ইসলামী বিশ্ববিদ্যালয়ে তৃতীয়বারের মত  নয়া প্রক্টরের দায়িত্ব পেয়েছেন অধ্যাপক ড. মাহবুবুর রহমান।

সোমবার, ০৯ সেপ্টেম্বর ২০১৯ | ৫:২৯ অপরাহ্ণ |

ইসলামী বিশ্ববিদ্যালয়ে তৃতীয়বারের মত  নয়া প্রক্টরের দায়িত্ব পেয়েছেন অধ্যাপক ড. মাহবুবুর রহমান।
প্রতিনিধির পাঠানো তথ্য ও ছবিতে ডেস্ক রিপোর্ট
গতকাল ৮ সেপ্টেম্বর   রবিবার সন্ধ্যায়  বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এস এম আব্দুল লতিফ সাক্ষরিত একবার্তায় এ তথ্যটি নিশ্চিত করা হয়।
জানা গেছে, বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রক্টর হিসাবে নিয়োগ প্রাপ্ত গণিত বিভাগের সহযোগী অধ্যাপক ও সহকারী প্রক্টর ড. আনিছুর রহমানের ২৬-০৮-২০১৯ তারিখের আবেদনের পরিপ্রেক্ষিতে তাকে অব্যাহত দেওয়া হয় এবং ইলেকট্রিক্যাল এন্ড ইলেকট্রনিক্স ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক ড.মাহবুবর রহমানকে ০৮-০৯-২০১৯ তারিখ থেকে আগামী নির্দেশ না দেওয়া পর্যন্ত প্রক্টর হিসাবে উপাচার্য অধ্যাপক ড. হারুন উর রশিদ আসকারী নিয়োগ প্রদান করেছেন।
অধ্যাপক ড.মাহবুবর রহমানের সততা, ন্যায়, নিষ্ঠা এবং কর্মদক্ষতার ভিত্তিতে পুনরায় তাকে ৩য় বারের মত বিশ্ববিদ্যালয়ের প্রক্টর হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে। জানা যায়, ২০১৪ সালে তিনি প্রথম প্রক্টর হিসেবে দায়িত্ব গ্রহণ করেন। পরে ২০১৫ সালে তিনি দ্বিতীয়বারের মতো পুনরায় প্রক্টর হিসেবে নির্বাচিত হন।
বিশ্ববিদ্যালয়ের সকল জায়গাতেই রয়েছে তার সুনাম সুখ্যাতি। বর্তমান সময়ে তাঁর কয়েকটি অর্জন গুলোর মধ্যে অন্যতম হলো বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগে ফার্নিচার সরবরাহ, বিশ্ববিদ্যালয়ের শোভা বর্ধন করতে রাস্তার দুই পাশে অসংখ্য ফুল গাছ লাগিয়ে সৌন্দর্যবর্ধিত করণ। ক্যাম্পাসের নিরাপত্তা নিশ্চিত করণ।
প্রক্টর হিসেবে তার সফলতম অর্জনের মধ্যে ছিল ইসলামী বিশ্ববিদ্যালয়ের ইতিহাসে সবচেয়ে বড় অর্জন হলো প্রক্টর ও ছাত্রলীগের সমন্বয়ে বিশ্ববিদ্যালয়ের হলগুলো থেকে শিবিরমুক্ত করা। প্রগতিশীল কর্মকান্ডকে বেগবান করার জন্য যাবতীয় পদক্ষেপও গ্রহণ করেন তিনি। শুধু তাই নয় সর্বপ্রথম তিনি হলে ছেলে মেয়েদের মধ্যে বিতর্ক প্রতিযোগিতার আয়োজন করেছিলেন।
নতুন প্রক্টর হিসেবে নিয়োগ পাওয়ার পর অধ্যাপক ড. মাহবুবর রহমানকে জিজ্ঞেস করা হলে তিনি বলেন, আমি শারীরিকভাবে অসুস্থ, সুস্থ না হওয়ার আগ পর্যন্ত তিনি এ বিষয়ে কোন মন্তব্য করতে রাজি হননি।

মন্তব্য করতে পারেন...

comments



ইবির রাষ্ট্রবিজ্ঞান বিভাগের সাবেক সভাপতির বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ…

প্রধান কার্যালয়ঃ বঙ্গবন্ধু সড়ক, আধুনিক সদর হাসপাতাল সংলগ্ন, বাসস্ট্যান্ড, ঠাকুরগাঁও-৫১০০
বার্তা বিভাগ-01763234375 অথবা 01673974507, ইমেইল- sangbadgallery7@gmail.com

2012-2016 কপি রাইট আইন অনুযায়ী সংবাদ-গ্যালারি.কম এর কোন সংবাদ ছবি ভিডিও কর্তৃপক্ষের অনুমতি ছাড়া অন্য কোথায় প্রকাশ করা আইনত অপরাধ

Development by: webnewsdesign.com