ইসলামী বিশ্ববিদ্যালয়ের সকল কর্মকর্তাকে আধুনিক, প্রগতিশীল, বিজ্ঞানমনস্ক ও আইসিটি জ্ঞানসম্পন্ন করে গড়ে তুলতে চাই : ইবি উপাচার্য

রবিবার, ২৯ জুলাই ২০১৮ | ৯:১৯ পূর্বাহ্ণ |

ইসলামী বিশ্ববিদ্যালয়ের সকল কর্মকর্তাকে আধুনিক, প্রগতিশীল, বিজ্ঞানমনস্ক ও আইসিটি জ্ঞানসম্পন্ন করে গড়ে তুলতে চাই : ইবি উপাচার্য
ইসলামী বিশ্ববিদ্যালয়ের সকল কর্মকর্তাকে আধুনিক, প্রগতিশীল, বিজ্ঞানমনস্ক ও আইসিটি জ্ঞানসম্পন্ন করে গড়ে তুলতে চাই : ইবি উপাচার্য

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) বিশ্ববিদ্যালয়কে এগিয়ে নিয়ে যাওয়ার লক্ষে “বিশ্ববিদ্যালয় ব্যবস্থাপনার কার্যকারীতা” শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (২৮ জুলাই) বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় লাইব্রেরিতে সকাল ১০ টা থেকে বিকাল ৪ টা পর্যন্ত আইকিউএসি’র সেমিনার কক্ষে দিনব্যাপী এ কর্মশালা অনুষ্ঠিত হয়।

webnewsdesign.com

আইকিউএসি’র পরিচালক প্রফেসর ড. কে.এম আব্দুস ছোবহানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপাচার্য প্রফেসর ড. হারুন উর রশীদ আসকারী। বিশেষ অতিথি ছিলেন উপ-উপাচার্য প্রফেসর ড. শাহিনুর রহমান ও ট্রেজারার প্রফেসর ড. সেলিম তোহা। উদ্বোধনী অনুষ্ঠানে কর্মশালার মূলপ্রবন্ধ উপস্থাপন করেন শিক্ষা মন্ত্রনালয়ের উপ-সচিব (মাধ্যমিক ও উচ্চ শিক্ষা) জিনাত রেহানা।

দিনব্যাপী এ কর্মশালায় ইসলামী বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অফিসের উচ্চ পর্যায়ের কর্মকর্তারা অংশগ্রহণ করেন।

“বিশ্ববিদ্যালয় ব্যবস্থাপনার কার্যকারীতা” শীর্ষক কর্মশালার উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তৃতায় ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ হারুন-উর-রশিদ আসকারী বলেন, বৃটিশ এবং পাকিস্তান আমলের যে আমলাতন্ত্র সেখান থেকে বেরিয়ে এসে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বলেছিলেন, মানুষ বান্ধব ও জনবান্ধব আমলা তৈরী করতে হবে। বঙ্গবন্ধুর সেই কথার আলোকে আমরা ইসলামী বিশ্ববিদ্যালয়ে মানুষ বান্ধব ও জনবান্ধব কর্মকর্তা তৈরী করতে চাই।

ভাইস চ্যান্সেলর কর্মকর্তাদের উদ্দেশ্যে বলেন, ধরে নিন ইসলামী বিশ্ববিদ্যালয় প্রশাসন একটি ইঞ্জিন, তাহলে আমি মনে করি বিশ্ববিদ্যালয়ের প্রতিটি বিভাগ/ অফিস হবে সেই ট্রেনের এক একটি কামরা। যদি ইঞ্জিনের সাথে তাল মিলিয়ে কামরা চলতে না পারে তাহলে ইঞ্জিন থেকে কামরা বিচ্ছিন্ন হয়ে পড়বে। তাই প্রশাসনের প্রতি কাজের সাথে তালে তাল মিলিয়ে কর্মকর্তাদেরকেও এগিয়ে যেতে হবে।

তিনি আরো বলেন, ইসলামী বিশ্ববিদ্যালয় অ্যাক্ট, অর্ডিনেন্স, স্ট্যাটিউট সম্পর্কে পড়তে ও জানতে হবে এবং আমাদের সেই আলোকে চলতে হবে। তিনি বলেন, আমরা ইসলামী বিশ্ববিদ্যালয়ের সকল কর্মকর্তাকে আধুনিক, প্রগতিশীল, বিজ্ঞানমনস্ক ও আইসিটি জ্ঞানসম্পন্ন করে গড়ে তুলতে চাই।

আপনার মুল্যবান মতামত দিন......

comments

চৌমুহনীতে হিন্দু সম্প্রদায়ের ওপর হামলার ঘটনায় বেগমগঞ্জ থানার ওসির বদলি…

প্রধান কার্যালয়: শিমুল লজ, ১২/চ/এ/২/৪ (২য় তলা), রোড নং ৪, শেরেবাংলা নগর,শ্যামলী,ঢাকা‌.
বার্তা বিভাগ-01763234375 অথবা 01673974507, ইমেইল- sangbadgallery7@gmail.com

আঞ্চলিক কার্যালয়: বঙ্গবন্ধু সড়ক, আধুনিক সদর হাসপাতাল সংলগ্ন, বাসস্ট্যান্ড, ঠাকুরগাঁও-৫১০০

2012-2016 কপি রাইট আইন অনুযায়ী সংবাদ-গ্যালারি.কম এর কোন সংবাদ ছবি ভিডিও কর্তৃপক্ষের অনুমতি ছাড়া অন্য কোথায় প্রকাশ করা আইনত অপরাধ

Development by: webnewsdesign.com