ইবি ভিসির তথ্যমেলা পরিদর্শন

বৃহস্পতিবার, ০১ ফেব্রুয়ারি ২০১৮ | ৮:৫৬ পূর্বাহ্ণ |

ইবি ভিসির তথ্যমেলা পরিদর্শন
তথ্যমেলার আয়োজন করে জেলা প্রশাসন কুষ্টিয়া ও সচেতন নাগরিক কমিটি(সনাক)।    
 জেলা প্রশাসন কুষ্টিয়া ও সচেতন নাগরিক কমিটি(সনাক) কর্তৃক আয়োজিত দুইদিন ব্যাপী তথ্যমেলার আজকে ছিল সমাপনী দিন।সমাপনী অনুষ্ঠানে মো:হাসান হাবিবের সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন ইসলামী বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য প্রফেসর ড.মো:হারুন-উর-রশিদ আসকারী, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইসলামী বিশ্ববিদ্যালয়ের সম্মানিত ট্রেজারার প্রফেসর ড.সেলিম তোহা, সিভিল সার্জন কুষ্টিয়া ডা.রওশন আরা বেগম প্রমুখ । আলোচক হিসেবে উপস্থিত ছিলেন মো:রফিকুল আলম টুকু এবং ফারহানা ফেরদৌস।

কুষ্টিয়া পাবলিক লাইব্রেরী চত্ত্বরে অনুষ্ঠিত তথ্যমেলার বিভিন্ন স্টল ঘুরে দেখেন উপাচার্য ড.রাশিদ আসকারী, ট্রেজারার প্রফেসর ড.সেলিম তোহা,সিভিল সার্জন ডা.রওশন আরা বেগম।এসময় সকলের সাথে কুশল বিনিময় করেন উপাচার্য এবং ট্রেজারার।

webnewsdesign.com

প্রধান অতিথি ড.রাশিদ আসকারী বলেন,” তথ্য অধিকার আইন ২০০৯ বিষয়ক প্রচারণা আরো বেগবান করা জরুরি। অবাধ তথ্য প্রবাহের জন্য আমাদেরকে সচেতন হতে হবে। সঠিক তথ্যের ভিত্তিতে দেশের উন্নয়ন ত্বরান্বিত করা সম্ভব। তাই সরকারি নিয়ম মেনে তথ্য নেয়ার জন্য সবার প্রতি আহ্বান জানান তিনি”।

তথ্য প্রাপ্তির অধিকার নিশ্চিতকরণ, জনগণের ক্ষমতায়ন এবং রাষ্ট্র ও সমাজে সুশাসন সংহতকরণের জন্য তথ্য অধিকার আইন-২০০৯ ও জাতীয় শুদ্ধাচার কৌশল গ্রহণ করেছে সরকার।
সরকারে এ কার্যক্রম ব্যাপকভাবে প্রচার, তথ্য অধিকার আইন-২০০৯ সম্পর্কে জনসচেতনতা সৃষ্টি ও সরকারি-বেসরকারি বিভিন্ন প্রতিষ্ঠানের সেবা সম্পর্কে জনগণকে অবহিত করার লক্ষ্যে এ তথ্যমেলার আয়োজন করে জেলা প্রশাসন কুষ্টিয়া ও সচেতন নাগরিক কমিটি(সনাক)।

আপনার মুল্যবান মতামত দিন......

comments

ইউএস বাংলার অনিয়মে এজেন্সি মালিকদের ক্ষোভ…

প্রধান কার্যালয়: শিমুল লজ, ১২/চ/এ/২/৪ (২য় তলা), রোড নং ৪, শেরেবাংলা নগর,শ্যামলী,ঢাকা‌.
বার্তা বিভাগ-01763234375 অথবা 01673974507, ইমেইল- sangbadgallery7@gmail.com

আঞ্চলিক কার্যালয়: বঙ্গবন্ধু সড়ক, আধুনিক সদর হাসপাতাল সংলগ্ন, বাসস্ট্যান্ড, ঠাকুরগাঁও-৫১০০

2012-2016 কপি রাইট আইন অনুযায়ী সংবাদ-গ্যালারি.কম এর কোন সংবাদ ছবি ভিডিও কর্তৃপক্ষের অনুমতি ছাড়া অন্য কোথায় প্রকাশ করা আইনত অপরাধ

Development by: webnewsdesign.com