ইসলামী বিশ্ববিদ্যালয়ের ৮ শিক্ষার্থীর প্রধানমন্ত্রী স্বর্ণপদক অর্জন…

বুধবার, ২৬ ফেব্রুয়ারি ২০২০ | ৮:৩৩ অপরাহ্ণ |

ইসলামী বিশ্ববিদ্যালয়ের ৮ শিক্ষার্থীর প্রধানমন্ত্রী স্বর্ণপদক অর্জন…
প্রতিনিধির পাঠানো তথ্য ও ছবিতে ডেস্ক রিপোর্ট

বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি) কতৃর্ক প্রদত্ত “প্রধানমন্ত্রী স্বর্ণপদক ২০১৮’ পেয়েছেন ইসলামী বিশ্ববিদ্যালয়ের ৮ মেধাবী শিক্ষার্থী৷

২৬ ফেব্রুয়ারী রোজ বুধবার প্রধানমন্ত্রীর কার্যালয়ে অনুষ্ঠানে প্রধান অতিথি প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ পদক প্রদান করেন। পদক গ্রহণ অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মোঃ হারুন-উর-রশিদ আসকারী উপস্থিত ছিলেন।


বিশ্ববিদ্যালয়ের স্নাতক (সম্মান) শ্রেণির পরীক্ষার চূড়ান্ত ফলাফলে সর্বোচ্চ জিপিএ অর্জন করায় এই ৮ শিক্ষার্থী ‘প্রধানমন্ত্রী স্বর্ণপদক-২০১৮’ এর জন্য মনোনীত হয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছ থেকে ইসলামী বিশ্ববিদ্যালয়ের আট মেধাবী শিক্ষার্থী স্বর্ণপদক গ্রহণ করেন।

প্রধানমন্ত্রী স্বর্ণপদক পাওয়া ইবি শিক্ষার্থীরা হলেন-ধর্মতত্ত্ব অনুষদ থেকে দাওয়াহ অ্যান্ড ইসলামিক স্টাডিজ বিভাগের শিক্ষার্থী জাকারিয়া, কলা অনুষদ থেকে আরবি ভাষা ও সাহিত্য বিভাগের শিক্ষার্থী মো. জাহিদুল ইসলাম, আইন অনুষদ থেকে আইন বিভাগের শিক্ষার্থী লাবণী খাতুন, সামাজিক বিজ্ঞান অনুষদ থেকে অর্থনীতি বিভাগের শিক্ষার্থী মো. আলমগীর হোসেন, ব্যবসায় প্রশাসন অনুষদ থেকে ফিন্যান্স অ্যান্ড ব্যাংকিং বিভাগের শিক্ষার্থী মো. শাহাবুল আলম, বিজ্ঞান অনুষদ থেকে পরিসংখ্যান বিভাগের শাহরিয়ার মোর্শেদ, প্রকৌশল ও প্রযুক্তি অনুষদ থেকে ইনফরমেশন অ্যান্ড কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষার্থী এ এস এম ইমরান হোসেন ভূঁইয়া এবং জীববিজ্ঞান অনুষদ থেকে ফলিত পুষ্টি ও খাদ্যপ্রযুক্তি বিভাগের শিক্ষার্থী মোসা. নাজনিন আক্তার।


উল্লেখ্য, বিশ্ববিদ্যালয়ের অনুষদগুলোতে সেরা সাফল্য অর্জনকারী কৃতী শিক্ষার্থীদের ২০০৫ সাল থেকে এ পদক দিয়ে আসছে ইউজিসি।এ বছর দেশের ৩৬ টি বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষদে সর্বোচ্চ নম্বর/সিজিপিএ অর্জনকারী ১৭২ জন শিক্ষার্থী ‘প্রধানমন্ত্রী স্বর্ণপদক’ পেয়েছে।


আপনার মুল্যবান মতামত দিন......

comments

বালিয়াডাঙ্গীতে কলেজ ছাত্রীকে ইভটিজিংয়ের দায়ে ২ বখাটের কারাদণ্ড…

প্রধান কার্যালয়: শিমুল লজ, ১২/চ/এ/২/৪ (২য় তলা), রোড নং ৪, শেরেবাংলা নগর,শ্যামলী,ঢাকা‌.
বার্তা বিভাগ-01763234375 অথবা 01673974507, ইমেইল- sangbadgallery7@gmail.com

আঞ্চলিক কার্যালয়: বঙ্গবন্ধু সড়ক, আধুনিক সদর হাসপাতাল সংলগ্ন, বাসস্ট্যান্ড, ঠাকুরগাঁও-৫১০০

2012-2016 কপি রাইট আইন অনুযায়ী সংবাদ-গ্যালারি.কম এর কোন সংবাদ ছবি ভিডিও কর্তৃপক্ষের অনুমতি ছাড়া অন্য কোথায় প্রকাশ করা আইনত অপরাধ

Development by: webnewsdesign.com