগ ও পরিবহন মন্ত্রণালয়ের তথ্য মতে, প্রতিটি গুরুত্বপূর্ণ স্থানে স্পিড ব্রেকার থাকা আবশ্যক। কিন্তু তার কোন বালাই নেই ইবির মেইনগেটের মহাসড়কে। বাসের গতিসীমা সর্বোচ্চ ২0 কি.মি লেখাসম্বলিত সাইনবোর্ড বিশ্ববিদ্যালয়ের দুই সীমান্তে শোভা পেলেও চালকদের সেদিকে কোন ভ্রূক্ষেপ নাই। গতিসীমা সর্বোচ্চ ২0 কি.মি লেখাসম্বলিত স্থানে ৪0-৫0 কি.মি গতি পর্যন্ত লক্ষ্য করা যায়। এতে যে কোন সময়ই ঘটতে পারে বড় ধরনের দূর্ঘটনার, যা কারো কাম্য নয়।

webnewsdesign.com

বিশ্ববিদ্যালয়ের মেইনগেটের সামনে বাস স্টপেজ থাকলেও সেখানে শিক্ষার্থীদের বাসে উঠতে হয় একরকম লড়াই করে ।বাসে উঠার আগেই বাসের চাকা চলতে শুরু করে তার গন্তব্যের উদ্দেশ্যে, যার পরিণতিতে হতে পারে কারো গন্তব্যের শেষ।

এ বিষয়ে ফোকলের বিভাগের শিক্ষার্থী মো: তারেক হাসান বলেন, দৈনন্দিন কাজে বিশ্ববিদ্যালয়ে প্রধান ফটক পাড় হতে হয়। রোডে স্পীডব্রেকার না থাকায় ভয় পাই রাস্তা পাড়াপার হতে, প্রশাসনের নিকট দাবি দ্রুতই স্পীড ব্রেকার স্থাপন করা হোক।

ব্যবস্থাপনা বিভাগের শিক্ষার্থী শামিম অাল মামুন শান্ত বলেন, কুষ্টিয়া – খুলনা মহাসড়ক একটি ব্যস্ততম সড়ক। এই মহা সড়ক দিয়ে প্রায় ৩২ জেলার গাড়ি চলাচল করে বিশেষ করে ট্রাক,নসিমন, করিমন, ভটভটিসহ অসংখ্য গাড়ির অানাগোনা। ব্যস্ততম এই সড়কে নেই কোন স্পীডব্রেকার, যে কোন মূহুর্তে ঘটতে পারে বড় ধরনের দূর্ঘটনা। তাই কতৃপক্ষের নিকট দাবি দ্রুত এই মহাসড়কে স্পীডব্রেকার স্থাপন করা হোক।

এবিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড.মাহবুবুর রহমান বলেন, আমরা প্রক্টর অফিস এবং প্রশাসন খুব দ্রুতই এই সমস্যার সমাধান দিতে সদাতৎপর। অাশা করি খুব শ্রীঘ্রই কাজ শুরু হবে এবং দুর্ভোগের সমাপ্তি ঘটবে।

বিশ্ববিদ্যালয়ের ছাত্র উপদেষ্টা অধ্যাপক ড. রেজওয়ানুল ইসলাম বলেন, পূর্বে রাস্তায় গতিরোধক ছিল। কিন্তু রাস্তা সংস্কারের পরে হতে স্পিড ব্রেকারগুলো হারিয়ে গেছে। আমরা ইতোমধ্যেই বিষয়টি কর্তৃপক্ষের দৃষ্টিতে এনেছি, খুব দ্রুতই মেইন গেটের দুপাশে দুটি গতিরোধক দেয়া হয়। এবং মাননীয় প্রধানমন্ত্রী ও স্পিড ব্রেকারের উপর জোর দিয়েছেন”।

আপনার মুল্যবান মতামত দিন......

comments

অভিনব পদ্ধতিতে পাচার কালে ১৫টি মোবাইল উদ্ধার…

প্রধান কার্যালয়: শিমুল লজ, ১২/চ/এ/২/৪ (২য় তলা), রোড নং ৪, শেরেবাংলা নগর,শ্যামলী,ঢাকা‌.
বার্তা বিভাগ-01763234375 অথবা 01673974507, ইমেইল- sangbadgallery7@gmail.com

আঞ্চলিক কার্যালয়: বঙ্গবন্ধু সড়ক, আধুনিক সদর হাসপাতাল সংলগ্ন, বাসস্ট্যান্ড, ঠাকুরগাঁও-৫১০০

2012-2016 কপি রাইট আইন অনুযায়ী সংবাদ-গ্যালারি.কম এর কোন সংবাদ ছবি ভিডিও কর্তৃপক্ষের অনুমতি ছাড়া অন্য কোথায় প্রকাশ করা আইনত অপরাধ

Development by: webnewsdesign.com